বুধবার ৩ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৮ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

গুলশান লেকে ডুবে যাওয়া কিশোর ২২ ঘণ্টায়ও উদ্ধার হয়নি

গুলশান লেকে ডুবে যাওয়া কিশোর ২২ ঘণ্টায়ও উদ্ধার হয়নি

স্টাফ রিপোর্টার ॥ ২২ ঘণ্টা পার হলেও রাজধানীর গুলশান লেকে ডুবে যাওয়া কিশোরের এখনও খোঁজ পাওয়া যায়নি। সোমবার রাত ৯টার দিকে বনানী ১১ নম্বর রোডসংলগ্ন আনসার ক্যাম্পের সামনের লেকে পড়ে যায় সে। এরপর থেকে ফায়ার সার্ভিসের ডুবুরি দল তাকে উদ্ধারে কাজ করে যাচ্ছে। স্থানীয় লোকজনের সঙ্গে কথা বলে জানা যায়, কিশোরের নাম সোহাগ (১৬)। গ্রামের বাড়ি রংপুর জেলার পীরগাছায়। মঙ্গলবার সন্ধ্যা ৭টার দিকে ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণ কক্ষে যোগাযোগ করা হলে ডিউটি অফিসার জনকণ্ঠকে জানান, গুলশান লেকে ডুবে যাওয়া কিশোরটি এখনও উদ্ধার হয়নি। ফায়ার সার্ভিসের দমকলকর্মীরা উদ্ধার অভিযান চালাচ্ছেন।

ফায়ার সার্ভিস ও স্থানীয় সূত্রে জানা যায়, সোমবার রাত ৯টার দিকে বনানীর আনসার ক্যাম্পের পাশের গুলশান লেকে পড়ে যায় ওই কিশোরটি। পরে স্থানীয় লোকজন ৯৯৯-এ ফোন করেন। অল্প সময়ের মধ্যে ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার অভিযান শুরু করে। সন্ধ্যা ৭টায় এই রিপোর্ট লেখা পর্যন্ত ওই কিশোরকে এখনও উদ্ধার করা সম্ভব হয়নি বলে ফায়ার সার্ভিস সূত্র জানায়। তেজগাঁও ফায়ার সার্ভিসের পরিদর্শক মোঃ সাখাওয়াত হোসেন ঘটনার সত্যতা স্বীকার করে জানান, সোমবার রাত ৯টার দিকে বনানীর আনসার ক্যাম্পের পাশের গুলশান লেকে পড়ে নিখোঁজ হয় সোহাগ নামে ওই কিশোর। তাকে উদ্ধারে ফায়ার সার্ভিসের তেজগাঁও ও হেডকোয়ার্টারের দু’টিসহ তিনটি ইউনিট কাজ করছে। তিনি জানান, রাত ৯টা ৪২ মিনিটে আমরা কিশোর সোহাগের নিখোঁজ হওয়ার খবর পাই। ৯টা ৫২ মিনিটে আমাদের ডুবুরি দল উদ্ধার অভিযান শুরু করে। মঙ্গলবার সন্ধ্যা ৭টা পর্যন্ত অভিযান চালিয়েও তাকে উদ্ধার করা সম্ভব হয়নি। উদ্ধার অভিযান এখনও চলমান আছে। কিভাবে ওই কিশোর পানিতে পড়ল এমন প্রশ্নে পরিদর্শক মোঃ সাখাওয়াত হোসেন জানান, সোহাগসহ আরও তিন কিশোর লেকপাড়ে বসে ছিল। হঠাৎ কোন এক ব্যক্তি পেছন থেকে তাদের ধাওয়া দেয় বলে শুনেছি। এরপর তারা দৌড়ে পালাতে গেলে সোহাগ লেকে পড়ে যায়। তারপর থেকে সে নিখোঁজ। নিখোঁজের বন্ধুরা জানায়, কিছুদিন আগে দুর্ঘটনার কারণে ওই কিশোরের পায়ে রড বসানো হয়েছে। তাই ধারণা করা হচ্ছে, হয়তো সেই কারণে ওই কিশোর সাঁতরাতে পারেনি। ঘটনার পর সোহাগের মা অসুস্থ হয়ে পড়েছেন। তাকে ঢামেক হাসপাতালে ভর্তি করা হয়েছে। সোহাগ পরিবারের সঙ্গে কড়াইল বস্তির বউবাজার এলাকায় থাকত।

শীর্ষ সংবাদ:
লুটপাটে নিঃস্ব গ্রাহক ॥ পি কে হালদারের থাবা         অর্থ ব্যয়ে সাশ্রয়ী হোন অপচয় করা যাবে না         তামিমের সেঞ্চুরি- বাংলাদেশের দাপট         প্রকল্প কমিয়ে অর্থায়ন বাড়িয়ে উন্নয়ন বাজেট অনুমোদন         জাতীয় সরকারের নামে অস্থিতিশীলতা সৃষ্টি করতে দেয়া হবে না         চুরি, ছিনতাই করতে কক্সবাজার থেকে ঢাকা আসত ওরা         পণ্যের দাম নিয়ন্ত্রণের উপায় খুঁজছে সরকার         অর্থপাচারকারীরা কোন দেশে গিয়েই শান্তি পাবে না         সিলেটে কয়েক লাখ মানুষ পানিবন্দী         সড়ক যেন ধান শুকানোর চাতাল, প্রাণ গেল বাইক আরোহীর         অবশেষে তথ্য অধিকার আইনে তথ্য দিল পুলিশ         ভোলায় বেইলি ব্রিজ ভেঙ্গে ট্রাক অটোরিক্সা খালে         ১১ ডিজিটের নতুন নম্বরে বিপাকে গ্রাহক         কিউআর কোড দিয়ে ভুয়া নিয়োগপত্র দিত ওরা         জিআই সনদ পেলো বাগদা চিংড়ি         জনগণের অর্থ ব্যয়ে সাশ্রয়ী হতে হবে ॥ প্রধানমন্ত্রী         বাস্তব শিক্ষার সঙ্গে শিক্ষার্থীদের সম্পৃক্ত করার আহ্বান শিক্ষা উপমন্ত্রীর         ডলারের দাম ১০২ টাকার বেশি         সিলেটে বন্যার আরও অবনতির আশঙ্কা         কানের ভেন্যুতে ‘মুজিব’-এর পোস্টার