শুক্রবার ৭ কার্তিক ১৪২৮, ২২ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সাগরে ফের লঘুচাপ, কুয়াশা বাড়ছে

স্টাফ রিপোর্টার ॥ সাগরে আবারও লঘুচাপের সৃষ্টি হয়েছে। আবহাওয়া অফিস জানিয়েছে দক্ষিণ আন্দামান নিকোবার সংলগ্ন দক্ষিণ-পূর্ব সাগরে একটি লঘুচাপের অবস্থান রয়েছে। এছাড়াও দক্ষিণ বঙ্গোপসাগরে মৌসুমি লঘুচাপ অবস্থান করায় সকালের দিকে কুয়াশা বাড়ছে।

আবহাওয়ার পূর্বাভাসে উল্লেখ করা হয়েছে উপ-মহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ বিহার ও তৎসংলগ্ন এলাকা পর্যন্ত বিস্তৃত থাকায় অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের নদী অববাহিকায় মাঝারি থেকে ঘন কুয়াশা এবং দেশের অন্যত্র হাল্কা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে। সারাদেশে রাতের তাপমাত্রা সামান্য বৃদ্ধি ও দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

আবহাওয়া অফিস জানিয়েছে, লঘুচাপের কারণে শীত বাধাপ্রপ্ত হতে পারে। এটি সৃষ্টি হলে উপকূলের দিকে মেঘমালা ছুটে আসে। তারা জানায়, রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে স্বাভাবিক মাত্রায় শীত পড়ছে। তবে দেশের উত্তরাঞ্চলের শীতের মাত্রা একটু বেশি রয়েছে। দেশের উত্তরাঞ্চলে সবচেয়ে কম তাপমাত্রা বিরাজ করছে। সোমবার দেশে সবচেয়ে কম তাপমাত্রা ছিল তেঁতুলিয়ায়, ১১ দশমিক ৮ ডিগ্রী সেলসিয়াস। আর সবচেয়ে বেশি তাপমাত্রা ছিল টেকনাফে, ২৮ দশমিক ৩ ডিগ্রী সেলসিয়াস। তারা জানায় ডিসেম্বরের শেষ থেকে শৈত্যপ্রবাহ শুরু হতে পারে। এ সময় শীতের মাত্রা বাড়তে পারে।

শীর্ষ সংবাদ:
রাজধানীতে মাদক বিক্রি ও সেবনের অভিযোগে ৩৫ জনকে গ্রেফতার         চট্টগ্রামে মণ্ডপে হামলার ঘটনায় দশজনকে গ্রেফতার করেছে পুলিশ         তালেবানকে জাতিসংঘে আসন না দেওয়ার আকুতি আফগান নারীদের         কক্সবাজারে আটক ইকবালকে কুমিল্লায় নেওয়া হচ্ছে         এক দিন পর হাসপাতাল থেকে প্রাসাদে ফিরলেন রনি এলিজাবেথ         ভারতে পাচারের সময় স্বর্ণের বারসহ একজন আটক         উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে সন্ত্রাসীদের গুলিতে নিহত ১০, আহত ২০         জাতীয় নিরাপদ সড়ক দিবস আজ         অভিনেতা শামীম ভিস্তি মারা গেছেন         গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় মারা গেছেন ৭ হাজার ১৮৬ জন         সুপার টুয়েলভে ॥ টাইগারদের চমৎকার নৈপুণ্য         সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখতে নজরদারি বাড়ান         জনকণ্ঠ ডিজিটাল প্ল্যাটফর্ম         বিশ্বকাপে সর্বোচ্চ উইকেটের রেকর্ড সাকিবের         অবশেষে কুমিল্লাকাণ্ডের হোতা ইকবাল গ্রেফতার         মূল্যস্ফীতি বাড়ছে         হঠাৎ বন্যায় তিস্তাপাড়ে ১৫ হাজার মানুষ পানিবন্দী         শেখ হাসিনার হাতের ছোঁয়ায় উন্নত হচ্ছে রাজবাড়ী         সরকারের ধারাবাহিকতা থাকায় অভ‚তপূর্ব উন্নয়ন ॥ প্রধানমন্ত্রী