শনিবার ১ কার্তিক ১৪২৮, ১৬ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মহিউদ্দিনের স্মৃতিচারণে আবেগাপ্লুত তোফায়েল

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ চট্টগ্রামের জননন্দিত নেতা এবিএম মহিউদ্দিন চৌধুরী স্মৃতিচারণ করতেই আবেগপ্রবণ হয়ে পড়লেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। বললেন, মহিউদ্দিন ভাইয়ের মৃত্যু যখন হয় তখন আমি ল্যাটিন আমেরিকা। এ খবরে স্তম্ভিত হয়ে পড়ি। সেদিনই ছুটে আসতে পারিনি। তাঁর জানাজায় লাখো মানুষের অংশগ্রহণই প্রমাণ করে, তিনি কোন মাপের নেতা ছিলেন।

সোমবার মহিউদ্দিন চৌধুরীর কুলখানি উপলক্ষে নগরীর কিং অব চিটাগাং কমিউনিটি সেন্টারে আয়োজিত সংক্ষিপ্ত এক আলোচনায় তিনি স্মৃতিচারণ করেন। তোফায়েল আহমেদ বলেন, একাত্তরের মুক্তিযুদ্ধে মণি ভাইয়ের নেতৃত্বে আমরা যুদ্ধে অংশগ্রহণ করি। মহিউদ্দিন চৌধুরী ছিলেন একজন বীর এবং সংগ্রামী। চট্টগ্রামের প্রতিটি আন্দোলনে তাঁর ছিল অসামান্য ভূমিকা এবং নেতৃত্ব। এই মৃত্যু অপূরণীয় ক্ষতি। রাজনৈতিক আন্দোলন সংগ্রামের জন্য মহিউদ্দিন চৌধুরীকে এই চট্টগ্রামের মানুষ আজীবন মনে রাখবে। বক্তব্যে বাণিজ্যমন্ত্রী আবেগাপ্লুত হয়ে পড়েন। এ সময় মঞ্চে অন্যান্যের মধ্যে ছিলেন সাবেক আইনমন্ত্রী আবদুল মতিন খসরু, আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মহিউদ্দিনপুত্র মহিবুল হাসান চৌধুরী নওফেল, সংসদ সদস্য এম এ লতিফ, চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোছলেম উদ্দিন আহমদ, উত্তর জেলা আওয়ামী লীগের নুরুল আলম চৌধুরী এবং আওয়ামী লীগ, আওয়ামী যুবলীগ, ছাত্রলীগসহ অঙ্গ সংগঠনসমূহের নেতৃবৃন্দ। আলোচনা শেষে মহিউদ্দিন চৌধুরীর আত্মার মাগফিরাত কামনা করে দোয়া করা হয়।

শীর্ষ সংবাদ:
দেশ বিক্রি করে ক্ষমতায় আসব না ॥ বিশ্ব খাদ্য দিবসের অনুষ্ঠানে প্রধানমন্ত্রী         নিরাপদে দেশে ঢুকছে ভয়ঙ্কর আইস         দিগঙ্গনার অঙ্গন আজ পূর্ণ তোমার দানে ॥ এসেছে হেমন্তলক্ষ্মী         করোনাপরবর্তী স্বাভাবিক জীবনে ছন্দপতন         ‘আগের রাতেই মণ্ডপে কেউ কোরান শরীফ রেখে যায়’         ২৩ অক্টোবর সারাদেশে ছয় ঘণ্টার গণঅনশন         উন্নয়নে পিছিয়ে নেই শেরপুর         পাকিস্তানী যুদ্ধাপরাধীদের বিচারের উদ্যোগ নিতে হবে         সরকারের সঙ্গে আলেম ওলামাদের কোন বিরোধ নেই         ত্রিশালে সড়ক দুর্ঘটনায় এক পরিবারের ৫ জনসহ নিহত ৭         বগুড়ায় ১৪ বেইলি ব্রিজ সরিয়ে নতুন সেতু নির্মাণ শুরু হচ্ছে         করোনায় দেশে ৬ জনের মৃত্যু         করোনা : গত ২৪ ঘণ্টায় মৃত্যু ৬         ‘সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টকারীদের বিচারের আওতায় আনা হবে’         ঢাকামুখী অভিবাসন রোধ করতে হবে : মেয়র তাপস         রবিবার ২০ বিশ্ববিদ্যালয়ের গুচ্ছ ভর্তি পরীক্ষা শুরু         প্রতিদিন ৪০ হাজার স্কুল শিক্ষার্থী টিকা পাবে ॥ মাউশি         ইভ্যালির ওয়েবসাইট বন্ধ         ডেঙ্গু : গত ২৪ ঘন্টায় ১৮৩ জন হাসপাতালে         বিদেশে এনআইডির জন্য বরাদ্দ ১০০ কোটি টাকা