বৃহস্পতিবার ২৪ আষাঢ় ১৪২৭, ০৯ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ভালুকার সাব রেজিষ্ট্রারের ঘুষ গ্রহণ বন্ধের সিদ্ধান্ত

ভালুকার সাব রেজিষ্ট্রারের ঘুষ গ্রহণ বন্ধের সিদ্ধান্ত

নিজস্ব সংবাদদাতা, ভালুকা, ময়মনসিংহ ॥ ভালুকা উপজেলা আইন শৃঙ্খলা কমিটির নিয়মিত মাসিক সভা গতকাল দুপুরে ভালুকা উপজেলা পরিষদ সভাকক্ষে কমিটির সভাপতি নবাগত উপজেলা নির্বাহী অফিসার মাসুদ কামাল’র সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। সভায় ভালুকার সাব রেজিষ্ট্রার জাহাঙ্গীর আলম’র দলিলে মূল্য প্রতি ৫% শতাংশ হারে দলিল লেখকদের কাছ থেকে অবাধে ঘুষ গ্রহণ বন্ধের জন্য সভায় উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রফিকুল ইসলাম পিন্টু উত্থাপন করলে তা সর্বসম্মতিক্রমে গৃহীত হয়।

তিনি বিষয়টি উত্থাপন করে বলেন, একজন দায়িত্বশীল সরকারী কর্মকর্তা হয়ে অবাধে উল্লেখিত হারে ঘুষ গ্রহণের বিষয়টি সরকারের ভাব মূর্তি মারাত্মক ভাবে ক্ষুন্ন করা হচ্ছে। এ ব্যাপারে আলোচনায় অংশ নিয়ে উপজেলা পরিষদ চেয়ারম্যান গোলাম মোস্তফা বলেন, ঘটনাটি অত্যন্ত দু:খ জনক। এ ব্যাপারে কার্যকরী পদক্ষেপ গ্রহণ করার জন্য উপজেলা নির্বাহী অফিসার’র প্রতি আহ্বান জানান।

পরে বিষয়টি সিদ্ধান্ত আকারে গ্রহণ করে সভার সভাপতি উপজেলা নির্বাহী অফিসার মাসুদ কামাল বলেন, বিষয়টি একজন সরকারী কর্মকর্তার জন্য লজ্জাজনক। এ ব্যাপারে যথাযথ কর্তৃপক্ষের সাথে আলোচনা করে এই সাব রেজিষ্ট্রারের অনৈতিক কার্যকলাপের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। এ ছাড়াও সভায় মাদক সেবীদের গ্রেফতার করে থানা থেকে ছেড়ে দেওয়ার বিষয় নিয়ে ইউপি চেয়ারম্যান বৃন্দ আলোচনা অংশ নেয়। তারা মাদকসেবী নয়, বিক্রেতাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহনের জন্য পুলিশ প্রশাসনের প্রতি আহ্বান জানান।

এছাড়াও আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণে রাখার স্বার্থে কয়েকটি গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়া হয়। আলোচনায় অংশ নেয়, ইউপি চেয়ারম্যান যথাক্রমে বজলু রহমান তালুকদার, জেসমিন নাহার রানী, শাহ আলম তরফদার, আশরাফুল আলম, এস এম আকরাম হোসাইন, আলহাজ্ব সাইফুল ইসলাম, মুশফিকুর রহমান লিটন, তোফায়েল আহম্মেদ বাচ্চু, ও নূরুল ইসলাম বাদশা, ভালুকা সরকারী বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক আমিনুল ইসলাম, ভালুকা প্রেসক্লাবের সভাপতি কামরুজ্জামান মানিক ও কমিটির সদস্যগণ সহ উপজেলা প্রশাসনের কর্মকর্তাবৃন্দ। পরে একই স্থানে উপজেলা পরিষদের মাসিক সমন্বয় সভা পরিষদ চেয়ারম্যান গোলাম মোস্তফার সভাপতিত্ব অনুষ্ঠিত হয়। সভায় ইউপি চেয়ারম্যান বৃন্দ ও উপজেলা প্রশাসনের কর্মকর্তা বৃন্দ আলোচনায় অংশ নেন।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
১১৭৬১০৭৩
আক্রান্ত
১৭২১৩৪
সুস্থ
৬৭৫৫৩২৪
সুস্থ
৮০৮৩৮
শীর্ষ সংবাদ:
রিজেন্টের অনিয়ম খুঁজে বের করে ব্যবস্থা নিয়েছি         চিকিৎসা প্রতারক সাহেদের উত্থান বিস্ময়কর         সরকার কঠোর ॥ স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী নিয়ে দুর্নীতি         করোনা সঙ্কট উত্তরণে এখনই জোরালো বৈশ্বিক সাড়া দরকার         করোনায় আরও ৪৬ জনের মৃত্যু, আক্রান্ত ৩৪৮৯         স্বাস্থ্যবিধি না মানার হতাশাজনক চিত্র         আসুন মনের মাঝেই দৃঢ়তার দুর্গ নির্মাণ করি         বন্যা পরিস্থিতির উন্নতি, তবে ভোগান্তি কমছে না         আমরা পেছনে নয়, সামনের দিকে এগিয়ে যেতে চাই         পাহাড়জুড়ে শঙ্কা, যে কোন সময় প্রতিশোধ!         সিটি কর্পোরেশন গরু জবাইয়ের দায়িত্বে         সঙ্কটকালে তরুণরাই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে         বিএনপির নিষ্ক্রিয় নেতাদের কালো তালিকা         চট্টগ্রামে করোনায় মৃত্যু ২শ’ ছাড়াল, নতুন আক্রান্ত ২৯৫         ভার্চুয়াল ডিভিশন হাইকোর্ট বেঞ্চ চালুর সিদ্ধান্ত         রিজেন্ট হাসপাতালের মিরপুর শাখা সিলগালা         কোরবানি ঈদে বর্ধিত বোনাস সরকারী চাকরিজীবিদের         পোশাক শ্রমিকদের ৮৪ কোটি টাকা প্রদান         স্মার্ট মিটার থাকলে বিল নিয়ে সমস্যা হতো না : বিদ্যুৎ প্রতিমন্ত্রী         গবর্নরের মেয়াদ বাড়াতে সংসদে বিল        
//--BID Records