সোমবার ১৮ জ্যৈষ্ঠ ১৪২৭, ০১ জুন ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

পশ্চিমাঞ্চল রেলের প্রকৌশলী বরখাস্ত

পশ্চিমাঞ্চল রেলের প্রকৌশলী বরখাস্ত

অনলাইন ডেস্ক ॥ রাজশাহীর চারঘাট উপজেলার হলিদাগাছি এলাকায় লাইনচ্যুত তেলবাহী ওয়াগান উদ্ধার হয়নি। ফলে রাজশাহীর সঙ্গে এখনও রেল যোগাযোগ বন্ধ রয়েছে। এ ঘটনায় পশ্চিমাঞ্চল রেলের প্রকৌশল বিভাগের সহকারী নির্বাহী প্রকৌশলী আব্দুর রশিদকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। এছাড়া ঘটনা তদন্তে সাত সদস্যের কমিটি গঠন করেছে পশ্চিমাঞ্চল রেলওয়ে।

এর আগে ঈশ্বরদী থেকে আসা উদ্ধারকারী ট্রেন রাতে অভিযান শুরু করলেও বৃষ্টি ও আলো স্বল্পতায় থমকে যায় উদ্ধার কাজ।আজ বৃহস্পতিবার সকাল থেকে পুরোদমে উদ্ধার কাজ শুরু হয়। দুপুর ১২টা পর্যন্ত উদ্ধার করা হয়েছে চারটি ওয়াগন।

বিকেল নাগাদ উদ্ধার কাজ শেষ হবে বলে জানিয়েছেন পশ্চিমাঞ্চল রেলের জেনারেল ম্যানেজার খোন্দকার শহিদুল ইসলাম। তিনি বলেন, রাতে উদ্ধার কাজ শুরু হলেও বৃষ্টি এবং অন্ধকারের কারণে বেশি দূর অগ্রসর হয়নি। আজ সকাল থেকে জোরেশোরেই উদ্ধার কাজ চলছে। বিকেলের মধ্যেই উদ্ধার কাজ শেষ হবে।

তিনি আরও বলেন, একেকটি ওয়াগনে ৫০ টন করে তেল ছিল। রেললাইন দুর্বল ও পুরনো হওয়ায় এই দুর্ঘটনা ঘটে থাকতে পারে। তবে ঘটনা তদন্ত করে দেখা হবে। এজন্য বিভাগীয় ট্রান্সপোর্ট অফিসার আব্দুল্লাহ আল মামুনকে প্রধান করে সাত সদস্যের কমিটি গঠন করা হয়েছে।

আগামী ৭২ ঘণ্টার মধ্যে প্রতিবেদন দেবে ওই কমিটি। এ ঘটনায় এক প্রকৌশলীকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। তদন্ত প্রতিবেদন পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে বলেও জানান তিনি।

এদিকে ট্রেন লাইনচ্যুত হওয়ার পর থেকে রাজশাহী-ঢাকা, রাজশাহী-খুলনা এবং রাজশাহী-পার্বতিপুর রুটে রেল যোগাযোগ বন্ধ রয়েছে। রাজশাহী রেলওয়ে স্টেশন থেকে এই তিন রুটে সকল ট্রেনের যাত্রা বাতিল করেছে কর্তৃপক্ষ।

শীর্ষ সংবাদ:
দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ২২ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৩৮১         জনগণের স্বার্থে যেকোনো সময়ে ঝটিকা পরিদর্শনে যাবো : মেয়র তাপস         অফিসে ২৫ শতাংশের বেশি কর্মকর্তার উপস্থিতে মানা         করোনা : প্রশাসনিক কাজে শিক্ষা প্রতিষ্ঠানের অফিস খোলার অনুমতি         সারাদেশকে লাল, সবুজ ও হলুদ জোনে ভাগ করা হবে : স্বাস্থ্যমন্ত্রী         আগামী ১৫ জুনের মধ্যে হজের বিষয়ে সিদ্ধান্ত         স্বাস্থ্যবিধি না মানলে সরকারকে আরও কঠোর হতে হবে ॥ সেতুমন্ত্রী         মশক নিয়ন্ত্রণে তৃণমূল থেকে উচ্চ পর্যায়ে পর্যন্ত ঢেলে সাজানো হবে ॥ তাপস         করোনায় মারা যাওয়া নার্সের পরিবারকে ২ লাখ টাকার সঞ্চয়পত্র দিচ্ছেন পররাষ্ট্রমন্ত্রী         চসিক-সংসদের উপনির্বাচনসহ ভোট নিয়ে প্রস্তাবনা চাইলো ইসি         ভূমিকম্পে কেঁপে উঠল জাপান         ভারত থেকে আরও ১৬শ' টন পেঁয়াজ আমদানি করা হলো রেলপথে         লিবিয়ায় বাংলাদেশী হত্যা ॥ মাদারীপুরে ৩টি মামলা, নারী গ্রেফতার         পুলিশের গুলিতে যুক্তরাষ্ট্রে একবছরে নিহত এক হাজারের বেশি         চলাচল শুরু করল হাতিরঝিলের ওয়াটার ট্যাক্সিও         নারায়ণগঞ্জে করোনা জয়ী ১০১ জন পুলিশ সদস্যকে সংবর্ধনা         গণপরিবহনে ভাড়া বৃদ্ধির প্রজ্ঞাপন চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট         হাঁটু গেড়ে বিক্ষোভে সংহতি জানালো নিউ ইয়র্ক-মিয়ামির পুলিশ         বাস ভাড়া বৃদ্ধির সিদ্ধান্ত অমানবিক ॥ ফখরুল         গাজীপুরে বন্দুকযুদ্ধে মাদক ব্যবসায়ী নিহত        
//--BID Records