রবিবার ৪ আশ্বিন ১৪২৭, ২০ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

খায়রুল হকের পদত্যাগ দাবি বিএনপির

স্টাফ রিপোর্টার ॥ ষোড়শ সংশোধনী বাতিলের রায়ের বিষয়ে আইন কমিশনের চেয়ারম্যান ও সাবেক প্রধান বিচারপতি এ বি এম খায়রুল হকের দেয়া বক্তব্যের পরিপ্রেক্ষিতে তার পদত্যাগ ও গ্রেফতার দাবি করেছে বিএনপি দলীয় আইনজীবীরা। শুক্রবার দুপুরে নয়াপল্টন বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে বিএনপির পক্ষে তারা এ দাবি জানান। একই সঙ্গে তারা আওয়ামী লীগের বিরুদ্ধে আদালতকে হেয় করে বক্তব্য দেয়ার অভিযোগ এনে এর প্রতিবাদে ও শীঘ্রই নিম্ন আদালতের বিচারকদের চাকরিবিধির গেজেট প্রকাশের দাবিতে আগামী রবি, বুধ ও বৃহস্পতিবার সারাদেশের সকল বারে বিক্ষোভ কর্মসূচী পালনের ঘোষণা দিয়েছে। কর্মসূচী ঘোষণা করেন বিএনপির যুগ্ম মহাসচিব ও সুপ্রীমকোর্ট আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন।

সংবাদ সম্মেলনে প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার অপসারণ দাবি করে দেয়া খাদ্যমন্ত্রী কামরুল ইসলামের বক্তব্যের সমালোচনা করেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। খাদ্যমন্ত্রীকে উদ্দেশ করে তিনি বলেন, আপনি কোন নৈতিকতা নিয়ে কথা বলছেন? আপনি কি আয়নার সামনে দাঁড়িয়ে কথা বলছেন? কামরুল সাহেব, নিজের দিকে তাকালে লজ্জা করে না আপনার? আপনি তো সর্বোচ্চ আদালতে দোষী ও দ-িত অপরাধী। আপনি সংবিধান রক্ষার শপথ ভঙ্গ করে এখনও মন্ত্রী হিসেবে বহাল রয়েছেন। যিনি পচা গমের বেসাতি করেন তিনি প্রধান বিচারপতিকে চলে যাওয়ার উপদেশ দিচ্ছেন।

রিজভী বলেন, একজন মন্ত্রীর বিচার বিভাগের সমালোচনা করা জাতির জন্য লজ্জাকর। তবে এটাই স্বাভাবিক যে, দ-িত অপরাধীরা সত্য ও ন্যায়বিচার সহ্য করবে না। তারা আইনের শাসনের কথা শুনলেই আঁতকে উঠবে। খাদ্যমন্ত্রীর বক্তব্য চরম ঔদ্ধত্যপূর্ণ ও স্বাধীন বিচার বিভাগের প্রতি হুমকি।

সংবাদ সম্মেলনে ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন অভিযোগ করেন, সাবেক প্রধান বিচারপতি এ বি এম খায়রুল হক নিজের দেয়া রায়ের পর্যবেক্ষণ লঙ্ঘন করে আইন কমিশনের চেয়ারম্যান হয়েছেন। তিনি তার ত্রয়োদশ সংশোধনী বাতিলের রায়ে বলেছেন, বিচারপতিদের অবসরে যাওয়ার পরে কোন সরকারী দায়িত্ব নেয়া উচিত নয়।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা আবুল খায়ের ভুঁইয়া, যুগ্ম মহাসচিব হারুনুর রশীদ, বিএনপির আইনবিষয়ক সম্পাদক ও জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব সানাউল্লাহ মিয়া প্রমুখ।

শীর্ষ সংবাদ:
নির্দিষ্ট এলাকার বাইরে কল কারখানা নয়         তিন বন্দর দিয়ে ভারতে আটকে থাকা পেঁয়াজ আসা শুরু         দুর্নীতির বিরুদ্ধে শুদ্ধি অভিযান অব্যাহত রয়েছে ॥ কাদের         কওমি বড় হুজুর আল্লামা শফীকে চিরবিদায়         ওষুধ খাতের ব্যবসা রমরমা         করোনার নমুনা পরীক্ষা ১৮ লাখ ছাড়িয়েছে         করোনা সংক্রমণ বাড়ছে ॥ ফের লকডাউনে যাচ্ছে ইউরোপ         বিশেষ মহলের ইন্ধন-ভাসানচরে যাবে না রোহিঙ্গারা         তুলা উৎপাদনে গুরুত্ব দিচ্ছে সরকার         দগ্ধ আরও দুজনের মৃত্যু, তিতাসের গ্রেফতার ৮ জন দুদিনের রিমান্ডে         শিক্ষার ক্ষতি পোষাতে বিশেষ প্রকল্প আগামী মাস থেকেই ॥ করোনায় সব লণ্ডভণ্ড         আর কোন জিকে শামীম নয় ॥ গণপূর্তের দৃশ্যপট পাল্টেছে         ব্যক্তিগত ও পারিবারিক দ্বন্দ্বই অধিকাংশ খুনের কারণ         এ্যাটর্নি জেনারেলের অবস্থার উন্নতি         বর্তমান সরকারের আমলে রেলপথে ব্যাপক উন্নয়ন হয়েছে : রেলপথমন্ত্রী         ইউএনও ওয়াহিদা জনপ্রশাসন মন্ত্রণালয়ে বদলী, স্বামী স্বাস্থ্য মন্ত্রণালয়ে         সোহরাওয়ার্দী হাসপাতাল পরিচালকের রুম ঘেরাও         চিরনিদ্রায় শায়িত হেফাজত আমির আল্লামা আহমদ শফী         সবচেয়ে কঠিন সময় পার করছি ॥ মির্জা ফখরুল         করোনা ভাইরাস ॥ ভারতে একদিনে ১২৪৭ জনের মৃত্যু