মঙ্গলবার ১৮ শ্রাবণ ১৪২৮, ০৩ আগস্ট ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

রাজশাহীতে ইউপি চেয়ারম্যান লাপাত্তা

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ গোদাগাড়ী উপজেলার মাটিকাটা ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান আলী আজম তৌহিদের কোন খোঁজ পাওয়া যাচ্ছে না। প্রায় এক মাস ধরে তিনি ইউপি কার্যালয়েও যাচ্ছেন না। চেয়ারম্যান এভাবে লাপাত্তা থাকায় পরিষদের কার্যক্রমে স্থবিরতা দেখা দিয়েছে। পরিষদের সব সদস্যরা লিখিতভাবে উপজেলা নির্বাহী অফিসারের কাছে এমন অভিযোগ করেছেন।

গত ২১ জানুয়ারি করা এ অভিযোগের অনুলিপি জেলা প্রশাসক, স্থানীয় সরকার বিভাগের বিভাগের উপ-পরিচালক ও দুর্নীতি দমন কমিশনের (দুদক) সমন্বিত জেলা কার্যালয়ের সহকারী পরিচালককেও দেয়া হয়েছে। এ অভিযোগের ভিত্তিতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে স্থানীয় এমপি ওমর ফারুক চৌধুরীও সুপারিশ করেছেন। যোগাযোগ করা হলে ইউপি চেয়ারম্যান আলী আজম তৌহিদ পরিষদে অনুপস্থিত থাকার বিষয়টি স্বীকার করেছেন। তিনি জানান, জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণকালে ভোটকেন্দ্রে সংঘর্ষের ঘটনায় তার বিরুদ্ধে মামলা হয়েছে। গ্রেফতার এড়াতে তিনি আত্মগোপনে আছেন। তবে তিনি জামিন পেয়েছেন। শীঘ্রই তিনি পরিষদে ফিরবেন। চেয়ারম্যান আলী আজম তৌহিদ গোদাগাড়ী উপজেলা বিএনপির সহ-সভাপতি। তিনি বলেন, ইউপি সচিবের সঙ্গে তার যোগাযোগ আছে। পরিষদে না থাকলেও তিনি এভাবে দাফতরিক কাজ কর্ম করছেন। কিন্তু আওয়ামী লীগ সমর্থক একজন প্যানেল চেয়ারম্যান তাকে সরিয়ে চেয়ারম্যানের দায়িত্ব নিতে চান। তাই তার বিরুদ্ধে বিভিন্ন দফতরে অভিযোগ করা হয়েছে। তবে চেয়ারম্যান তৌহিদের বিরুদ্ধে বিএনপি সমর্থক সদস্যরাও অভিযোগ করেছেন। লিখিত ওই অভিযোগে বলা হয়েছে, বর্তমান পরিষদ ২ বছর ৪ মাস আগে দায়িত্ব নিলেও আয়-ব্যয়ের কোন হিসাব সদস্যরা জানতে পারেননি। তারা সেগুলো জানার চেষ্টা করলে চেয়ারম্যান তাদের সঙ্গে দুর্ব্যবহার করেন।

শীর্ষ সংবাদ:
অর্থনীতি সচল রাখতে টিকায় প্রাধান্য বিশেষজ্ঞদের         মডেল পিয়াসা ও মৌ ৩ দিনের রিমান্ডে         করোনা সঙ্কটে বিএনপি গৃহকোণে ॥ কাদের         এ মাসেই কিছু আইপি টিভি অনুমোদন দেয়া হবে ॥ তথ্যমন্ত্রী         আরেক ভুঁইফোড় সংগঠনের প্রতিষ্ঠাতা দর্জি মনির গ্রেফতার         চলতি মাসে আরও ৫০ লাখ টিকা আসছে ॥ স্বাস্থ্যমন্ত্রী         শুধু জুলাই মাসেই করোনায় মৃত্যু ৬১৮২ জনের         ’২২ সালেই দেশের রেল নেটওয়ার্কে যুক্ত হচ্ছে দোহাজারী-কক্সবাজার         চট্টগ্রামে থামছে না পাহাড়ে ঝুঁকিপূর্ণ বসতি, গড়ে উঠছে দালানও         জেলা শহর, সিটি ও পৌরসভায় চলছে ওএমএসে চাল বিক্রি         অনির্দিষ্টকালের জন্য বাংলাদেশ সফর স্থগিত করল ইংল্যান্ড         সেপ্টেম্বরে জাতিসংঘ সম্মেলনে যোগ দেবেন প্রধানমন্ত্রী         রোহিঙ্গাদের বিষয়ে বিশ্ব ব্যাংকের প্রস্তাব নাকচ করল বাংলাদেশ         করোনা ভাইরাসে আরও ২৪৬ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৫৯৮৯         মডেল মৌ ও পিয়াসার ৩ দিন করে রিমান্ড         ডেঙ্গু ॥ ১ দিনে আরও ২৮৭ জন হাসপাতালে ভর্তি         ‘বর্তমানে টিকার কোনো সঙ্কট নেই’         বয়স্কদের মৃত্যু বেশি, টিকা নেয়ার হার কম         চলতি মাসেই কিছু আইপি টিভির অনুমোদন, মানতে হবে নীতি         সহযোগীসহ চিকিৎসক ইশরাত ছয় দিনের রিমান্ডে