শনিবার ৫ আষাঢ় ১৪২৮, ১৯ জুন ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বাল্য বিয়ে হতে রক্ষা পেল স্কুল ছাত্রী

বাল্য বিয়ে হতে রক্ষা পেল স্কুল ছাত্রী

স্টাফ রিপোর্টার, নীলফামারী ॥ বাল্য বিয়ের হাত হতে রক্ষা পেল স্কুল ছাত্রী উষা রানী রায়(১৪)। আজ বৃহস্পতিবার দুপুরে জেলা শহরের বাড়াইপাড়া মহল্লায় সদর উপজেলা ভাইস চেয়ারম্যান আরিফা সুলতানা লাভলী পুলিশ সহ ছাত্রীটির বাড়িতে গিয়ে এই বাল্য বিয়ে বন্ধ করে দেয়। উষা রানী ওই মহল্লার ভোলা নাথ রায়ের মেয়ে ও শহরের ছমির উদ্দিন স্কুলের অষ্টম শ্রেনীর ছাত্রী। এ সময় উপস্থিত ছিল জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা রাফিয়া ইকবাল, ছমির উদ্দিন স্কুলের সহকারী শিক্ষক ভুবন তরফদার সহ বিভিন্ন নারী সংগঠনের নেত্রীবৃন্দ।

অভিযোগে জানা যায়, মেয়েটি তার বাল্য বিয়েতে রাজী ছিল না। কিন্তু তার বিমাতা জেলা সদরের ইটাখোলা ইউনিয়নের সিংদই গ্রামের গোপাল চন্দ্র রায়ের ছেলে দিনমজুর সুধেন চন্দ্র রায়ের(২৫) সঙ্গে বিয়ের আয়োজন করে। এ দিন সন্ধ্যায় বরযাত্রীর আসার কথা ছিল। তার আগে ছাত্রীটি তার বাল্য বিয়ে বন্ধ করতে বান্ধবীদের মাধ্যমে সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আরিফা সুলতানাকে অবগত করে।

আরিফা সুলতানা জানায় বিষয়টি জেলা প্রশাসক মোহম্মদ খালেদ রহীমকে অবগত করে থানা পুলিশের সহায়তায় মেয়েটির বাড়িতে গিয়ে এই বাল্য বিয়ে বন্ধ করা হয়। এজন্য স্কুল ছাত্রীর বাবা ও বিমাতা মেয়েটির বাল্য বিয়ে দিবেনা বলে মুছলেকা লিখে দেয়।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
১৭৭০৯৫৪৫৫
আক্রান্ত
৮৪৪৯৭০
সুস্থ
১৬১৩০৪৬০১
সুস্থ
৭৭৮৪২১
শীর্ষ সংবাদ:
বিষ ছড়াচ্ছে পলিথিন ॥ হুমকির মুখে জনস্বাস্থ্য ও প্রাকৃতিক পরিবেশ         প্রধানমন্ত্রী আজ ৫৩ হাজার পরিবারকে দিচ্ছেন জমি ও ঘর         রাজধানীতে একই পরিবারের ৩ জন খুন         গণটিকাদান কর্মসূচী শুরু         পুঁজিবাজারের সামনে ভাল ভবিষ্যৎ রয়েছে         প্রিয় পিতার জন্য ভালবাসা         ভুটানের সঙ্গে পিটিএ কার্যকর হচ্ছে নতুন বছরে         করোনায় একদিনে মৃত্যু বেড়ে ৬৭         করোনা বেড়ে যাওয়ায় পর্যটনশিল্প ফের অনিশ্চয়তায়         নাসির ও অমির তিন রক্ষিতা কারাগারে         রোহিঙ্গাদের এনআইডি পাওয়ার নেপথ্যে চাঞ্চল্যকর জালিয়াতি         প্রাকৃতিক গ্যাস অনুসন্ধানই জ্বালানি নিরাপত্তার অন্যতম উপায়         প্রমাণ সরবরাহ করলে তথ্য দেবে সুইস ব্যাংক         সাবেক জেলা নির্বাচন কর্মকর্তাসহ ১৭ জনের বিরুদ্ধে মামলা         একই স্থানে সব সেবা প্রদান সুবিধা থাকা বাঞ্ছনীয় : বিদ্যুৎ প্রতিমন্ত্রী         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্য ৬৭         “১২ বছর আগের পিছিয়ে পরা বাংলাদেশ আজ অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে যাচ্ছে”         খুলনা বিভাগে একদিনে করোনায় সর্বোচ্চ মৃত্যু ২২, শনাক্ত ৬২৫         দেশব্যাপী সিনোফার্মের ভ্যাকসিন দেওয়া শুরু         ‘আবার ব্যাপকভাবে জনগণকে টিকা দেওয়ার কার্যক্রম শুরু হবে’