শুক্রবার ৭ কার্তিক ১৪২৮, ২২ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

অপকর্ম করলে শাস্তি পেতে হবে ॥ স্বরাষ্ট্রমন্ত্রী

বিশেষ প্রতিনিধি ॥ স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল খাঁন বলেছেন, অপকর্ম করলে শাস্তি পেতে হবে- আওয়ামী লীগের সমাবেশে গ্রেনেড হামলা মামলার রায়ে আবারও সেটা প্রমাণিত হয়েছে। রায়ের তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় বুধবার সচিবালয়ে নিজ দফতরে তিনি সাংবাদিকদের একথা বলেন। তিনি বলেন, এ মামলায় বিদেশে পলাতক আসামিদের শীঘ্রই ফিরিয়ে আনার ব্যবস্থা নেয়া হবে।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমরা বাংলাদেশের মানুষ রায় পেয়ে আজকে মনে করি যে একটা যোগ্য বিচার হয়েছে। দেশে যারাই অপকর্ম করবে তাদের শাস্তি যে হবে, এ রায়ের মাধ্যমে আবারও প্রমাণিত হলো।

তিনি বলেন, আজ জাতির জন্য বড় একটা দিন। আমরা মনে করি জাতির কালিমা যেটা আমরা লেপন করেছি বঙ্গবন্ধুকে হত্যা করে এ রকম আরেকটা কালিমা লেপন একুশে আগস্ট করেছিল। এ কালিমা আজকে দূর হলো। আমরা মনে করি বাংলাদেশের মানুষ স্বস্তির নিঃশ্বাস ফেলবে। এ দেশে বিচার প্রতিষ্ঠিত হয়েছে, এখানে ন্যায়বিচার হয়। যারাই নাকি এ ধরনের কর্ম করবে তাদের বিচার অবশ্যই হবে।

এ রায়ে কি আপনি খুশি- এমন প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, অবশ্যই আমি খুশি। আমি মনে করি বিজ্ঞ আইনজীবীরা সবকিছু সঠিকভাবে তুলে ধরেছিলেন এবং বিজ্ঞ বিচারকরা সঠিক বিচারটিই করতে সক্ষম হয়েছেন। তখন যে সকল পুলিশ সেই জায়গাটিতে পুলিশের ডিউটিতে ছিল এবং যারা বিভিন্ন সংস্থার সঙ্গে জড়িত ছিল রায়ের মধ্যে তারাও এসেছে। কেউই তাদের দায়িত্বে অবহেলা করতে পারবেন না। এ ধরনের নৃশংস প্র্রোগ্রাম যারা নিয়েছিলেন, যারা আশ্রয়-প্রশ্রয় দিয়েছিলেন, অর্থ যোগান দিয়েছেন তাদেরও ফাঁসি কিংবা যাবজ্জীবন দন্ড হয়েছে। আমরা মনে করি এটা যথার্থই হয়েছে।

আসাদুজ্জামান খান কামাল বলেন, বিদেশে যারা পালিয়ে আছে খুব শীঘ্রই তাদের ফিরিয়ে আনার ব্যবস্থা নেয়া হবে।

এ ঘটনায় জজ মিয়া নাটক ও একজনকে দিয়ে একটা কমিশন তৈরি করেছিল জানিয়ে মন্ত্রী বলেন, এটাকে ঢেকে দেয়া, আড়াল করা বা অন্যদিকে ঘুরিয়ে দেয়ার জন্য চেষ্টা অনেক হয়েছে। আমাদের আওয়ামী লীগের লোকের বাড়িঘর তছনছ করা হয়েছিল, তাকে আসামি বানানোর চেষ্টা হয়েছিল। এগুলো আপনারা দেখেছেন। এর কারণটা কী ছিল। যারা এ কর্মটা করেছিল তারা এটা যাতে আড়াল করা যায় সেই ব্যবস্থা নিয়েছিল। মামলাটি পর্যন্ত নেয়নি। এমনকি জাতীয় সংসদে আমাদের নেতারা যখন প্রতিবাদ করতে যাচ্ছিলেন, তাদের বলতে দেয়া হয়নি। এতে প্রমাণিত হয় যারা শাস্তির আওতায় এসেছেন তারা এর সঙ্গে জড়িত ছিলেন। রাজনৈতিকভাবে তাদের একটা উদ্দেশ্য ছিল। সেই উদ্দেশ্য বাস্তবায়নের জন্যই এ ঘটনাটি ঘটিয়েছে।

আপনার একজন পূর্বসূরী এই চেয়ারে বসেছিলেন, তার মৃত্যুদন্ড হয়েছে আপনার প্রতিক্রিয়া কী- জানতে চাইলে মন্ত্রী বলেন, যারা অপকর্ম করবে, যারা ষড়যন্ত্র করবে, যারা দেশদ্রোহী তাদের প্রচলিত আইন রেহাই দেবে না। জনগণ কোনদিন তাদের ভুলবে না, তাদের শাস্তি পেতেই হবে।

শীর্ষ সংবাদ:
রাজধানীর কাওরানবাজার এলাকায় মালবাহী ট্রেন লাইনচ্যুত         সিরিয়ার বনে আগুন দেওয়ার দায়ে ২৪ জনের মৃত্যুদণ্ড ১১ জনের যাবজ্জীবন         ঝিনাইদহে ইজিবাইক চালক হত্যার ঘটনায় ৬ জন গ্রেফতার         ফেনীতে সড়ক দুর্ঘটনায় তিনজন নিহত         রাজশাহীতে করোনা ও উপসর্গে আরও চারজনের মৃত্যু         রাজধানীতে ফ্লাইওভারে গাড়িচাপায় যুবক নিহত         খাগড়াছড়িতে বিভিন্ন বৌদ্ধ বিহারে দানোত্তম কঠিন চীবর দান অনুষ্ঠান         আজ বর্ষীয়ান রাজনীতিবিদ তোফায়েল আহমেদ’র ৭৯ তম জন্মদিন         রাজধানীতে মাদক বিক্রি ও সেবনের অভিযোগে ৩৫ জনকে গ্রেফতার         চট্টগ্রামে মণ্ডপে হামলার ঘটনায় দশজনকে গ্রেফতার করেছে পুলিশ         তালেবানকে জাতিসংঘে আসন না দেওয়ার আকুতি আফগান নারীদের         কক্সবাজারে আটক ইকবালকে কুমিল্লায় নেওয়া হচ্ছে         এক দিন পর হাসপাতাল থেকে প্রাসাদে ফিরলেন রনি এলিজাবেথ         ভারতে পাচারের সময় স্বর্ণের বারসহ একজন আটক         উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে সন্ত্রাসীদের গুলিতে নিহত ১০, আহত ২০         জাতীয় নিরাপদ সড়ক দিবস আজ         অভিনেতা শামীম ভিস্তি মারা গেছেন         গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় মারা গেছেন ৭ হাজার ১৮৬ জন         সুপার টুয়েলভে ॥ টাইগারদের চমৎকার নৈপুণ্য