বুধবার ১০ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৫ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

রৌমারীতে চোর সন্দেহে সালিশে তিন যুবককে জুতাপেটা

স্টাফ রিপোর্টার, কুড়িগ্রাম ॥ দেড় বছর আগে চুরি যাওয়া গরু চুরির অপবাদে ৩ যুবককে বেধরক জুতাপেটা ও ৯০ হাজার টাকা জরিমানা করেছে গ্রাম্য মাতাব্বররা। হাজার হাজার মানুষের সামনে সালিশের মাধ্যমে এ রায় দেন তারা। রায় অনুযায়ী প্রত্যেককে ১০ ঘা করে জুতাপেটা করা হয়। ছেলের জুতাপেটা দেখে জ্ঞান হারিয়ে মাটিতে লুটিয়ে পড়েন বৃদ্ধা মা সাহেদা বেগম। তারা দড়ি দিয়ে বেঁধে ও পিটিয়ে চুরির কথা স্বীকারোক্তি নিতে চেষ্টা করেন। মধ্যযুগীয় বর্বর এ ঘটনাটি ঘটে মঙ্গলবার সকালে কুড়িগ্রামের রৌমারী উপজেলার চর বামনেরচর গ্রামে। প্রত্যক্ষদর্শীরা জানান, গত দেড় বছর আগে চর বামনেরচর গ্রামের কবীর হোসেনের একটি ও পাশর্^বর্তী মোল্লারচর গ্রামের নুর হোসেনের একটি মোট ২টি গরু চুরি যায়। অনেক খোঁজাখুঁজির পরও তারা গরু দুটির কোন সন্ধান করতে পাননি। সম্প্রতি চর বামনেরচরের জাইদুল (১৮), সাখাওয়াত (১৯) ও মোল্লারচরের রবিউলকে (২৮) সন্দেহ করেন ওই গ্রামের মাতাব্বর জিন্নাত আলী ওরফে জিন্নাহ আর্মি। মঙ্গলবার ওই গ্রামের মৃত জালাল মেম্বারের বাগানে একটি গ্রাম্য সালিশে ওই ৩ যুবককে ধরে এনে দড়ি দিয়ে বেঁধে পেটানোর হুমকি দিলেও তারা চুরির ঘটনাটি অস্বীকার করে। এতে মাতাব্বররা আরও ক্ষিপ্ত হয়ে ৩ জনের ৯০ হাজার টাকা ও ১০ ঘা করে জুতাপেটার রায় ঘোষণা করেন। এ সময় উপস্থিত ছিলেন ইউপি সদস্য শাহ আলম, জিন্নাত আলী ওরফে জিন্নাহ আর্মি, আবু কালাম, মিন্নাছ আলী, নওশাদ আলী, সোনা মিয়া ও ইউনুছ আলী মাস্টার।

তিন যুবক জানান, আমরা কখনও চুরি করিনি। এমন কোন অপবাদও আমাদের নেই। শুধু ব্যক্তিগত আক্রোশ ও গরুর মালিকদের কাছ থেকে ২০ হাজার টাকা নিয়ে আমাদের হাজার হাজার মানুষের সামনে অপদস্ত করতেই জিন্নাহ আর্মি এ ঘটনা ঘটিয়েছে।

শীর্ষ সংবাদ:
স্বপ্ন পূরণে ভাগ্য বদল ॥ পদ্মা সেতু নামেই ২৫ জুন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী         রোহিঙ্গারা অপরাধে জড়াচ্ছে প্রত্যাবাসন অনিশ্চয়তায়         ১৩৫ বিলাসবহুল পণ্যে ২০ ভাগ নিয়ন্ত্রণমূলক শুল্ক আরোপ         আমি ত্রাস সঞ্চারি ভুবনে সহসা সঞ্চারি ভূমিকম্প...         দিনের ভোট দিনেই হবে, রাতে হবে না ॥ সিইসি         সম্রাটকে জামিন না দিয়ে কারাগারে পাঠালেন আদালত         হাতিরঝিলের পানির ক্ষতি করা যাবে না ॥ হাইকোর্ট         এগিয়ে যাওয়ার লক্ষ্যে লড়ছে দুদল         মাঙ্কিপক্সের প্রবেশ রোধে সর্বোচ্চ সতর্ক হতে হবে         ঢাবিতে ছাত্রলীগ ছাত্রদল সংঘর্ষ ॥ আহত ৩০         জামায়াতের সঙ্গেও সংলাপে বসবে বিএনপি ॥ ফখরুল         সিলেটে বন্যার পানি নামছে ধীরে, নানা সঙ্কট         জলাবদ্ধতা থেকে এবারের বর্ষায়ও মুক্তি মিলছে না চট্টগ্রামবাসীর         শেখ হাসিনা সরকার পাহাড়ে শান্তি ফিরিয়ে এনেছে ॥ কাদের         প্রত্যাবাসন নিয়ে রোহিঙ্গারা দীর্ঘ অনিশ্চয়তার কারণে হতাশ হয়ে পড়ছে : প্রধানমন্ত্রী         হাতিরঝিলে স্থাপনা উচ্ছেদসহ ওয়াটার ট্যাক্সি নিষিদ্ধে রায় প্রকাশ         মাদকাসক্ত সন্তানকে গ্রেফতারে বাবা-মা আসেন ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         নিয়মানুযায়ী দিনের ভোট দিনেই হবে ॥ সিইসি         রোহিঙ্গা শরণার্থীদের স্বেচ্ছায় প্রত্যাবাসনই স্থায়ী সমাধান         ২৫ জুন পদ্মা সেতুর উদ্বোধন