শনিবার ২৬ আষাঢ় ১৪২৭, ১১ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

পটুয়াখালীতে বাড়ানো হয়েছে সাইক্লোন শেল্টার ও ত্রাণ সামগ্রী

পটুয়াখালীতে বাড়ানো হয়েছে সাইক্লোন শেল্টার ও ত্রাণ সামগ্রী

নিজস্ব সংবাদদাতা, পটুয়াখালী ॥ প্রবল ঘূর্ণিঝড় "বুলবুল" মোকাবিলায় পটুয়াখালী জেলায় আরও সাইক্লোন শেল্টার, ত্রাণ সামগ্রী বাড়িয়েছে জেলা প্রশাসন। বাতিল করা হয়েছে জেলা প্রশাসন, পুলিশ ও অনান্য দপ্তরের ছুটিও। যৌথ ভাবে কাজ করছেন প্রশাসন, পুলিশ, নৌ ও সেনাবাহিনী। প্রস্তুত আছে পুলিশ, ফায়ার সার্ভিস, কোস্ট গার্ড, কমিউনিটি ভলান্টিয়ার, সিপিপি, স্কাউট ও রেড ক্রিসেন্টের স্বেচ্ছাসেবকরা। সকল পদক্ষেপে স্থানীয় জনপ্রতিনিধিদের সম্পৃক্ত করে কাজ পরিচালনার করার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

আজ শনিবার দুপুর ১২টায় পটুয়াখালী জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির জরুরি সভায় পটুয়াখালীর জেলা প্রশাসক মোঃ মতিউল ইসলাম চৌধুরী এ তথ্য জানান। এসময় বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির তথ্য ও গবেষণা সম্পাদক এড. আফজাল হোসেন, পুলিশ সুপার মোহাম্মদ মইনুল হাসান পিপিএম, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এড গোলাম সরোয়ারসহ সকল সরকারী দপ্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

জেলায় বিভিন্ন উপজেলায় দুপুর ১২টা পর্যন্ত ৭৪হাজার দূর্গম এলাকার জনগণকে নিরাপদ আশ্রয় নেয়া হয়ে। আশ্রয় কেন্দ্রে প্রত্যাশা অনুযায়ী আশ্রয় কেন্দ্রে লোক না আাশায় আরও জোর দেয়া হচ্ছে। আশ্রয় কেন্দ্রে লোক নিয়ে আসতে পুলিশ, প্রশাসন, সেচ্ছাসেবী ও রাজনৈতিক ব্যক্তিরা একসাথে কাজ করছেন।

জেলা প্রশাসক বলেন, জেলায় মোট ৬০৩ টি সাইক্লোন শেল্টার প্রস্তুত রাখা হয়েছে। এ ছাড়া সার্বিক বিষয় মনিটরিং করতে জেলা প্রশাসকের কার্যালয়ে একটি কন্ট্রোল রুম খোলা হয়েছে। কন্ট্রোল রুমের ফোন নম্বর ০৪৪১৬২৩৯৪ এবং মোবাইল নম্বর ০১৩১৭৩৬৫১১৩।

এদিকে দূর্যোগে মানবিক সহায়তার জন্য ৩শ মেট্রিকটন চাল, ১২লক্ষ ৭৫ হাজার টাকা, ১৬৬ বান্ডিল টিন এবং ৪০০০ টি কম্বল ও ২ হাজার প্যাকেট শুকনো খাবার মজুদ রাখা হয়েছে।

উপকূলীয় উপজেলার জেলেদের মাছ ধরার টলার নিয়ে তীরে অবস্থান নিশ্চিত করেছে প্রশাসন। এ ছাড়া জেলা স্বাস্থ্য বিভাগের ৭৪টি মেডিক্যাল টিম, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর এ্যাম্বুলেন্স ও পর্যাপ্ত খাবার স্যালাইন প্রস্তুত রাখা হয়েছে।

শীর্ষ সংবাদ:
‘করোনা সাহেদের’ জমি প্রতারণা         ইতালি ফেরতদের ১৪৭ জন আশকোনায় কোয়ারেন্টাইনে         নির্বাচন কমিশন নিয়ে ফখরুলের বক্তব্য ষড়যন্ত্রমূলক ॥ কাদের         রিজেন্ট সিলগালা করার সময় স্বরাষ্ট্রমন্ত্রীকে ফোন দিয়েছিল সাহেদ         মায়ের কবরের পাশে সাহারা খাতুনের লাশ আজ দাফন         করোনা রোধে স্বাস্থ্যবিধি মেনে চলার অনুরোধ পররাষ্ট্রমন্ত্রীর         করোনায় দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৮৬,৪০৬ জন         ইরানে ফের সর্বোচ্চ মৃত্যু         আন্তঃজেলা রুটে দোতলা বাস নামাতে পারছে না বিআরটিসি         দ্বিতীয় দফায় বন্যার প্রকোপ শুরু, নিম্নাঞ্চল প্লাবিত         চট্টগ্রামে ফের কিট সঙ্কট ॥ নমুনা পরীক্ষা নেমে এসেছে অর্ধেকে         হালদায় পোনা উৎপাদনে এবার রেকর্ড সাফল্য         ইলিশে ভর করে কমছে সব মাছের দাম         দেশে ফিরলেন মালদ্বীপে আটকে পড়া ১৫৭ জন         উদ্ভাবনকে সর্বোচ্চ গুরুত্ব দিচ্ছে সরকার ॥ পলক         রাষ্ট্রপতির ছোট ভাই করোনা ভাইরাসে আক্রান্ত, সিএমএইচে ভর্তি         সাহেদকে ছাড় দেয়ার প্রশ্নই আসে না ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         ইসি নিয়ে ফখরুলের বক্তব্য উদ্দেশ্যপ্রণোদিত ও ষড়যন্ত্রমূলক ॥ কাদের         মাদকদ্রব্যের তালিকায় টাপেন্টাডলকে যুক্ত করে গেজেট প্রকাশ         রূপালী ইলিশে ভর করে কমছে দেশী মাছের দাম        
//--BID Records