বৃহস্পতিবার ৩ আষাঢ় ১৪২৮, ১৭ জুন ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মশা তাড়াতে হটলাইন!

মশা তাড়াতে হটলাইন!

অনলাইন রিপোর্টার ॥ মশার উপদ্রব অব্যাহতভাবে বৃদ্ধি পাওয়ায় হটলাইন চালু করেছে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)। ডিএনসিসিভুক্ত যেকোনও এলাকায় মশার উপদ্রবের খবর জানানো যাবে ০১৯৩২-৬৬৫৫৪৪ এই হটলাইনে।

ডিএনসিসি কর্তৃপক্ষ জানিয়েছেন, কোনও নগরবাসী মশা থেকে মুক্তি পেতে এই নম্বরে ফোন করলে করপোরেশনের মশক নিধন কর্মীরা এসে ওষুধ ছিটিয়ে দেবেন। একইসঙ্গে গত ১২ ফেব্রুয়ারি শুরু হওয়া মশক নিধন ক্র্যাশ প্রোগ্রামের মেয়াদ ২৮ ফেব্রুয়ারি থেকে বাড়িয়ে ১৫ মার্চ পর্যন্ত করা হয়।

ডিএনসিসির আওতাধীন যেকোনও এলাকায় মশার ওষুধ ছিটানোর জন্য আগামীকাল (২৮ ফেব্রুয়ারি) বুধবার থেকে প্রতিদিন সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত এই নম্বরে যে কেউ কল করতে পারবেন। ডিএনসিসি কর্তৃপক্ষ ২৪ ঘণ্টার মধ্যে ওই স্থানে মশার ওষুধ ছিটানোর ব্যবস্থা করবে।

ডিএনসিসির নগর ভবনে প্রধান নির্বাহী কর্মকর্তা মো. মেসবাহুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত এক জরুরি সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বিষয়টি জানিয়েছেন ডিএনসিসির জনসংযোগ কর্মকর্তা এএসএম মামুন।

এছাড়া গত ১২ ফেব্রুয়ারি শুরু হওয়া চলমান মশক নিধন ক্র্যাশ প্রোগ্রামের মেয়াদ ২৮ ফেব্রুয়ারি থেকে বাড়িয়ে ১৫ মার্চ পর্যন্ত করা হয়। প্রয়োজনে ক্র্যাশ প্রোগ্রামের মেয়াদ আরও বাড়ানো হবে বলে সভায় সিদ্ধান্ত গৃহীত হয়।

উল্লেখ্য, সাধারণত প্রতিদিন যে পরিমাণ মশার ওষুধ ছিটানো হয়, ক্র্যাশ প্রোগ্রাম চলাকালে তার দ্বিগুণ ওষুধ ছিটানো হয়। ওষুধ ঠিকমতো ছিটানো হচ্ছে কিনা তা মনিটরিংয়ের জন্য সংশ্লিষ্ট কর্মকর্তা-কর্মচারীদের সভায় নির্দেশ দেওয়া হয়। সভায় মশক নিয়ন্ত্রণ স্থায়ী কমিটির সভাপতি ওয়ার্ড কাউন্সিলর ডা. মো. জিন্নাত আলী, ডিএনসিসির বিভিন্ন বিভাগের কর্মকর্তা এবং বিভিন্ন সোসাইটির কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

শীর্ষ সংবাদ:
জো বাইডেন এবং ভ্লাদিমির পুতিনের বৈঠক ইতিবাচক হয়েছে         আরও ৫৩ হাজার বাড়ি ॥ গৃহহীনদের জন্য প্রধানমন্ত্রীর উপহার         দেশেও করোনা টিকা উৎপাদনের উদ্যোগ নেয়া হয়েছে         রোহিঙ্গা সমস্যা সমাধানে আন্তর্জাতিক সম্প্রদায়ের সক্রিয় ভ‚মিকা চাই         বঙ্গভ্যাক্স         অর্থপাচার রোধে ডিজিটাল প্রযুক্তি ব্যবহার করা হবে ॥ অর্থমন্ত্রী         যৌন ভোগ বিলাসের ডিজে পার্টি         গতিহীন মেরিন ফিশিং সেক্টর         অভিযোগ অস্বীকার করতে পারছেন না নাসির ও অমি         সিলেটে দুই সন্তান ও মাকে কুপিয়ে হত্যা         করোনায় একদিনে মৃত্যু বেড়ে ৬০         জনগণ আর অগ্নিসন্ত্রাসী বোমাবাজদের ক্ষমতায় দেখতে চায় না         চরম অমর্যাদাকর সুপারিশের বিরুদ্ধে প্রতিবাদ         স্বাস্থ্যবিধি উপেক্ষা, গ্রামেও ছড়াচ্ছে সংক্রমণ         নিবন্ধন ছাড়া ডে কেয়ার সেন্টার চালালে ২ বছর জেল, জরিমানা         আড়াই কোটি টাকা হাতিয়ে নিয়ে বিদেশে পালিয়েছে ডাচ্-বাংলা কর্মকর্তা         মুসলিম বিশ্বকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান রাষ্ট্রপতির         যেখানেই আইন ভঙ্গ হবে সেখানেই আইনশৃঙ্খলা বাহিনী ব্যবস্থা নিবে : স্বরাষ্ট্রমন্ত্রী         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৬০         বিধিনিষেধের মেয়াদ বাড়ল ১৫ জুলাই পর্যন্ত