বুধবার ৬ মাঘ ১৪২৮, ১৯ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

গোপালপুরে হাসপাতালের এ্যাম্বুলেন্স বিকল ॥ দুর্ভোগে রোগী

নিজস্ব সংবাদদাতা, টাঙ্গাইল, ১২ মে ॥ গোপালপুর ৫০ শয্যা হাসপাতালের একমাত্র এ্যাম্বুলেন্সটি প্রায় তিন মাস যাবত বিকল হয়ে পড়ে রয়েছে। এ্যাম্বুলেন্সটি মেরামতের কোন উদ্যোগ নেই কর্তৃপক্ষের। এতে করে চরম দুর্ভোগ পোহাচ্ছে জনসাধারণ।

জানা যায়, ২০০৯ সালে সরকার গোপালপুর হাসপাতালের জন্য এ্যাম্বুলেন্সটি প্রদান করে। তারপর থেকে এটি ব্যবহার করে উপজেলার প্রত্যন্ত অঞ্চলের অনেক গুরুতর অসুস্থ রোগী সদর হাসপাতালে এসে দ্রুত চিকিৎসা নিয়েছেন।

আরও জটিল রোগে আক্রান্ত রোগীরা এটি ব্যবহার করে পার্শ্ববর্তী বিভাগীয় শহর ময়মনসিংহ, জেলা সদর ও ঢাকাতে গিয়ে আরও উন্নত চিকিৎসা নিয়ে বর্তমানে সুস্থ জীবনযাপন করছেন। কিন্তু গত তিন মাস যাবত এটি বিকল থাকায় উপজেলার জনসাধারণের অকল্পনীয় দুর্ভোগ পোহাচ্ছেন। এমনকি অসুস্থদের সঠিক চিকিৎসা প্রদানের জন্য দ্রুত সময়ে উপজেলা সদর হাসপাতালে নিয়ে যাওয়াও সম্ভব হচ্ছে না। রোগী নোমান চাকলাদার জানান, আমরা গরিব মানুষ। চিকিৎসা খরচই বহন করতে পারছি না। কিন্তু ডাক্তার আমাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা যেতে বলেছেন। কিন্তু এ্যাম্বুলেন্স না থাকাতে না পারছি প্রাইভেটকার ভাড়া করে ঢাকা যেতে, না পারছি পাবলিক বাসে করে যেতে। এ বিষয়ে স্থানীয়রা অভিযোগ করে বলেন, হাসপাতাল কর্তৃপক্ষের অবহেলা ও গাফিলতির কারণে এ্যাম্বুলেন্সটি মেরামত করা হচ্ছে না।

এ বিষয়ে গোপালপুর উপজেলা হাসপাতালের ভারপ্রাপ্ত প্রধান মেডিক্যাল অফিসার খায়রুল ইসলাম বলেন, এ্যাম্বুলেন্সটি মেরামত করার বিষয়ে আমরা ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে লিখিত আকারে আবেদন করেছি।

শীর্ষ সংবাদ:
কেউ যেন হয়রানি না হয় ॥ সেবামুখী জনপ্রশাসন গড়তে আমরা প্রতিশ্রুতিবদ্ধ         দাম্পত্য কলহেই চিত্রনায়িকা শিমু খুন         ইসি সার্চ কমিটিতেই         করোনা শনাক্তের হার আশঙ্কাজনক বাড়ছে         ব্যাপক তুষারপাত ॥ শীতে নাকাল আমেরিকা ইউরোপ         ভিসি প্রত্যাহার দাবিতে শাবিতে আন্দোলন অব্যাহত         সীমান্ত অপরাধ দমনে সরকার কঠোর         দুর্নীতির বিরুদ্ধে কঠোর হোন-ডিসি সম্মেলনে রাষ্ট্রপতি         ভারতের অনুকূল বাণিজ্য বাংলাদেশের জন্য উদ্বেগের কারণ         শিমু হত্যায় চলচ্চিত্র অঙ্গন তোলপাড়, বিচার দাবি         হাফ ভাড়া ॥ তিতুমীরের দুই শিক্ষার্থীকে মারধর         উন্নয়ন প্রকল্প তদারকিতে কমিটি গঠনের প্রস্তাব ডিসিদের         বিএসসির নিট আয় ৭২ কোটি টাকা, নগদ লভ্যাংশের সুপারিশ         ডায়ালাইসিসের রোগী বেড়ে যাওয়ায় চিকিৎসকরা হিমশিম         জনগণের টাকায় বেতন হয় : ডিসিদের রাষ্ট্রপতি         একদিনে করোনায় মৃত্যু ১০, শনাক্ত ৮৪০৭         শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ হচ্ছে না : শিক্ষামন্ত্রী         বুধবার থেকে ভার্চুয়ালি চলবে সুপ্রিম কোর্ট         নায়িকা শিমু হত্যা মামলা স্বামী ও গাড়িচালক তিনদিনের রিমান্ডে         তৃণমূলের প্রকল্প বাস্তবায়নে আরও মনোযোগী হোন ॥ ডিসিদের প্রধানমন্ত্রী