শনিবার ২৭ আষাঢ় ১৪২৭, ১১ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

রাজশাহীতে দুর্নীতি মামলায় ব্যাংক কর্মকর্তা গ্রেফতার

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ ৬০ লাখ টাকা দুর্নীতির মামলায় সোনালী ব্যাংকের এক কর্মকর্তাকে গ্রেফতার করা হয়েছে। বৃহস্পতিবার দুপুর দেড়টার দিকে নগরীর রাজপাড়া থানার ভেড়িপাড়া মোড় থেকে দুর্নীতি দমন কমিশনের (দুদক) সদস্যরা তাকে গ্রেফতার করে। গ্রেফতার ব্যাংক কর্মকর্তার নাম হাসান মোঃ খালেদুল হক। তিনি সোনালী ব্যাংকের তানোর শাখায় কর্মরত। তার বাড়ি পবা উপজেলার মনিগ্রাম এলাকায়। দুদকের রাজশাহী আঞ্চলিক কার্যালয়ের সহকারী উপ-পরিচালক আরিফ হোসেন জানান, ৬০ লাখ টাকার দুর্নীতির অভিযোগে সোনালী ব্যাংকের তানোর শাখায় দুই কর্মকর্তা হাসান মোঃ খালেদুল হক ও নাজির হোসেনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়। ওই মামলায় ভেড়িপাড়া মোড় থেকে খালেদুল হককে গ্রেফতার করা হয়েছে। এ সময় অপর কর্মকর্তা নাজির হোসেন পালিয়ে যায়। নাজিরের বাড়ি নগরীর বহরমপুর ব্যাংক কলোনি এলাকায়।

তিনি আরও বলেন, সোনালী ব্যাংক তানোর শাখার সিনিয়র অফিসার (সাময়িক বরখাস্ত) খালেদুল হক মমতা এন্টারপ্রাইজ, মেসার্স আলম ইন্টাপ্রাইজ ও তানোর ইন্টারপ্রাইজের নামের তিনটি হিসাবর থেকে ১৮ লাখ ৯০ হাজার টাকা জালিয়াতি করে উত্তোলন করে আত্মসাত করে। এর মধ্যে মমতা এন্টারপ্রাইজ হিসাব থেকে ৫ লাখ, মেসার্স আলম ইন্টাপ্রাইজ হিসাব থেকে ১০ লাখ এবং তানোর ইন্টারপ্রাইজের হিসাব থেকে ৩ লাখ ৯০ হাজাার টাকা জালিয়াতি করে আত্মসাত করে।

অপরদিকে, তানোর শাখার আইটি কর্মকর্তা (সাময়িক বরখাস্ত) নাজির হোসেন তার নিজস্ব পাসওয়ার্ড ব্যবহার ও হিসাবের রেকর্ডপত্র পরিবর্তন করে নাজমুল হোসেন নামের একটি হিসাব খুলে মেসার্স ম-ল ট্রেডার্সের মাধ্যমে ৪১ লাখ ৪৬ হাজার টাকা আত্মসাত করে।

শীর্ষ সংবাদ:
বাংলাদেশ থেকে আসা ৭০ শতাংশ যাত্রীর করোনা পজিটিভ : ইতালির প্রধানমন্ত্রী         কমিটির সুপারিশ উপেক্ষা করে ডিএনসিসিতে পশুর তিন হাট         করোনায়ও স্বাস্থ্যখাতের সকল সেবা অব্যাহত রাখতে হবে : স্বাস্থ্যমন্ত্রী         ৮৬টি প্রতিষ্ঠানকে ৩ লক্ষাধিক টাকা জরিমানা         প্রবাসীদের ভিসার মেয়াদ না বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে আমিরাত         সাগরপথে ইতালি উপকূলে ভিড়লেন ৩৬২ বাংলাদেশি         ডিজিটাল পশুর হাট নতুন মাত্রা যুক্ত করেছে ॥ স্থানীয় সরকার মন্ত্রী         দাম্মাম থেকে ফিরলেন ৪১২ বাংলাদেশি         করোনা ভাইরাসে আরও ৩০ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৬৮৬         অনলাইনে কোরবানির গরু কেনার কথা জানালেন বাণিজ্যমন্ত্রী         নেপালে ভূমিধসে ২২ জনের প্রাণহানি         সাহারা খাতুন ছিলেন একজন সংগ্রামী নেতা ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         স্বাস্থ্য মন্ত্রী ও স্বাস্থ্য অধিদপ্তরের ডিজির অপসারণের দাবিতে মুক্তিযুদ্ধ মঞ্চের ৭২ ঘন্টার আলটিমেটাম         করোনা ভাইরাস ॥ ভারতে শনাক্ত ৮ লাখ ও মৃত্যু ২২ হাজার ছাড়াল         বাবার মৃত্যুর পরও লাপাত্তা সাহেদ         চিরনিদ্রায় শায়িত সাহারা খাতুন         আরও দুই ধাপ পেছাল বাংলাদেশের পাসপোর্টের মান         নোয়াখালীতে ধর্ষণ মামলার আসামি ‘বন্দুকযুদ্ধে’ নিহত         আড়াই লাখের বেশি বাংলাদেশীকে ফেরত পাঠাতে পারে কুয়েত        
//--BID Records