মঙ্গলবার ৫ মাঘ ১৪২৮, ১৮ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

শরীয়তপুরে এলজিইডি’র প্রায় সব সড়কের বেহাল দশা

শরীয়তপুরে এলজিইডি’র প্রায় সব সড়কের বেহাল দশা

নিজস্ব সংবাদদাতা, শরীয়তপুর ॥ শরীয়তপুরে ৬ টি উপজেলায় এলজিইডি’র অধীনে নির্মিত জেলা সদরের সাথে উপজেলা সদরের যোগযোগের অধিকাংশ সড়কের বেহাল দশা। নড়িয়া, জাজিরা ও ভেদরগঞ্জ উপজেলার সড়কগুলোর অবস্থা খুবই নাজুক। এদিকে শরীয়তপুর-চাঁদপুর আঞ্চলিক মহাসড়কের সদর উপজেলার মনোহর বাজার হতে ভেদরগঞ্জের আলুর বাজার ফেরিঘাট পযর্ন্ত ৩৫ কিলোমিটার সড়কের বেহাল দশার কারণে এক মাস যাবত ওই সড়কে যান চলাচল বন্ধ রয়েছে। সড়ক মেরামতের জন্য শরীয়তপুর-৩ আসনের সংসদ সদস্য নাহিম রাজ্জাক শরীয়তপুর এলজিইডি’র নির্বাহী প্রকৌশলী একেএম বাদশা মিয়ার সাথে সম্প্রতি বৈঠকও করেছেন। কিন্তু কাজের অগ্রগতি নেই। এবছর ঈদে ঘরমুখো মানুষের সীমাহীন দুর্ভোগ পোহাতে হবে। স্থানীয়রা অভিযোগ করেন, এলজিইডি’র নির্বাহী প্রকৌশলীরা শরীয়তপুরে যোগদান করে ব্রীজ, কালভার্ট ও সড়ক মেরামতের দিকে দৃষ্টি না দিয়ে কমিশন বাণিজ্যে লিপ্ত হয়ে পড়েন। কাজে চলে ধীর গতি। অধিকাংশ রাস্তা, ব্রীজ-কালভার্ট নির্মাণের নির্ধারিত মেয়াদ শেষ হয়ে গেলেও কাজ শেষ হয় না। অথচ বিল পরিশোধ করে কমিশন ভাগাভাগির অভিযোগ রয়েছে কিছু দুর্নীতিবাজ প্রকৌশলীদের বিরুদ্ধে।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন সংস্থা (বিআইডব্লিউটিসি) শরীয়তপুর-চাঁদপুর নৌপথের আলুর বাজার ফেরিঘাটের ব্যবস্থাপক আব্দুস সাত্তার বলেন, সড়কটি দিয়ে এখন আর যানবাহন নিয়ে কেউ আসতে চায় না। ফলে সরকারের ফেরিঘাটের আয় ব্যহত হচ্ছে। ঠিকাদারী প্রতিষ্ঠান শহীদ এন্ড ব্রাদার্স এর স্বত্বাধিকারী মতিউর রহমান মামুন বলেন, আমারা সাড়ে ১২ কিলোমিটার অংশের কিছু স্থানে কাজ শুরু করেছিলাম। কিন্তু বৃষ্টি থাকার কারণে তা বন্ধ করে দিতে হয়েছে। শরীয়তপুর সওজের নিবার্হী প্রকৌশলী জাকির হোসেন বলেন, ২৭ কিলোমিটার সংস্কার করার জন্য টেন্ডার হয়েছে। ঠিকাদার যাতে দ্রুত কাজটি সম্পন্ন করে তার জন্য ঠিকাদারদের সাথে সভা করা হয়েছে। সড়কটিতে চলাচল ঝুকিপূর্ণ হওয়ার জন্য যানবাহন চলাচল বন্ধ রয়েছে।

শীর্ষ সংবাদ:
একদিনে করোনায় মৃত্যু ১০, শনাক্ত ৮৪০৭         শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ হচ্ছে না : শিক্ষামন্ত্রী         বুধবার থেকে ভার্চুয়ালি চলবে সুপ্রিম কোর্ট         নায়িকা শিমু হত্যা মামলা স্বামী ও গাড়িচালক তিনদিনের রিমান্ডে         তৃণমূলের প্রকল্প বাস্তবায়নে আরও মনোযোগী হোন ॥ ডিসিদের প্রধানমন্ত্রী         বিএনপির লবিস্ট নিয়োগের কপি যাচ্ছে কেন্দ্রীয় ব্যাংকে : পররাষ্ট্র প্রতিমন্ত্রী         অনুমোদন পেল ধানের ১০টি নতুন জাত         ছাইয়ে ঢাকা পড়েছে টোঙ্গা         একদিনে হাসপাতালে আরও ৪ ডেঙ্গু রোগী ভর্তি         হুইপ স্বপনসহ ৭ জনের স্মার্টফোন চুরি         হাফ ভাড়া দেওয়ায় ঘড়ি-মানিব্যাগ রেখে তিতুমীরের দুই ছাত্রকে মারধর         শাহজালাল বিশ্ববিদ্যালয়ে আন্দোলনরত শিক্ষার্থীদের পররাষ্ট্রমন্ত্রীর আশ্বাস         মেডিকেল ভর্তি পরীক্ষা ১ এপ্রিল         নাইকো দুর্নীতি মামলা ॥ খালেদার বিরুদ্ধে চার্জ শুনানি ৮ মার্চ         আফগানিস্তান শক্তিশালী ভূমিকম্পের আঘাতে নিহত ২৬         সোনারগাঁয়ে ২ এস আই নিহত : গাড়ি চালাচ্ছিলেন মামলার আসামি         হত্যা মামলায় বিজিবির বরখাস্ত সদস্যের মৃত্যুদন্ড         বাড়তে পারে শৈত্যপ্রবাহ         হাতিয়ার সংরক্ষিত বনের গাছ কেটে পাচার, চক্রের এক সদস্য আটক         উখিয়ার ক্যাম্পে আগুন ধরিয়ে দিয়েছে সন্ত্রাসী রোহিঙ্গারা