বুধবার ১৭ অগ্রহায়ণ ১৪২৮, ০১ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বরিশালে পলিটেকনিক পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস ॥ গ্রেফতার-৫

বরিশালে পলিটেকনিক পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস ॥ গ্রেফতার-৫

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ কারিগরী শিক্ষা বোর্ডের অধীন ডিপ্লোমা সিভিল ইঞ্জিনিয়ারিং’র ষষ্ট সেমিস্টারের আটোক্যাড-২ (কম্পিটার অ্যাডেড ডিজাইন) বিষয়ের পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের অভিযোগে বরিশালে পাঁচ পলিটেকটিক ছাত্রকে গ্রেফতার করা হয়েছে। প্রশ্নপত্র ফাঁস হওয়ায় বুধবার সারাদেশে ওই বিষয়ের পরীক্ষা স্থগিত করেছে কারিগরি শিক্ষা বোর্ড। গ্রেফতারকৃতরা সবাই নগরীর বেসরকারী শিক্ষা প্রতিষ্ঠান ইনফা পলিটেকনিক ইনস্টিটিউটের ছাত্র।

বুধবার সন্ধ্যায় বরিশাল মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার হাবিবুর রহমান জানান, গ্রেফতারকৃত জাহিদুল ইসলাম (১৯), আবু নাঈম (২০), আমিনুল ইসলাম নাসিম ((২০), সাব্বির ওরফে সোহেল (২০), তারেক আহমেদ (১৯) ও পলাতক জাহিদুল ইসলাম (২০) পিরোজপুর, পাথরঘাটা, মঠবাড়িয়া, পটুয়াখালীর মীর্জাগঞ্জ, বাউফল ও বাকেরগঞ্জ উপজেলার বাসিন্দা। তারা ইনফা পলিটেকনিক ইনস্টিটিউটের আশপাশের ভবনের ছাত্র মেসে থেকে লেখাপড়া করতো। গ্রেফতারের পর তারা পুলিশের কাছে স্বীকার করেছে, একই প্রতিষ্ঠানের সহপাঠী পলাতক জাহিদুল ইসলামের কাছ থেকে তারা হাতেলেখা প্রশ্নপত্র সংগ্রহ করেছে।

উপ-পুলিশ কমিশনার আরও জানান, জাতীয় নিরাপত্তা সেবা ৯৯৯ নম্বর থেকে পাওয়া তথ্যের ভিত্তিতে মঙ্গলবার রাতে নগরীর কাশিপুরস্থ ইনফা পলিটেকনিক ইনস্টিটিউট এলাকায় কয়েকটি ভবনে বিমানবন্দর থানা পুলিশ অভিযান চালিয়ে ওই পাঁচ ছাত্রকে গ্রেফতার করে। এসময় তাদের মোবাইল ফোনে ধারন করা হাতে লেখা প্রশ্নপত্র পাওয়া গেছে। পরে ওই প্রশ্নপত্র কারিগারি শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক ড. সুশীল কুমার পালের কাছে ই-মেইলে প্রেরন করা হয়। তিনি বুধবার অনুষ্ঠিতব্য অ্যাডোক্যাড-২ এর মুল প্রশ্নপত্রের সাথে গ্রেফতারকৃতদের কাছে পাওয়া প্রশ্নপত্রের মিল থাকার সত্যতা নিশ্চিত করেন। সূত্রমতে, প্রশ্নপত্র ফাঁস নিশ্চিত হওয়ায় বুধবার ওই বিষয়ের পরীক্ষা স্থগিত করেছে কারিগরি শিক্ষা বোর্ড কর্তৃপক্ষ।

বিমান বন্দর থানার ওসি আনোয়ার হোসেন জানান, এ ঘটনায় গ্রেফতার পাঁচ ছাত্র এবং পলাতক একজনসহ মোট ছয়জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

শীর্ষ সংবাদ:
বর্জ্য থেকে বিদ্যুৎ উৎপাদনে বাংলাদেশ-চীনের চুক্তি স্বাক্ষর         করোনা : গত ২৪ ঘন্টায় আরও ২ জনের মৃত্যু         এইচএসসি ও আলিম পরীক্ষা উপলক্ষে যে নিষেধাজ্ঞা দিয়েছে ডিএমপি         ‘ঢাকা বিশ্ববিদ্যালয় বাঙালীর আশা-আকাঙ্ক্ষার এক অনন্য বাতিঘর’         ‘ডিজিটাল আর্কাইভিং ও ই-ফাইলিং বিচারপ্রার্থীর একসেস টু জাস্টিস নিশ্চিতকরণ ত্বরান্বিত করবে’         প্রথম বারের মতো বর্জ্য থেকে বিদ্যুৎ উৎপাদন করবে যাচ্ছে ডিএনসিসি         গরুর সঙ্গে বিমানের ধাক্কা ॥ চার আনসারকে প্রত্যাহার, তদন্ত কমিটি গঠন         ‘আফ্রিকা থেকে এলেই বাধ্যতামূলক ১৪ দিনের কোয়ারেন্টিন’         দেশ থেকে পালাতে চেয়েছিলেন রাজশাহীর মেয়র আব্বাস         ঢাবির শতবর্ষ উদযাপন শুরু         রাস্তায় নেমে গাড়ি ভাঙচুর করা ছাত্রদের কাজ না ॥ প্রধানমন্ত্রী         অস্ট্রেলিয়ায় নারী পার্লামেন্ট সদস্যদের ৬৩ শতাংশই যৌন হয়রানির শিকার         বোট ক্লাব মামলা ॥ সব আসামির নাম না থাকায় পরীমনির আপত্তি         জাতীয় অধ্যাপক রফিকুল ইসলামের মৃত্যুতে জবির শোক         শতাধিক সাবেক নিরাপত্তা সদস্যকে খুন করেছে তালেবান ॥ এইচআরডব্লিউ         ঢাকা মেডিক্যালে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামির মৃত্যু         কুয়াকাটায় টোয়াকের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত         ওমিক্রন ঠেকাতে প্রবাসীদের আসতে নিরুৎসাহিত করা হচ্ছে         বগুড়ার শেরপুরে ট্রাকের ধাক্কায় দুই মটরসাইকেল অরোহী নিহত         ডাসারে মোটরসাইকেল চাপায় ইউপি সদস্য নিহত