রবিবার ২৮ আষাঢ় ১৪২৭, ১২ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

পটুয়াখালীতে বাড়ানো হয়েছে সাইক্লোন শেল্টার ও ত্রাণ সামগ্রী

পটুয়াখালীতে বাড়ানো হয়েছে সাইক্লোন শেল্টার ও ত্রাণ সামগ্রী

নিজস্ব সংবাদদাতা, পটুয়াখালী ॥ প্রবল ঘূর্ণিঝড় "বুলবুল" মোকাবিলায় পটুয়াখালী জেলায় আরও সাইক্লোন শেল্টার, ত্রাণ সামগ্রী বাড়িয়েছে জেলা প্রশাসন। বাতিল করা হয়েছে জেলা প্রশাসন, পুলিশ ও অনান্য দপ্তরের ছুটিও। যৌথ ভাবে কাজ করছেন প্রশাসন, পুলিশ, নৌ ও সেনাবাহিনী। প্রস্তুত আছে পুলিশ, ফায়ার সার্ভিস, কোস্ট গার্ড, কমিউনিটি ভলান্টিয়ার, সিপিপি, স্কাউট ও রেড ক্রিসেন্টের স্বেচ্ছাসেবকরা। সকল পদক্ষেপে স্থানীয় জনপ্রতিনিধিদের সম্পৃক্ত করে কাজ পরিচালনার করার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

আজ শনিবার দুপুর ১২টায় পটুয়াখালী জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির জরুরি সভায় পটুয়াখালীর জেলা প্রশাসক মোঃ মতিউল ইসলাম চৌধুরী এ তথ্য জানান। এসময় বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির তথ্য ও গবেষণা সম্পাদক এড. আফজাল হোসেন, পুলিশ সুপার মোহাম্মদ মইনুল হাসান পিপিএম, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এড গোলাম সরোয়ারসহ সকল সরকারী দপ্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

জেলায় বিভিন্ন উপজেলায় দুপুর ১২টা পর্যন্ত ৭৪হাজার দূর্গম এলাকার জনগণকে নিরাপদ আশ্রয় নেয়া হয়ে। আশ্রয় কেন্দ্রে প্রত্যাশা অনুযায়ী আশ্রয় কেন্দ্রে লোক না আাশায় আরও জোর দেয়া হচ্ছে। আশ্রয় কেন্দ্রে লোক নিয়ে আসতে পুলিশ, প্রশাসন, সেচ্ছাসেবী ও রাজনৈতিক ব্যক্তিরা একসাথে কাজ করছেন।

জেলা প্রশাসক বলেন, জেলায় মোট ৬০৩ টি সাইক্লোন শেল্টার প্রস্তুত রাখা হয়েছে। এ ছাড়া সার্বিক বিষয় মনিটরিং করতে জেলা প্রশাসকের কার্যালয়ে একটি কন্ট্রোল রুম খোলা হয়েছে। কন্ট্রোল রুমের ফোন নম্বর ০৪৪১৬২৩৯৪ এবং মোবাইল নম্বর ০১৩১৭৩৬৫১১৩।

এদিকে দূর্যোগে মানবিক সহায়তার জন্য ৩শ মেট্রিকটন চাল, ১২লক্ষ ৭৫ হাজার টাকা, ১৬৬ বান্ডিল টিন এবং ৪০০০ টি কম্বল ও ২ হাজার প্যাকেট শুকনো খাবার মজুদ রাখা হয়েছে।

উপকূলীয় উপজেলার জেলেদের মাছ ধরার টলার নিয়ে তীরে অবস্থান নিশ্চিত করেছে প্রশাসন। এ ছাড়া জেলা স্বাস্থ্য বিভাগের ৭৪টি মেডিক্যাল টিম, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর এ্যাম্বুলেন্স ও পর্যাপ্ত খাবার স্যালাইন প্রস্তুত রাখা হয়েছে।

শীর্ষ সংবাদ:
রাজধানীতে কোরবানির পশুর হাট বসতে দেয়া হবে না: স্বরাষ্ট্র মন্ত্রণালয়         সিএমএসডির ৬ কর্মকর্তাকে তলব করেছে দুদক         বিদেশ যেতে করোনা নেগেটিভ সার্টিফিকেট লাগবে : পররাষ্ট্রমন্ত্রী         করোনা : মসজিদেই হবে ঈদুল আজহার জামাত         ডা. সাবরিনা বরখাস্ত         ভার্চুয়াল কোর্টের সাহায্য নিতেই হবে : আইনমন্ত্রী         কোনও খাতের দুর্নীতিবাজরা ছাড় পাবে না ॥ কাদের         করোনা ভাইরাসে ২৪ ঘণ্টায় ৪৭ মৃত্যু, নতুন শনাক্ত ২৬৬৬         বিদেশ যাওয়ার সুযোগ নেই, সাহেদকে আত্মসমর্পণ করতে হবে         আবুধাবি ও দুবাইগামী যাত্রীদের বিমানের সর্তকতামূলক নির্দেশনা         ই-নথিতে শীর্ষস্থানে শিল্প মন্ত্রণালয়         ৪০ কার্যদিবসে নিম্ন আদালতে জামিন পেলেন ৭৮০৭৩ আসামি         নারীপাচার চক্রের হোতা আজম দুই সহযোগীসহ গ্রেফতার         পাপুলের সঙ্গে সংশ্লিষ্টতায় কুয়েতে সেনা কর্মকর্তা গ্রেফতার         টেকনাফে বন্দুকযুদ্ধে রোহিঙ্গা ইয়াবা পাচারকারী নিহত         সাহেদের পাসপোর্ট জব্দ         বোলসোনারোর স্ত্রী ও দুই মেয়ের করোনা ভাইরাসের ফল নেগেটিভ         ঢাকায় ভারতের নতুন রাষ্ট্রদূত হচ্ছেন বিক্রম দোরাইস্বামী         করোনা ভাইরাস ॥ লেজিসলেটিভ সচিব সস্ত্রীক আক্রান্ত         প্রথমবারের মত মাস্ক পড়ে প্রকাশ্যে ট্রাম্প        
//--BID Records