শুক্রবার ১৯ অগ্রহায়ণ ১৪২৮, ০৩ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

রংপুরে জেএমবি’র ৩ জঙ্গী গ্রেফতার

রংপুরে জেএমবি’র  ৩ জঙ্গী গ্রেফতার

নিজস্ব সংবাদদাতা, রংপুর ॥ র‍্যাব-১৩ রংপুর জেএমবির ৩ সক্রিয় সদস্যকে গ্রেফতার করেছে। সোমবার রাতে বিশেষ অভিযান চালিয়ে রংপুরের গঙ্গাচড়া ও লালমনিরহাটের পাটগ্রাম থেকে তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতরা হলো, লালমনিরহাটের মৃত আলাউদ্দিন মুন্সির পুত্র শাহ আলম (৩০), পাটগ্রামের মৃত নূর ইসলামের পুত্র সোহেল রানা(২৮), রংপুর জেলার গঙ্গাচড়া থানার আসাদুল ইসলামের পুত্র মনিছুর রহমান(২৬)।

মঙ্গলবার সকালে প্রেস ব্রিফিং করে সাংবদিকদের এ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন র‍্যাবের সহকারী পরিচালক এএসপি মো. আহসান হাবীব। তিনি বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত জঙ্গীরা জানায় যে, তারা প্রায় ৪/৫ বৎসর যাবৎ গোপনে জেএমবি'র সাংগঠনিক কার্যক্রম চালিয়ে যাচ্ছিল এবং বিভিন্ন নাশকতামূলক কর্মকান্ডের পরিকল্পনা করছিল। জঙ্গী সংগঠনে তরুণদের উদ্বুদ্ধকরণ, নতুন জঙ্গী সদস্য সংগ্রহ, সংগঠনের জন্য চাঁদা সংগ্রহ এবং সংগৃহিত অর্থ দ্বারা অস্ত্রশস্ত্র সংগ্রহ ইত্যাদি কর্মকান্ডে তারা লিপ্ত থাকার কথা স্বীকার করে। গ্রেফতারকৃত জঙ্গীদের তথ্যমতে রংপুর বিভাগের বিভিন্ন জেলার বিভিন্ন এলাকায় তাদের একাধিক নাশকতার পরিকল্পনা ছিল।

তাদের সংগঠনের সাথে জড়িত অন্যদের ব্যাপারে অনুসন্ধান চলছে। গ্রেফতারকৃত জঙ্গীদের বিরংদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন রয়েছে।

শীর্ষ সংবাদ:
১৩ জনের মৃত্যুদণ্ড ॥ আমিনবাজারে ছয় ছাত্র হত্যা         যে কোন চ্যালেঞ্জ মোকাবেলায় আমরা প্রস্তুত         এইচএসসি পরীক্ষা শুরু, ১৪ লাখ পরীক্ষার্থী         ১৬ ডিসেম্বর শপথ করাবেন শেখ হাসিনা         আলেশা মার্টের কার্যক্রম বন্ধ ঘোষণা         প্রয়োজনে ফের বন্ধ হতে পারে শিক্ষা প্রতিষ্ঠান ॥ দীপু মনি         কোটি কোটি শিক্ষার্থীর হাতে বিনামূল্যের বই         যানজটে বাজেটের ২০ শতাংশ ক্ষতি হচ্ছে         পাহাড় ও সমতলের ব্যবধান ক্রমেই কমছে         এবার বন্দুকযুদ্ধে প্রধান আসামি নিহত         খালেদাকে চিকিৎসার জন্য বিদেশে যেতে দেয়া হোক ॥ ফখরুল         একটি মহল শিক্ষার্থীদের ব্যবহার করে ফায়দা লুটতে চায়         ময়লার ট্রাকের ধাক্কায় এবার বৃদ্ধা আহত, চালাচ্ছিল হেলপার         ৭০ কারাকর্মকর্তা ও কর্মচারীর অর্থের খোঁজে দুদক         অভিবাসীরা বাংলাদশের উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে         বিজয় দিবসে দেশবাসীকে শপথ পড়াবেন প্রধানমন্ত্রী         দাম কমল এলপি গ্যাসের         করোনা : গত ২৪ ঘন্টায় আরও ৩ জনের মৃত্যু, শনাক্ত ২৬১         ‘ওমিক্রন’: বিমানবন্দরে ল্যাবের সংখ্যা বৃদ্ধি করা হবে : স্বাস্থ্যমন্ত্রী         ঢাকার যানজটে বছরে জিডিপির ক্ষতি আড়াই শতাংশ