শুক্রবার ৮ মাঘ ১৪২৮, ২১ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

রাজশাহীতে দুর্নীতি মামলায় ব্যাংক কর্মকর্তা গ্রেফতার

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ ৬০ লাখ টাকা দুর্নীতির মামলায় সোনালী ব্যাংকের এক কর্মকর্তাকে গ্রেফতার করা হয়েছে। বৃহস্পতিবার দুপুর দেড়টার দিকে নগরীর রাজপাড়া থানার ভেড়িপাড়া মোড় থেকে দুর্নীতি দমন কমিশনের (দুদক) সদস্যরা তাকে গ্রেফতার করে। গ্রেফতার ব্যাংক কর্মকর্তার নাম হাসান মোঃ খালেদুল হক। তিনি সোনালী ব্যাংকের তানোর শাখায় কর্মরত। তার বাড়ি পবা উপজেলার মনিগ্রাম এলাকায়। দুদকের রাজশাহী আঞ্চলিক কার্যালয়ের সহকারী উপ-পরিচালক আরিফ হোসেন জানান, ৬০ লাখ টাকার দুর্নীতির অভিযোগে সোনালী ব্যাংকের তানোর শাখায় দুই কর্মকর্তা হাসান মোঃ খালেদুল হক ও নাজির হোসেনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়। ওই মামলায় ভেড়িপাড়া মোড় থেকে খালেদুল হককে গ্রেফতার করা হয়েছে। এ সময় অপর কর্মকর্তা নাজির হোসেন পালিয়ে যায়। নাজিরের বাড়ি নগরীর বহরমপুর ব্যাংক কলোনি এলাকায়।

তিনি আরও বলেন, সোনালী ব্যাংক তানোর শাখার সিনিয়র অফিসার (সাময়িক বরখাস্ত) খালেদুল হক মমতা এন্টারপ্রাইজ, মেসার্স আলম ইন্টাপ্রাইজ ও তানোর ইন্টারপ্রাইজের নামের তিনটি হিসাবর থেকে ১৮ লাখ ৯০ হাজার টাকা জালিয়াতি করে উত্তোলন করে আত্মসাত করে। এর মধ্যে মমতা এন্টারপ্রাইজ হিসাব থেকে ৫ লাখ, মেসার্স আলম ইন্টাপ্রাইজ হিসাব থেকে ১০ লাখ এবং তানোর ইন্টারপ্রাইজের হিসাব থেকে ৩ লাখ ৯০ হাজাার টাকা জালিয়াতি করে আত্মসাত করে।

অপরদিকে, তানোর শাখার আইটি কর্মকর্তা (সাময়িক বরখাস্ত) নাজির হোসেন তার নিজস্ব পাসওয়ার্ড ব্যবহার ও হিসাবের রেকর্ডপত্র পরিবর্তন করে নাজমুল হোসেন নামের একটি হিসাব খুলে মেসার্স ম-ল ট্রেডার্সের মাধ্যমে ৪১ লাখ ৪৬ হাজার টাকা আত্মসাত করে।

শীর্ষ সংবাদ:
করোনা ভাইরাসে আরও ১২ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১১৪৩৪         ‘১৫ ফেব্রুয়ারি বইমেলা শুরু’         ঢাবির হল খোলা, ক্লাস চলবে অনলাইনে         করোনারোধে মন্ত্রিপরিষদ বিভাগের ৫ জরুরি নির্দেশনা         আগামী ৬ ফেব্রুয়ারি পর্যন্ত বন্ধ স্কুল-কলেজ         ভরা মৌসুমে চড়া দামে বিক্রি হচ্ছে সব ধরনের সবজি         মাদারীপুরে সেতুর পিলারে মোটরসাইকেলের ধাক্কা, ২ শিক্ষার্থী নিহত         বিপিএম-পিপিএম পাচ্ছেন পুলিশের ২৩০ সদস্য         অভিনেত্রী শিমু হত্যা : ফরহাদ আসার পরেই খুন করা হয়         দিনাজপুরে মাদক মামলায় নবনির্বাচিত ইউপি সদস্য গ্রেফতার         শাবিপ্রবিতে গভীর রাতে শিক্ষার্থীদের মশাল মিছিল         ঘানায় ভয়াবহ বিস্ফোরণে ৫শ’ ভবন ধস, নিহত ১৭         করোনায় রেকর্ড সাড়ে ৩৫ লাখ শনাক্ত, মৃত্যু ৯ হাজার         রাজধানীর যাত্রাবাড়ীতে বাসের ধাক্কায় এক পরিবারের ৩ জন নিহত         তিন পণ্য দ্রুত আমদানির পরামর্শ         শতবর্ষী কালুরঘাট সেতুর আরও বেহাল দশা         ঐক্য সুদৃঢ় আওয়ামী লীগের বিএনপি হতাশ         ইসি নিয়োগ আইন চলতি অধিবেশনেই পাসের চেষ্টা থাকবে         শান্তিরক্ষা মিশনে র‌্যাবকে বাদ দিতে ১২ সংগঠনের চিঠি