মঙ্গলবার ২৩ অগ্রহায়ণ ১৪২৮, ০৭ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

জাতীয় বিশ্ববিদ্যালয়ের আজকের পরীক্ষাও স্থগিত

স্টাফ রিপোর্টার ॥ ঘূর্ণিঝড় ফণীর কারণে জাতীয় বিশ্ববিদ্যালয়ের আজ রবিবারের সব পরীক্ষা স্থগিত করা হয়েছে। এছাড়া বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের শনিবারের স্থগিত হওয়া পরীক্ষা অনুষ্ঠিত হবে আগামী ১১ মে।

শনিবার পৃথক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। জাতীয় বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক বদরুজ্জামান জানিয়েছেন, ঘূর্ণিঝড় ফণীর কারণে রবিবারের (আজ) সব পরীক্ষা স্থগিত করা হয়েছে। স্থগতি পরীক্ষার পরবর্তী তারিখ ও সময় সংশ্লিষ্ট সবাইকে পরবর্তী সময়ে জানানো হবে। এর আগে একই কারণে শনিবারের পরীক্ষাও স্থগিত করেছিল জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

এদিকে বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের ব্যাচেলর অব এগ্রিকালচারাল এডুকেশন (বিএজিএড) প্রোগ্রামের শনিবারের স্থগিত হওয়া পরীক্ষা আগামী ১১ মে শনিবার একই সময় ও স্থানে অনুষ্ঠিত হবে। উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের তথ্য ও গণসংযোগ বিভাগের পরিচালক মোঃ আবুল কাসেম শিকদার এ তথ্য জানিয়েছেন।

উপাচার্যের পদত্যাগের দাবিতে উত্তাপ গণবিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের হুমকি দেয়ার প্রতিবাদে উপাচার্যের পদত্যাগের দাবিতে আন্দোলন করছেন বেসরকারী গণবিশ্ববিদ্যালয়ের (গবি) শিক্ষার্থীরা। শনিবার সকাল থেকেই বৈরী আবহাওয়া ও প্রচ- বৃষ্টি উপেক্ষা করেই বিশ্ববিদ্যালয়ের মূল ফটকে তালা লাগিয়ে উপাচার্যের পদত্যাগের দাবি জানিয়েছেন শিক্ষার্থীরা।

বিশ্ববিদ্যালয়ের সকল প্রশাসনিক ও একাডেমিক কার্যক্রম বন্ধ করে কোন কর্মকর্তা-কর্মচারীকে বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরে প্রবেশ করতে দেননি তারা। বিশ্ববিদ্যালয়ের সাধারণ ছাত্র পরিষদের আহ্বায়ক রনি আহম্মেদ বলেন, গত একমাস যাবত বৈধ উপাচার্যের দাবি জানিয়ে এলেও বর্তমান অবৈধ উপাচার্য ডাঃ লায়লা পারভীন চূড়ান্ত কোন সমাধান ছাড়াই গত বৃহস্পতিবার ক্লাস, পরীক্ষা শুরু করার নির্দেশ দেন। সেই সঙ্গে মুঠোফোনে তিনি হামলা ও মামলার হুমকি দেন। এমন হুমকিদাতাকে উপাচার্য মানি না। আমরা তার পদত্যাগ চাই।

সাধারণ ছাত্র পরিষদের সমন্বয়ক শেখ রনি জানান, এমন উপাচার্যের অধীনে আমরা নিজেদের নিরাপদ মনে করছি না। তিনি ভুল স্বীকার করে ক্ষমা না চাওয়া পর্যন্ত এবং পদত্যাগ না করা পর্যন্ত আমরা আন্দোলন চালিয়ে যাব।

গত ৬ এপ্রিল থেকে বেধ উপাচার্যের দাবিতে আন্দোলন করে আসছেন সাধারণ শিক্ষার্থীরা। গত বৃহস্পতিবার ডাঃ লায়লা পারভীন তার পেছনে গোয়েন্দা সংস্থা ও সরকার আছে বলে শিক্ষার্থীদের গ্রেফতারের হুমকি দেন। এতে ক্ষুব্ধ হয়ে তার পদত্যাগের দাবি জানান শিক্ষার্থীরা।

শীর্ষ সংবাদ:
বঙ্গোপসাগরে জাহাজের ধাক্কায় ট্রলার ডুবি জেলে হাফিজুর উদ্ধার         একনেক সভায় ১০ প্রকল্পের অনুমোদন         ওমিক্রন ॥ যুক্তরাষ্ট্রের ১৬ অঙ্গরাজ্যে শনাক্ত         ডা. মুরাদ পদত্যাগপত্রেও ভুল লিখলেন         খুলনায় বীর মুক্তিযোদ্ধার বাড়িতে ডাকাতি ॥ মামলা দয়ের         ৩০০ রান করে ইনিংস ঘোষণা করল পাকিস্তান         নাইকো দুর্নীতি ॥ খালেদার বিরুদ্ধে অভিযোগ শুনানি পেছাল         ক্যাটরিনার বিয়ের সঙ্গীতানুষ্ঠানে বাজানো হবেনা রণবীরের গান         ফেসবুকে পোস্ট দিয়ে ক্ষমা চাইলেন ডা. মুরাদ         মন্ত্রণালয়ে পদত্যাগপত্র পাঠালেন প্রতিমন্ত্রী ডা. মুরাদ         বৈঠকে বসেছেন দুই পররাষ্ট্র সচিব         প্রতিমন্ত্রী ডা. মুরাদের বিতর্কিত অডিও সরাতে হাইকোর্টের নির্দেশ         বর্ণাঢ্য আয়োজনে শেরপুর মুক্ত দিবস পালিত         মুরাদের সঙ্গে আপত্তিকর ফোনালাপ নিয়ে মুখ খুলেছেন মাহিয়া মাহি         ঢাকা ছেড়ে কোথায় পালালেন ডা. মুরাদ?         বহিষ্কৃত মেয়র জাহাঙ্গীরের মোটরসাইকেলে মুরাদ, ছবি ভাইরাল         ইন্দোনেশিয়ায় আগ্নেয়গিরির উদগীরণে মৃতের সংখ্যা বেড়ে ২২         ‘লম্পটদের বিরুদ্ধে প্রধানমন্ত্রীর কঠোর পদক্ষেপ অব্যাহত থাকুক’         আজ নালিতাবাড়ী পাক হানাদার মুক্ত দিবস         বাংলাদেশ-ভারত সম্পর্ক নতুন উচ্চতায় পৌঁছেছে ॥ স্পিকার