বৃহস্পতিবার ৭ মাঘ ১৪২৮, ২০ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

শাহজালালে হুন্ডি ব্যবসায়ী গ্রেফতার

স্টাফ রিপোর্টার ॥ হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে একজন হুন্ডি ব্যবসায়ীকে গ্রেফতার করা হয়েছে। তার নাম আশ্রাফ হোসেন। সোমবার রাতে ব্যাঙ্কক যাওয়ার পথে তাকে ইমিগ্রেশন পুলিশ আটক করে। এ সময় তার কাছ থেকে বেশ কয়েকটি পাসপোর্ট জব্দ করা হয়। তাকে বিমানবন্দর থানায় পাঠানোর পর একটি মামলা দায়ের করা হয়। মঙ্গলবার তাকে আদালতে পাঠানোর পর বিজ্ঞ ম্যাজিস্ট্রেট তার জামিন নাকচ করে জেলহাজতে পাঠিয়েছেন। বিমানবন্দর থানার ওসি নূরে আজম মিয়া জনকণ্ঠকে বলেন, আশ্রাফ হোসেনের কাছে বেশ কিছু ডলার ও অন্য লোকের বেশ কয়েকটি পাসপোর্ট পাওয়া যাওয়ায় ইমিগ্রেশন পুলিশ তাকে ব্যাঙ্কক ফ্লাইট থেকে অফলোড করে। এতগুলো পাসপোর্ট সম্পর্কে কোন সন্তোষজনক জবাব দিতে না পারায় তাকে থানায় সোপর্দ করে। এ বিষয়ে ইমিগ্রেশন পুলিশ বাদী হয়ে একটি মামলা দায়ের করার পর আদালতে পাঠানো হয়।

ইমিগ্রেশন পুলিশ জানিয়েছে, গ্রেফতারকৃত আশ্রাফ হোসেনের বিরুদ্ধে হুন্ডির মাধ্যমে টাকা ও মানবপাচারের অভিযোগ ছিল। সোমবার তিনি ব্যাঙ্কক ফ্লাইট ধরার জন্য ইমিগ্রেশনে দাঁড়ানোর পর তার পাসপোর্ট রিডিংয়ে তার পার্সোনাল প্রোফাইল ভেসে ওঠে। তার বিরুদ্ধে আগাম তথ্য থাকার দরুণ প্রাথমিক জিজ্ঞাসাবাদ করা হয়। এ সময় তার কাছে বেশ কয়েকটি পাসপোর্ট পাওয়া যায়। এগুলো সম্পর্কে তিনি কোন সুস্পষ্ট জবাব দিতে না পারায় থানায় পাঠিয়ে মামলা দায়ের করা হয়।

ইমিগ্রেশন পুলিশের একজন দায়িত্বশীল কর্মকর্তা জানান, গত ২ এপ্রিল ব্যাঙ্কক এয়ারপোর্টের ইমিগ্রেশনে বিপুল পরিমাণ ডলার, ইউরো, দিরহাম ও রিয়ালসহ আটক করা হয় আনোয়ার হোসেন নামের এক বাংলাদেশীকে। পরে বুপারাম পুলিশ এ ঘটনা তদন্তে নেমে জানতে পারে- নাজমুল হাসান, আশ্রাফ হোসেন ও শাহীন আমির নামের বাংলাদেশের তিন হুন্ডি ব্যবসায়ী ব্যাঙ্ককে সক্রিয়। মূলত তারা রেস্টুরেন্ট ও ট্রাভেলস ব্যবসার আড়ালে হুন্ডি ব্যবসায়ে জড়িত। পুলিশ সেদিনই সেখানকার ইন্ডিয়া মার্কেটের নিউ কস্তুরি রেস্টুরেন্ট ও তানভীর ট্রাভেলস ট্রেডার্সে হানা দেয়। পুলিশের উপস্থিতি টের পেয়ে তার গা ঢাকা দেয়। এর কদিন পর আশ্রাফ হোসেন ঢাকায় চলে আসেন। সোমবার রাতে তিনি আবার ব্যাঙ্কক যাওয়ার জন্য হজরত শাহজালাল বিমানবন্দরে যাওয়ার পর ইমিগ্রেশন পুলিশ তাকে আটক করে। পলাতক অপর তিন হুন্ডি ব্যবসায়ী নাজমুল হাসান, আনোয়ার হোসেন ও আমির শাহীন সম্পর্কে ইমিগ্রেশনে ওয়ান্টেড নোটিস রয়েছে বলে জানিয়েছে পুলিশ।

এ বিষয়ে ওসি নূরে আজম মিয়া বলেন, আশ্রাফ হোসেনের বিরুদ্ধে আপাতত পাসপোর্ট আইনে মামলা দায়ের করা হয়েছে।

শীর্ষ সংবাদ:
বিধিনিষেধে তোয়াক্কা নেই ॥ করোনা সংক্রমণ বেড়েই চলেছে         অগ্রযাত্রা কেউ থামিয়ে দিতে পারবে না         চিকিৎসার নামে অপচিকিৎসা         ঢাকা, রাঙ্গামাটির পর ঝুঁকিপূর্ণ আরও ১০ জেলা         বিএনপি-জামায়াতের লবিস্ট নিয়োগ তদন্তে গোয়েন্দারা         লাভজনক থেকে রুগ্ন ॥ গাজী ওয়্যারসের আধুনিকায়ন প্রকল্পে ২০ কোটি টাকা লোপাট         বিএনপি জনমনে বিভ্রান্তি সৃষ্টির পাঁয়তারা চালাচ্ছে ॥ কাদের         ওমক্রিন প্রতেিরাধে ডসিদিরে র্সবােচ্চ সর্তক থাকার নর্দিশে         শিমুকে সরিয়ে দেয়ার সুযোগ খুঁজতে থাকে ঘাতক স্বামী         দাবি আদায় না হওয়া পর্যন্ত অনশন চলবে         কেটে গেছে শৈত্যপ্রবাহ তিনদিনের মধ্যে বৃষ্টি হতে পারে         অস্ট্রেলিয়ায় চাকরির নামে বিপুল অর্থ আত্মসাত         খাস জমির অর্ধেক উদ্ধার করে ১০ লাখ ভূমিহীনকে আশ্রয় দেয়া সম্ভব         ‘বাংলাদেশের অপ্রতিরোধ্য অগ্রযাত্রা কেউ থামাতে পারবে না’         একদিনে করোনায় ১২ মৃত্যু, শনাক্ত ৯৫০০         ‘মাসুদ রানা’খ্যাত কাজী আনোয়ার হোসেন আর নেই         গ্যাসের দাম বাড়ানোর বিরুদ্ধে ব্যবসায়ীরা         বাংলাদেশ ব্যাংকের ৪ কর্মকর্তাকে দুদকে তলব         ই-কমার্সে আস্থা ফেরাতে ফেব্রুয়ারিতে চালু হচ্ছে নিবন্ধন : পলক         করোনার সংক্রমণের উচ্চ ঝুঁকিতে ১২ জেলা