মঙ্গলবার ১৯ শ্রাবণ ১৪২৭, ০৪ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ফরহাদ মজহার ও তার স্ত্রীর বিরুদ্ধে আদালতে মামলা

ফরহাদ মজহার ও তার স্ত্রীর বিরুদ্ধে আদালতে মামলা

অনলাইন ডেস্ক ॥ মিথ্যা অপহরণের মামলা করার অভিযোগে কবি ও প্রাবন্ধিক ফরহাদ মজহার ও তার স্ত্রী ফরিদা আক্তারের বিরুদ্ধে ঢাকার আদালতে মামলা করেছে পুলিশ।

বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৬টায় মামলার তদন্তকারী কর্মকর্তা আদালতে প্রসিকিউসন দাখিল করে এই দম্পতির বিরুদ্ধে দণ্ডবিধির ১০৯ ও ২১১ ধারায় মিথ্যা তথ্য দেওয়ার অভিযোগে এ মামলা দায়ের করেন।

আদালতে আদাবর থানার সাধারণ নিবন্ধন কর্মকর্তা (নন জিআরও) উপ পরিদর্শক শাহ আলম জানান, আজ (বৃহস্পতিবার) সন্ধ্যা সাড়ে ৬টায় এই আসামিদের বিরুদ্ধে (ফরহাদ মজহার ও ফরিদা আক্তার) তদন্তকারী কর্মকর্তা একটি প্রতিবেদন দাখিল করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ। কোর্ট তা আমলে নিয়ে বিচার কাজ শুরুর নির্দেশ দিয়েছেন।

ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (পশ্চিম) গোলাম মোস্তফা রাসেল বলেন, ‘আজ আমরা আদালতে প্রসিকিউসন দাখিল করেছি।’

আদালত সূত্র জানায়, ফরহাদ মজহার ও তার স্ত্রীর বিরুদ্ধে গোয়েন্দা পুলিশের দাখিল করা প্রসিকিউসন ‘কগনিজেবল অপরাধ’ হিসেবে আমলে নিয়েছে আদালত। এখন তাদের বিরুদ্ধে সরাসরি বিচারকাজ চলবে।

এর আগে, গত ৭ ডিসেম্বর বিকালে ঢাকা মহানগর হাকিম খুরশিদ আলমের আদালত গত কবি ফরহাদ মজহার ও তার স্ত্রীর বিরুদ্ধে মামলার অনুমতি দেয়।

উল্লেখ্য, গত ৩ জুলাই ভোররাতে মোহাম্মদপুর লিংক রোডের হক গার্ডেনের নিজ বাসা থেকে বের হন ফরহাদ মজহার। এরপর ভোর ৫টা ২৯ মিনিটে তিনি তার স্ত্রীকে ফোন করে জানান, ‘ফরিদা, ওরা আমাকে নিয়ে যাচ্ছে। ওরা আমাকে মেরে ফেলবে।’ পরে তার স্ত্রী আদাবর থানায় অভিযোগ করেন। অভিযোগের পরিপ্রেক্ষিতে সোমবার রাতে র্যাব-৬ যশোর নওয়াপাড়া থেকে তাকে উদ্ধার করে মিন্টো রোডের গোয়েন্দা কার্যালয়ে নিয়ে যাওয়া হয়। সেখানে জিজ্ঞাসাবাদ শেষে জবানবন্দি দেওয়ার জন্য তাকে আদালতে পাঠানো হয়েছিল।

শীর্ষ সংবাদ:
পাটুরিয়া ঘাটে ঈদফেরত যাত্রী-যানবাহনের চাপ বাড়ছে         ৬৫ হাজার প্রাথমিক বিদ্যালয়ে শুরু হচ্ছে মিড-ডে মিল কার্যক্রম         স্বাস্থ্যবিধি মেনে জীবন-জীবিকাকে গুরুত্ব দেয়া হচ্ছে : জনপ্রশাসন প্রতিমন্ত্রী         বেনাপোল বন্দর দিয়ে আমদানি-রপ্তানি শুরু         মুজিববর্ষে সারাদেশে শতভাগ বিদ্যুতায়ন করা হবে : বিদ্যুৎ প্রতিমন্ত্রী         রাত ৮টার মধ্যে দোকানপাট ও শপিংমল বন্ধের নির্দেশ         জামালপুরে নৌকাডুবিতে দুই শিশুসহ তিন জনের মৃত্যু         গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় ৩০ জনের মৃত্যু         চলাচল নিয়ন্ত্রণ থাকবে ৩১ আগস্ট পর্যন্ত         ১৫ আগস্টের ষড়যন্ত্রকারীদের অপচেষ্টা আজও চলমান ॥ কাদের         বন্যায় ক্ষতিগ্রস্ত ২৫ হাজার মানুষকে সহায়তা দেবে ইইউ         সব ধরনের কোচিং সেন্টার বন্ধ রাখার নির্দেশ        
//--BID Records