বৃহস্পতিবার ৭ মাঘ ১৪২৮, ২০ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

গোপালপুরে হাসপাতালের এ্যাম্বুলেন্স বিকল ॥ দুর্ভোগে রোগী

নিজস্ব সংবাদদাতা, টাঙ্গাইল, ১২ মে ॥ গোপালপুর ৫০ শয্যা হাসপাতালের একমাত্র এ্যাম্বুলেন্সটি প্রায় তিন মাস যাবত বিকল হয়ে পড়ে রয়েছে। এ্যাম্বুলেন্সটি মেরামতের কোন উদ্যোগ নেই কর্তৃপক্ষের। এতে করে চরম দুর্ভোগ পোহাচ্ছে জনসাধারণ।

জানা যায়, ২০০৯ সালে সরকার গোপালপুর হাসপাতালের জন্য এ্যাম্বুলেন্সটি প্রদান করে। তারপর থেকে এটি ব্যবহার করে উপজেলার প্রত্যন্ত অঞ্চলের অনেক গুরুতর অসুস্থ রোগী সদর হাসপাতালে এসে দ্রুত চিকিৎসা নিয়েছেন।

আরও জটিল রোগে আক্রান্ত রোগীরা এটি ব্যবহার করে পার্শ্ববর্তী বিভাগীয় শহর ময়মনসিংহ, জেলা সদর ও ঢাকাতে গিয়ে আরও উন্নত চিকিৎসা নিয়ে বর্তমানে সুস্থ জীবনযাপন করছেন। কিন্তু গত তিন মাস যাবত এটি বিকল থাকায় উপজেলার জনসাধারণের অকল্পনীয় দুর্ভোগ পোহাচ্ছেন। এমনকি অসুস্থদের সঠিক চিকিৎসা প্রদানের জন্য দ্রুত সময়ে উপজেলা সদর হাসপাতালে নিয়ে যাওয়াও সম্ভব হচ্ছে না। রোগী নোমান চাকলাদার জানান, আমরা গরিব মানুষ। চিকিৎসা খরচই বহন করতে পারছি না। কিন্তু ডাক্তার আমাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা যেতে বলেছেন। কিন্তু এ্যাম্বুলেন্স না থাকাতে না পারছি প্রাইভেটকার ভাড়া করে ঢাকা যেতে, না পারছি পাবলিক বাসে করে যেতে। এ বিষয়ে স্থানীয়রা অভিযোগ করে বলেন, হাসপাতাল কর্তৃপক্ষের অবহেলা ও গাফিলতির কারণে এ্যাম্বুলেন্সটি মেরামত করা হচ্ছে না।

এ বিষয়ে গোপালপুর উপজেলা হাসপাতালের ভারপ্রাপ্ত প্রধান মেডিক্যাল অফিসার খায়রুল ইসলাম বলেন, এ্যাম্বুলেন্সটি মেরামত করার বিষয়ে আমরা ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে লিখিত আকারে আবেদন করেছি।

শীর্ষ সংবাদ:
২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ৪, শনাক্ত ১০৮৮৮         আইসিসি বর্ষসেরা ওয়ানডে দলে টাইগারদের দাপট         সামাজিক অনুষ্ঠান বন্ধে ডিসিদের নির্দেশ         শান্তিরক্ষা মিশনে র‍্যাবকে বাদ দিতে জাতিসংঘে চিঠি         আইপিটিভি-ইউটিউবে সংবাদ পরিবেশন করা যাবে না ॥ তথ্যমন্ত্রী         নদীদূষণ ও দখলরোধে ডিসিদের আরও তৎপর হতে নির্দেশ         হাইকোর্টে আগাম জামিন পেলেন তাহসান         ‘সামরিক-বেসামরিক প্রশাসনের একসঙ্গে কাজ করার বিকল্প নেই’         এক সপ্তাহে করোনা রোগী বেড়েছে ২২৮ শতাংশ         যুক্তরাষ্ট্রে ফেডারেল কোর্টের প্রথম মুসলিম বিচারক হচ্ছেন বাংলাদেশি নুসরাত         সস্ত্রীক করোনা আক্রান্ত প্রধান বিচারপতি, হাসপাতালে ভর্তি         ‘স্বাধীনতা আন্দোলনের ইতিহাসে শহীদ আসাদ একটি অমর নাম’         ‘শহীদ আসাদের আত্মত্যাগ সবসময় প্রেরণা জোগাবে’         ৩৩ বাংলাদেশিকে ফেরত পাঠাল জার্মানি         ২০২৪ সালেও নির্বাচনী জুটি হবেন কমলা-বাইডেন