বুধবার ২৩ অগ্রহায়ণ ১৪২৮, ০৮ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

প্রতিবন্ধী আয়েশার সব সঞ্চয় কেড়ে নেয়া স্বামী কারাগারে

কোর্ট রিপোর্টার ॥ বাগেরহাট জেলার সদর থানার হাকিমপুর গ্রামের আশরাফ উদ্দিনের মেয়ে প্রতিবন্ধী আয়েশা খাতুনের (৪০) জীবনের সব সঞ্চয় কেড়ে নেয়া স্বামী মোঃ জসিম উদ্দিনকে (৩৫) কারাগারে পাঠিয়েছে আদালত। বৃহস্পতিবার ঢাকা মহানগর হাকিম মোঃ তোফাজ্জল হোসেন জামিনের আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর এ আদেশ দেন। বুধবার সকালে এ আসামিকে রাজধানীর ভাটারা এলাকা থেকে গ্রেফতার করে পুলিশ।

গত ১ অক্টোবর আয়েশা খাতুন যৌতুক আইনে এ মামলা করেন। ওইদিন একই আদালত আসামির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন। এরপর থেকেই জসিম পলাতক ছিলেন।

টাইফয়েড জ¦রে প্রতিবন্ধী হওয়া আয়েশার বয়স যখন দশ বছর- মায়ের হাত ধরে ঢাকা চলে এসে ভিক্ষাবৃত্তি শুরু করে। হাঁটু ও হাতের ওপর ভর করে ভিক্ষাবৃত্তি করায় আয় খারাপ ছিল না। তাই ভিক্ষাবৃত্তি করেই প্রায় দশ লাখ টাকার সঞ্চয় গড়ে তুলেন। জীবনে বিয়ে করবেন বা কেউ তাকে বিয়ে করবে এটা তার ভাবনার মধ্যে ছিল না। একদিন সন্ধ্যার সময় ভিক্ষা করে বাসায় ফেরার সময় গলির মুখে অপরিচিত জসিমের সঙ্গে কথা হয়। এরপর থেকেই জসিম আয়েশার পিছু নেয় এবং নানান প্রলোভনের কথা বলে। জসিমকে আস্তে আস্তে বিশ্বাস করতে শুরু করে আয়েশা।

২০১৪ সালে ১ জানুয়ারি জসিমকে বিয়ে করেন আয়েশা। ব্যবসার প্রলোভনে পড়ে আস্তে আস্তে স্বামীর হাতে দশ লাখ টাকা তুলে দেন আয়েশা। এর মধ্যে ২০১৫ সালের ১৪ জানুয়ারি একটি কন্যা সন্তান হয় তাদের। স্বামী জসিম টাকা নিয়ে ৩টি পুরাতন প্রাইভেটকার কিনে ভাটারা এলাকায় রেন্ট-এ কারে গাড়ির ড্রাইভিং শেখানোর এর ব্যবসা শুরু করে। গোপনে দেশের বাড়ি ভোলায় কিছু জমিও কেনেন। বিয়ের কিছুদিন পরই আয়েশা জানতে পারেন জসিম আগে দুইটি বিয়ে করেছে। বড় বউকে তালাক দিয়ে দিয়েছে। ওই ঘরে একটি মেয়েও আছে। তাতেও আপত্তি ছিল না আয়েশার। কিন্তু প্রতারক জসিম ২০১৬ সালের জানুয়ারি থেকে আয়েশা ও তার সন্তানের খোঁজ-খবর নেয়া ছেড়ে দেয়।

শীর্ষ সংবাদ:
কঠিন পরিণতির মুখে মুরাদ         কাজের মানের বিষয়ে ফের সতর্ক করলেন প্রধানমন্ত্রী         জাওয়াদের প্রভাবে টানা বৃষ্টিতে ফসলের ব্যাপক ক্ষতি         অভিযোগ পেলেই ডিবি জিজ্ঞাসাবাদ করবে মুরাদকে         গোপনে চট্টগ্রামের হোটেলে         ভারত থেকে এলো মিগ-২১ ও ট্যাঙ্ক টি-৫৫         চট্টগ্রাম-কক্সবাজার রেল যোগাযোগ এখন আর স্বপ্ন নয়         তলাবিহীন ঝুড়িতে বিলিয়ন ডলার         মালয়েশিয়া প্রবাসীদের পাসপোর্ট পেতে ভোগান্তি         পরিকল্পনাকারী অর্থ ও অস্ত্রের যোগানদাতারা এখনও ধরা পড়েনি         দ্রুত পুঁজিবাজারে আনা হচ্ছে সরকারী কোম্পানির শেয়ার         সব এয়ারলাইন্স দ্বিগুণেরও বেশি ভাড়া নিচ্ছে         খালেদাকে শনিবারের মধ্যে বিদেশ না পাঠালে আন্দোলনে যাবেন আইনজীবীরা         পুষ্টিকর খাবার নিশ্চিতে প্রধানমন্ত্রীর ৫ প্রস্তাব         মুরাদ হাসানের পদত্যাগপত্র প্রধানমন্ত্রীর কাছে         ডা. মুরাদ হাসানকে জেলা কমিটির পদ থেকে বহিষ্কার         একনেক সভায় ১০ প্রকল্পের অনুমোদন         গ্রিন ফ্যাক্টরি অ্যাওয়ার্ড পাবে ৩০ শিল্প প্রতিষ্ঠান         ‘ডা. মুরাদকে জিজ্ঞাসাবাদ করবে ডিবি’         করোনা : ২৪ ঘন্টায় মৃত্যু ৫, শনাক্ত ২৯১