বৃহস্পতিবার ৯ আশ্বিন ১৪২৭, ২৪ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

উপরের দিকে থেকে শুরু করলে শুদ্ধি অভিযান সফল হবে : ড. মোশাররফ

উপরের দিকে থেকে শুরু করলে শুদ্ধি অভিযান সফল হবে : ড. মোশাররফ

স্টাফ রিপোর্টার ॥ সরকারকে উদ্দেশ করে বিএনপির আরেক স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশারফ হোসেন বলেছেন, শুদ্ধি অভিযান নীচের দিক থেকে নয় উপরের দিকে থেকে শুরু করলে এ অভিযান সফল হবে। তিনি বলেন, প্রশাসনের সহযোগিতা ছাড়া কেউ ক্যাসিনো চলতে পারে না। শনিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে প্রয়াত বিএনপি নেতা ব্রিগেডিয়ার জেনারেল (অব.) হান্নান শাহ’র স্মরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। হান্নান শাহ স্মৃতি সংসদ এ স্মরণ সভার আয়োজন করে।

ড. মোশাররফ বলেন, যখন মানুষ বালিশ,পর্দা কেনার দুর্নীতি নিয়ে কথা বলতে থাকলো তখন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বললেন, এই গুলো তো ছিছকে চোর। তারপরেই দেখা গেলো- আরো বড় চোর বেরিয়ে গেছে। আমরা মনে করি, বড় চোরদের সহযোগিতা ছাড়া এই ছিছকে চোর হতে পারে না। অতত্রব বড়দের কারা এর সামনে-পেছনে জড়িত তাদের তালিকা জনগন জানতে চায়।

ড. মোশাররফ বলেন, যুবলীগের সভাপতি বলেছেন, ৬০টি থানায় ক্যাসিনো ও জুয়া চলেছে, তাহলে পুলিশ ও র‌্যাব কি করেছে? তারা কি আঙ্গুল চুষছে। আমরা যুবলীগের নেতার ভাষায় বলতে চাই, প্রশাসনের সহযোগিতা ছাড়া এ ধরনের অনৈতিক কাজ চলতে পারে না। তাই আমরাও দাবি করছি, প্রশাসনের যেসব ব্যক্তি এ কাজে সহযোগিতা করছেন তাদের চিহ্নিত করে বিচারের আওতায় আনতে হবে। শুধু নিচ থেকে শুদ্ধি অভিযান করে লাভ হবে না, উপর থেকে শুদ্ধি অভিযান শুরু করতে হবে। তাহলে শুদ্ধি অভিযান সফল হবে।

স্মরণ সভায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেন, আজকে আওয়ামী লীগের টোকাইদের পকেটে কত টাকা? চোরেরা ধরা পড়েছে, তাই একেক দিন একেক জনের নাম বলে। আর পুলিশ ও র‌্যাব তাদেরকে না ধরলেও জনগণ তাদেরকে ধরবে। সেই সময় আর বেশি দূরে নেই, যে দিন জনগণই তাদের বিচার করবে।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেন, খালেদা জিয়ার মুক্তির বিষয়ে সিদ্ধান্ত আদালত নির্ভর হতে পারে না। কারণ, এ সিদ্ধান্ত জনগণ নেবে। জনগণ বলবে তিনি ভালো না মন্দ। দেশের জনগণই একদিন আন্দোলন করে তাঁকে মুক্ত করবে।

আয়োজক সংগঠনের আহবায়ক ও বিএনপির সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলনের সভাপতিত্বে স্মরণ সভায় আরও বক্তব্য রাখেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, সহ-শ্রম বিষয়ক সম্পাদক হুমায়ুন কবির খান, ছাত্র দলের সভাপতি ফজলুর রহমান খোকন, সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল প্রমুখ।

শীর্ষ সংবাদ:
স্বাস্থ্যবিধি মেনে চলার ক্ষেত্রে অনেকের মধ্যে গা-ছাড়া ভাব দেখা দিয়েছে ॥ সেতুমন্ত্রী         এনু-রুপনের বিরুদ্ধে চার্জশিট গ্রহণ         স্বাস্থ্যবিধি মেনে শিশুদের টিকা দেওয়ার আহ্বান মেয়র তাপসের         করোনা ভাইরাস ॥ ভারতে একদিনে ১১২৯ জনের মৃত্যু         করোনায় ভারতের রেল প্রতিমন্ত্রী সুরেশ আঙ্গাদির মৃত্যু         সৌদি আরবের ভিসা ও টিকেট নিতে গিয়ে বিশৃঙ্খলা না করার অনুরোধ         নারায়ণগঞ্জে ‘মৃত’ ছাত্রীর ফিরে আসা ॥ বিচারিক অনুসন্ধানের নির্দেশ         বাবা-মায়ের আদরের ভাগ না দিতে ছোট বোনকে খুন করে বড় ভাই         অবশেষে জার্মানে আজানের অনুমতি পেলেন মুসলিমরা         দক্ষিণ কোরীয়ার কর্মকর্তাকে হত্যা করে মৃতদেহ পুড়িয়ে ফেলেছে পিয়ংইয়ং         সৌদি প্রবেশে নিষেধাজ্ঞা ভারতসহ তিন দেশের নাগরিকদের         এবার কিউবার ওপর মার্কিন নিষেধাজ্ঞা         সংসদ ভবন উন্নয়ন কার্যক্রমের উপস্থাপনা প্রত্যক্ষ করলেন প্রধানমন্ত্রী         সৌদিতে আকামার মেয়াদ বাড়ল ২৪ দিন         ক্ষমতা দখলের চক্রান্ত ॥ জেদ্দায় বিএনপি-জামায়াতের সঙ্গে গোপন বৈঠক         দেশে রাস্তা নির্মাণে মাস্টারপ্ল্যান করা হবে ॥ অর্থমন্ত্রী         সঠিক উচ্চতা বজায় রেখেই পদ্মা সেতুতে রেল সংযোগের সুপারিশ         সহকর্মীকে ধর্ষণ ॥ ভিপি নূরসহ অপরাধীদের গুমর ফাঁস         চট্টগ্রামে পর্যটন ঘিরে ৪ মহাপরিকল্পনা         ১৮.৫ মিটার ড্রাফটের জাহাজ ভিড়তে পারবে