শনিবার ৬ জ্যৈষ্ঠ ১৪২৯, ২১ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

রাজশাহীতে দুর্নীতি মামলায় ব্যাংক কর্মকর্তা গ্রেফতার

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ ৬০ লাখ টাকা দুর্নীতির মামলায় সোনালী ব্যাংকের এক কর্মকর্তাকে গ্রেফতার করা হয়েছে। বৃহস্পতিবার দুপুর দেড়টার দিকে নগরীর রাজপাড়া থানার ভেড়িপাড়া মোড় থেকে দুর্নীতি দমন কমিশনের (দুদক) সদস্যরা তাকে গ্রেফতার করে। গ্রেফতার ব্যাংক কর্মকর্তার নাম হাসান মোঃ খালেদুল হক। তিনি সোনালী ব্যাংকের তানোর শাখায় কর্মরত। তার বাড়ি পবা উপজেলার মনিগ্রাম এলাকায়। দুদকের রাজশাহী আঞ্চলিক কার্যালয়ের সহকারী উপ-পরিচালক আরিফ হোসেন জানান, ৬০ লাখ টাকার দুর্নীতির অভিযোগে সোনালী ব্যাংকের তানোর শাখায় দুই কর্মকর্তা হাসান মোঃ খালেদুল হক ও নাজির হোসেনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়। ওই মামলায় ভেড়িপাড়া মোড় থেকে খালেদুল হককে গ্রেফতার করা হয়েছে। এ সময় অপর কর্মকর্তা নাজির হোসেন পালিয়ে যায়। নাজিরের বাড়ি নগরীর বহরমপুর ব্যাংক কলোনি এলাকায়।

তিনি আরও বলেন, সোনালী ব্যাংক তানোর শাখার সিনিয়র অফিসার (সাময়িক বরখাস্ত) খালেদুল হক মমতা এন্টারপ্রাইজ, মেসার্স আলম ইন্টাপ্রাইজ ও তানোর ইন্টারপ্রাইজের নামের তিনটি হিসাবর থেকে ১৮ লাখ ৯০ হাজার টাকা জালিয়াতি করে উত্তোলন করে আত্মসাত করে। এর মধ্যে মমতা এন্টারপ্রাইজ হিসাব থেকে ৫ লাখ, মেসার্স আলম ইন্টাপ্রাইজ হিসাব থেকে ১০ লাখ এবং তানোর ইন্টারপ্রাইজের হিসাব থেকে ৩ লাখ ৯০ হাজাার টাকা জালিয়াতি করে আত্মসাত করে।

অপরদিকে, তানোর শাখার আইটি কর্মকর্তা (সাময়িক বরখাস্ত) নাজির হোসেন তার নিজস্ব পাসওয়ার্ড ব্যবহার ও হিসাবের রেকর্ডপত্র পরিবর্তন করে নাজমুল হোসেন নামের একটি হিসাব খুলে মেসার্স ম-ল ট্রেডার্সের মাধ্যমে ৪১ লাখ ৪৬ হাজার টাকা আত্মসাত করে।

শীর্ষ সংবাদ:
প্রধানমন্ত্রীর বক্তব্য নিয়ে বিভ্রান্তি ছড়াচ্ছেন বিএনপি নেতৃবৃন্দ ॥ কাদের         বৃহস্পতিবার দেশে আসবে গাফ্ফার চৌধুরীর মরদেহ         কিডনিতে ২০৬ পাথর !         কৃষক ও যুবকসহ বজ্রপাতে তিনজনের মৃত্যু         বৃত্তির ফল নিয়ে ভোগান্তিতে জবি শিক্ষার্থীরা         যে অপরাধ করবে তাকেই শাস্তি পেতে হবে ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ একটি মাইলফলক : সেতুমন্ত্রী         ইভিএম পদ্ধতির ভুল প্রমান করতে পারলে পুরস্কৃত করা হবে ॥ ইসি আহসান হাবিব         অভিবাসীদের জীবন বাঁচাতে প্রচেষ্টা বাড়াতে হবে         অস্ত্র মামলায় ছাত্রলীগ নেতা সাঈদী রিমান্ডে ॥ জোবায়েরের জামিন         ইসলাম বিদ্বেষ, নারী বিদ্বেষকে ঘুষি মেরে বক্সিং-এ বিশ্ব চ্যাম্পিয়ন জারিন         স্ত্রীর কবরের পাশে চিরশায়িত হবেন আবদুল গাফ্ফার চৌধুরী         শিগগিরই সব দলের সঙ্গে সংলাপ : সিইসি         চাঁদপুরে ট্রাক-অটোরিকশা মুখোমুখি সংঘর্ষে প্রাথমিক শিক্ষক নিয়োগের দুই পরীক্ষার্থী নিহত         তীব্র জ্বালানি সংকটে শ্রীলঙ্কায় স্কুল ও অফিস বন্ধ         মঠবাড়িয়ায় যাত্রীবাহী বাস চাপায় মোটরসাইকেল আরোহী নিহত, আহত ২         নগর ভবনে দরপত্র জমা দেওয়ার চেষ্টা         রাজধানীর বাজারে প্রায় সব পণ্যের দাম বৃদ্ধি         শনিবার গ্যাস থাকবে না রাজধানীর যেসব এলাকায়