মঙ্গলবার ৭ আশ্বিন ১৪২৭, ২২ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ওজনিয়াকি-সিবুলকোভার জয়

স্পোর্টস রিপোর্টার ॥ সিনসিনাটি ওপেনের দ্বিতীয়পর্বে জায়গা করে নিয়েছেন ডোমিনিকা সিবুলকোভা, কার্লা সুয়ারেজ নাভারো, ক্যারোলিন ওজনিয়াকি এবং ক্যারোলিনা পিসকোভার মতো তারকারা। তবে টুর্নামেন্টের দ্বিতীয় রাউন্ড থেকেই ছিটকে গেছেন বিশ্ব টেনিস র‌্যাঙ্কিংয়ের সাবেক নাম্বার ওয়ান এ্যাঞ্জেলিক কারবার, ভেনাস উইলিয়ামস, পেত্রা কেভিতোভা এবং রবার্তা ভিঞ্চির মতো খেলোয়াড়রা।

সম্প্রতি প্রথমবারের মতো বিশ্ব টেনিস র‌্যাঙ্কিংয়ের শীর্ষে ওঠেন ক্যারোলিন পিসকোভা। শীর্ষস্থান ধরে রাখার লক্ষ্য নিয়ে জয় দিয়েই সিনসিনাটি ওপেনে যাত্রা শুরু করেন তিনি। টুর্নামেন্টের বর্তমান চ্যাম্পিয়ন দ্বিতীয় রাউন্ডের ম্যাচে মঙ্গলবার ৬-২ এবং ৬-৩ সেটে পরাজিত করেন রাশিয়ার নাদিয়া ভিখলিয়ান্টসেভাকে। সিনসিনাটি ওপেনের বর্তমান শিরোপা ধরে রাখার লক্ষ্যে টুর্নামেন্টের পরবর্তী ম্যাচগুলোতেও নিজের সেরা খেলাটা উপহার দেয়ার প্রত্যয় ব্যক্ত করেছেন তিনি। দিনের অন্য ম্যাচে ডোমিনিকা সিবুলকোভা হারান ফ্রান্সের এ্যালিজ কোর্নেটকে। টুর্নামেন্টের ১১তম বাছাই সিবুলকোভা এদিন ৬-১ ও ৬-৪ গেমে পরাজিত করেন প্রতিপক্ষকে।

গত কয়েক বছর ধরেই টেনিস কোর্টের আলোচিত নাম ক্যারোলিন ওজনিয়াকি। বিশ্ব টেনিস র‌্যাঙ্কিংয়ের শীর্ষস্থানটাও দখল করেছিলেন তিনি। কিন্তু দুর্ভাগ্য এই ড্যানিশ টেনিস তারকার। এখন পর্যন্ত মেজর কোন টুর্নামেন্টের চ্যাম্পিয়ন হতে পারেননি তিনি। তবে এই মৌসুমের শুরু থেকেই ওজনিয়াকি দারুণ ফর্মে। যদিওবা সেই ফর্ম থেমে যায় ফাইনালের মঞ্চে। কেননা এই বছরে ছয়টি টুর্নামেন্টের ফাইনাল খেলেছেন তিনি। যার সবকটিতেই সঙ্গী হয়েছে পরাজয়ের হতাশা। সর্বশেষ গত সপ্তাহে স্ট্যানফোর্ড টুর্নামেন্টের ফাইনালে হেরেছেন সাবেক এই নাম্বার ওয়ান। যদিওবা এখনও হাল ছাড়েননি তিনি। স্ট্যানফোর্ডের শিরোপা হারানোর পরই ওজনিয়াকি বলেন, আশাকরি এখনও শিরোপা জয়ের সুযোগ আছে আমার। সিনসিনাটি ওপেনের দ্বিতীয়পর্বে তিনি ৬-২ এবং ৬-৪ গেমে এলিনা ভেসনিনাকে পরাজিত করে টুর্নামেন্টের তৃতীয় রাউন্ডের টিকেট নিশ্চিত করেন। এবার কী পারবেন শিরোপার ছোঁয়া পেতে? ভক্ত-অনুরাগীদের অপেক্ষা এখন সেটাই দেখার। তবে এই টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হতে পারলে চেক প্রজাতন্ত্রের ক্যারোলিন পিসকোভাকে টপকে র‌্যাঙ্কিংয়ের শীর্ষে ওঠারও দারুণ সুযোগ ক্যারোলিনা ওজনিয়াকির সামনে। ওজনিয়াকি-পিসকোভা-সিবুলকোভা ছাড়াও দারুণ জয়ে টুর্নামেন্টের তৃতীয় রাউন্ডে জায়গা করে নিয়েছেন মেডিসন কেইস, সভেতলনা কুজনেতসোভা, কার্লা সুয়ারেজ নাভারো, জুলিয়া জর্জেস, সেøায়ানে স্টিফেন্স এবং এলিনা সিতলিনা। তবে আবারও হতাশ করেছেন উইম্বলডনের পরই র‌্যাঙ্কিংয়ের শীর্ষস্থান হারানো এ্যাঞ্জেলিক কারবার, পেত্রা কেভিতোভা এবং ভেনাস উইলিয়ামস। দ্বিতীয় রাউন্ডের ম্যাচে এদিন কঠিন লড়াইয়ের পর একাটেরিনা মাকারোভার কাছে ৬-৪, ১-৬ এবং ৭-৬ (১৩/১১) গেমে হার মানেন জার্মান তারকা এ্যাঞ্জেলিক কারবার। পেত্রা কেভিতোভাকে হারান দুর্দান্ত ফর্মে ফেরা সেøায়ানে স্টিফেন্স। আমেরিকান খেলোয়াড় স্টিফেন্স এদিন ৬-২ ও ৬-৩ সেটে পরাজিত করেন উইম্বলডনের দুইবারের চ্যাম্পিয়ন পেত্রা কেভিতোভাকে।

শীর্ষ সংবাদ:
বিশ্বাসযোগ্য ও বাস্তবসম্মত রোডম্যাপ তৈরি করুন ॥ জাতিসংঘে শেখ হাসিনা         নুরের বিরুদ্ধে অপহরণ-ধর্ষণ ও ডিজিটাল আইনে আরেক তরুণীর মামলা         নারায়ণগঞ্জে বিস্ফোরণ ॥ আরও একজনের মৃত্যু         ব্যাংকিং খাত তদারকি ও খেলাপি ঋণ কমাতে ১০ সুপারিশ টিআইবির         করোনা টিকার সমবণ্টনে ১৫৬ দেশের চুক্তি         আমরা প্রথম দেশে অ্যান্টিবডি তৈরি করি ॥ ড. জাফরুল্লাহ চৌধুরী         কক্সবাজার জেলা পুলিশের ৭ শীর্ষ কর্মকর্তাকে একযোগে বদলি         শীতের সময় করোনা মোকাবেলায় বাংলাদেশ সরকারের পরিকল্পনা কী ?         এবার দেশের ভেতরই চ্যালেঞ্জের মুখে সু চি         মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রীর মায়ের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক         করোনায় আক্রান্ত ৩ কোটি ১২ লাখ, মৃত্যু ৯ লাখ ৬৩ হাজার         ভারতে তিনতলা ভবনে ধস, নিহত বেড়ে ২০         রিজেন্টের সাহেদের বিরুদ্ধে মুন্সীগঞ্জে চেক জালিয়াতির মামলা         অস্ট্রেলিয়ার উপকূলে ৯০ তিমির মৃত্যু         ইরানের বিরুদ্ধে আবারও নিষেধাজ্ঞা যুক্তরাষ্ট্রের         যুক্তরাষ্ট্রকে মধ্যপ্রাচ্যে তাদের ভবিষ্যৎ নিয়েও ভাবতে হবে ॥ লাভরভ         করোনা ভাইরাস নিয়ে শি জিনপিংয়ের সমালোচনাকারীর ১৮ বছরের কারাদণ্ড         চীনের হয়ে গুপ্তরচরবৃত্তির অভিযোগে নিউইয়র্ক পুলিশ কর্মকর্তা গ্রেফতার         আমিরাতের মানবসম্পদ মন্ত্রীর সঙ্গে বাংলাদেশ রাষ্ট্রদূতের সৌজন্য সাক্ষাৎ