মঙ্গলবার ১১ কার্তিক ১৪২৮, ২৬ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

খালেদা জিয়া দেশে লাগাতার হরতাল দিয়েছিলেন ॥ কাদের সিদ্দিকী

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়া ২০১৫ সালের দিকে লাগাতার হরতাল দিয়েছিলেন বলে মন্তব্য করেছেন কৃষক-শ্রমিক-জনতা লীগের সভাপতি ও ঐক্যফ্রন্টের অন্যতম নেতা কাদের সিদ্দিকী। শুক্রবার বিকেলে রাজশাহীর ঐতিহাসিক মাদ্রাসা ময়দানে জাতীয় ঐক্যফ্রন্টের সমাবেশে বক্তব্য দিতে গিয়ে তিনি এ কথা বলেন।

এ সময় কাদের সিদ্দিকী সমবেত জনতার উদ্দেশে বলেন, বেগম খালেদার মুক্তির জন্য আপনাদের ছটফট করতে হবে না। ২০১৫ সালের দিকে লাগাতার হরতাল দিয়েছিলেন খালেদা জিয়া। আমি অনুরোধ করেছিলাম হরতাল প্রত্যাহার করেন। মানুষকে বাঁচতে দিন। দেশের মানুষ সেই হরতালকে প্রত্যাখান করেছে। হাসিনাকে বলেছিলাম সংলাপে বসেন। দেশের মানুষকে বাঁচান। তিনি বসেননি। কিন্তু তিন বছর পরে হলেও তাকে আলোচনায় বসতে হয়েছে। যেদিন সংলাপ হয়েছে সেদিনই আপনারা জিতেছেন।

মাদ্রাসা মাঠে অনুষ্ঠিত এ সমাবেশ বিএনপির নয়, ঐক্যফ্রন্টের বলে মন্তব্য করেন তিনি। তিনি বলেন, আমি কাদের সিদ্দিকী বিএনপির সমাবেশে আসিনি। কামাল হোসেনের নেতৃত্বে ঐক্যফ্রন্টের সমাবেশে এসেছি। আপনারা যদি খালেদা জিয়াকে মুক্ত করতে চান তাহলে আপনাদের ঐক্যফ্রন্টকে টিকিয়ে রাখতে হবে। এখানে যারা মাঠের মধ্যে আছেন তারা নব্বই ভাগই বিএনপি করেন। কিন্তু আপনাদের চাইতেও দেশের মানুষ অনেক বেশি।

শেখ হাসিনাকে ক্ষমতাচ্যুত করতে লড়াই করার আহ্বান জানান কাদের সিদ্দিকী। তিনি বলেন, আপনারা কি শেখ হাসিনাকে ক্ষমতায় রাখতে চান ? যদি না চান, তাহলে আপনাদের লড়তে হবে। এবার হরতাল না দিয়ে বিএনপি সঠিক কাজ করেছে বলে মন্তব্য করেন তিনি।

তিনি বলেন, ৮ ফেব্রুয়ারি জেলে যাওয়ার সময় খালেদা বলে গেছেন, আমি যদি মরেও যাই তোমরা হরতাল দিতে পারবে না। তার এই সিদ্ধান্ত বাংলাদেশের মানুষের হৃদয়কে স্পর্শ করেছে। আমি বলতে চাই, বাংলাদেশের রাজনীতি মানেই খালেদা জিয়া। এমন কোন জায়গা নাই, যে জায়গায় বাংলাদেশকে বন্দী করে রাখা যেতে পারে। তেমনি খালেদা জিয়াকেও বন্দী রাখা যাবে না।

শীর্ষ সংবাদ:
করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৬         রফতানি পণ্যের উৎপাদন বাড়ানোর উপর গুরুত্বারোপ প্রধানমন্ত্রীর         অপপ্রচার করাই বিএনপির শেষ আশ্রয়স্থল ॥ কাদের         ইউপি নির্বাচন : ৮৮ ইউনিয়নে নৌকা প্রতীক থাকছে না         জলবায়ু পরিবর্তনের ঝুঁকি মোকাবিলায় একসঙ্গে কাজ করবে অস্ট্রেলিয়া-বাংলাদেশ         ‘শিগগিরই পূজামণ্ডপে সহিংসতায় ইন্ধনদাতাদের নাম প্রকাশ’         দেশের সম্প্রীতি বিনষ্টে পরিকল্পনা হয়েছে লন্ডনে বসে ॥ তথ্যমন্ত্রী         সমিতির নামে ‘কর্ণফুলী মাল্টিপারপাসের প্রতারণা, টার্গেট নিম্নবিত্তরা         মাদক মামলায় পরীমনির জামিন মঞ্জুর         ইতালির উপকূল থেকে ৩৩৯ অভিবাসনপ্রত্যাশী উদ্ধার         খালেদা জিয়াকে কেবিনে স্থানান্তর         নতুন রাজনৈতিক দল ঘোষণা করলেন নুর         রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহ হত্যা ॥ তিন আসামি ২ দিনের রিমান্ডে         ঢাবি থেকে নবজাতকের মরদেহ উদ্ধার         মুক্তিযোদ্ধা হিসেবে ইসমাইল হোসেনের নাম অন্তর্ভুক্তির দাবি         স্বনামে চাল বিপণনের উদ্যোগ নিয়েছে নীলফামারীর মিলাররা         পুলিশের লাঠিচার্জ ॥ বিএনপির সম্প্রীতি মিছিল পণ্ড         খুলনায় স্বামী, স্ত্রী ও মেয়েকে হত্যা করে লাশ পুকুরে ফেলে দিয়েছে দুর্বৃত্তরা         সাকিব ছাড়াও টি-টোয়েন্টি বিশ্বকাপে আসর মাতাবেন যেসব ক্রিকেটার         নাইজেরিয়ায় মসজিদে বন্দুকধারীদের হামলায় নিহত ১৮