মঙ্গলবার ৪ কার্তিক ১৪২৮, ১৯ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

টুকরো খবর

পাঁচ নৌ-চাঁদাবাজ আটক

স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ ॥ রূপগঞ্জের তারাব এলাকায় সুলতানা কামাল ব্রিজের নিচে শীতলক্ষ্যা নদীতে অভিযান চালিয়ে ৫ নৌ-চাঁদাবাজকে গ্রেফতার করেছে র‌্যাব। মঙ্গলবার বিকেল সাড়ে ৫টায় অভিযান চালিয়ে চাঁদাবাজির টাকাসহ তাদের গ্রেফতার করে। গ্রেফতারকৃতরা হলো নূর আলম ভূঁইয়া, মন মোহন বিশ্বাস, ইলিয়াস ফকির, সোহানুর রহমান ওরফে সুমন প্রধান ও ওমর ফারুম। র‌্যাব এ সময় তাদের কাছ থেকে ৯৮ হাজার ৬শ’ টাকা ও ৮টি চাঁদা আদায়ের রসিদবই উদ্ধার করে। জব্দ করা হয় চাঁদাবাজির কাজে ব্যবহৃত একটি ইঞ্জিন চালিত নৌকা।

ফের বন্যহাতির মৃতদেহ উদ্ধার

নিজস্ব সংবাদদাতা, শেরপুর, ৮ আগস্ট ॥ ঝিনাইগাতী উপজেলার সীমান্তবর্তী গারো পাহাড়ে ফের বন্যহাতির মৃতদেহ উদ্ধার হয়েছে। বুধবার দুপুরে উপজেলার কাংশা ইউনিয়নের সীমান্ত ঘেঁষা গজনী বিটের ভেরভেরি এলাকা থেকে ওই মৃতদেহ উদ্ধার করে বন বিভাগের কর্মকর্তারা। বন বিভাগ জানায়, বুধবার সকালে উপজেলার কাংশা ইউনিয়নের সীমান্ত ঘেঁষা গজনী বিটের ভেরভেরি এলাকার বাংলাদেশ-ভারত সীমান্ত রেখার ১ হাজার গজ বাংলাদেশ অভ্যন্তরে একটি মাঠে কয়েকজন রাখাল পচা ও দুর্গন্ধযুক্ত একটি বন্যহাতির মৃতদেহ পড়ে থাকতে দেখে বন বিভাগকে জানায়। পরে খবর পেয়ে বন বিভাগের গজনী বিটের কর্মকর্তা ও বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের লোকজন ঘটনাস্থলে গিয়ে হাতির মৃতদেহটি উদ্ধার করেন। পরে ময়নাতদন্ত শেষে বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা দেওয়ান আব্দুল হাই আজাদ, সহকারী পুলিশ সুপার (শিক্ষানবিস) নাসরিন, উপজেলা প্রাণিসম্পদ অধিদফতরের ভেটেরিনারি সার্জন পলাশ ক্রান্তি দত্তসহ বন্যপ্রাণী সংরক্ষণ বিভাগের অন্য কর্মকর্তাগণের উপস্থিতিতে হাতির মৃতদেহটি মাটি চাপা দেয়া হয়।

১৫ লাখ টাকার চিংড়ি পোনা আটক

নিজস্ব সংবাদদাতা, লক্ষ্মীপুর, ৮ আগস্ট ॥ রায়পুরে অভিযান চালিয়ে ১৫ লাখ টাকার গলদা চিংড়ি পোনা আটক করেছে উপজেলা মৎস্য বিভাগ। মঙ্গলবার রাতে পাচারকালে রায়পুর উপজেলার বংশী নতুন ব্রিজ এলাকা থেকে ১৩ ড্রাম চিংড়ি পোনা আটক করা হয়। রাতেই উপজেলা নির্বাহী কর্মকর্তার নির্দেশে সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা বেলায়েত হোসেন পোনাগুলো হাজিমারা এলাকায় মেঘনা নদীতে অবমুক্ত করেন।

পানিতে ডুবে শিশুর মৃত্যু

নিজস্ব সংবাদদাতা, আমতলী (বরগুনা), ৮ আগস্ট ॥ উপজেলার ঘোপখালী গ্রামের আহম্মদ উল্লাহ (৪) নামের এক শিশুর পুকুরে ডুবে মৃত্যু হয়েছে। জানা গেছে, সবুজ মুন্সীর পুত্র আহম্মদ উল্লাহ বুধবার বেলা ১১টার দিকে সবার অজান্তে পুকুরে পড়ে যায়। খোঁজাখুঁজির এক পর্যায়ে শিশুটিকে পুকুরে ভাসতে দেখে।

Rasel
করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
২৪১২৫৩৭৪৬
আক্রান্ত
১৫৬৫৪৮৮
সুস্থ
২১৮৪৮৭৭৮৯
সুস্থ
১৫২৭৮৬২
শীর্ষ সংবাদ:
আর হত্যা ক্যু নয় ॥ দেশবাসীকে ষড়যন্ত্র সম্পর্কে সতর্ক থাকার আহ্বান         বাংলাদেশের টিকে থাকার চ্যালেঞ্জ         কুমিল্লা ও রংপুরের ঘটনা একই সূত্রে গাঁথা         সাম্প্রদায়িক হামলা ॥ উস্কানিদাতাদের খুঁজছে পুলিশ         সাম্প্রদায়িক হামলার বিচার দাবিতে আল্টিমেটাম         পিছিয়ে পড়া চুয়াডাঙ্গা এখন উন্নয়নের মহাসড়কে         ইভ্যালি পরিচালনা ও নিয়ন্ত্রণে পাঁচ সদস্যের বোর্ড গঠন         শেখ রাসেল একটি আদর্শ ও ভালবাসার নাম         রেমিটেন্স হঠাৎ কমছে         ই-কমার্সে শৃঙ্খলা ফেরাতে এক মাসের মধ্যে সুপারিশ         রাসেলের হত্যাকারীরা পশুতুল্য ঘৃণ্য ও নর্দমার কীট         দেশে করোনায় ১০ জনের মৃত্যু         সংখ্যালঘুদের নিরাপত্তা নিশ্চিত করার আহ্বান জাতিসংঘের         শেখ রাসেলের মতো আর কোন মৃত্যু দেখতে চাই না : আইনমন্ত্রী         ষড়যন্ত্র করে মিথ্যা অপবাদ দিয়ে প্রশ্নবিদ্ধ করবেন না : গাসিক মেয়র         রংপুর-ফেনীসহ ৭ এসপিকে বদলি         ডেঙ্গু : গত ২৪ ঘণ্টায় আরও ১৭২ রোগী হাসপাতালে         প্রকাশ হলো ৪৩তম বিসিএস প্রিলির আসন বিন্যাস         সম্প্রতির মধ্যে ভাঙন সৃষ্টি করতে কুমিল্লার ঘটনা : স্বরাষ্ট্রমন্ত্রী         এফআর টাওয়ারের নকশা জালিয়াতি: চারজনের বিচার শুরু