রবিবার ৮ জ্যৈষ্ঠ ১৪২৯, ২২ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

রৌমারীতে চোর সন্দেহে সালিশে তিন যুবককে জুতাপেটা

স্টাফ রিপোর্টার, কুড়িগ্রাম ॥ দেড় বছর আগে চুরি যাওয়া গরু চুরির অপবাদে ৩ যুবককে বেধরক জুতাপেটা ও ৯০ হাজার টাকা জরিমানা করেছে গ্রাম্য মাতাব্বররা। হাজার হাজার মানুষের সামনে সালিশের মাধ্যমে এ রায় দেন তারা। রায় অনুযায়ী প্রত্যেককে ১০ ঘা করে জুতাপেটা করা হয়। ছেলের জুতাপেটা দেখে জ্ঞান হারিয়ে মাটিতে লুটিয়ে পড়েন বৃদ্ধা মা সাহেদা বেগম। তারা দড়ি দিয়ে বেঁধে ও পিটিয়ে চুরির কথা স্বীকারোক্তি নিতে চেষ্টা করেন। মধ্যযুগীয় বর্বর এ ঘটনাটি ঘটে মঙ্গলবার সকালে কুড়িগ্রামের রৌমারী উপজেলার চর বামনেরচর গ্রামে। প্রত্যক্ষদর্শীরা জানান, গত দেড় বছর আগে চর বামনেরচর গ্রামের কবীর হোসেনের একটি ও পাশর্^বর্তী মোল্লারচর গ্রামের নুর হোসেনের একটি মোট ২টি গরু চুরি যায়। অনেক খোঁজাখুঁজির পরও তারা গরু দুটির কোন সন্ধান করতে পাননি। সম্প্রতি চর বামনেরচরের জাইদুল (১৮), সাখাওয়াত (১৯) ও মোল্লারচরের রবিউলকে (২৮) সন্দেহ করেন ওই গ্রামের মাতাব্বর জিন্নাত আলী ওরফে জিন্নাহ আর্মি। মঙ্গলবার ওই গ্রামের মৃত জালাল মেম্বারের বাগানে একটি গ্রাম্য সালিশে ওই ৩ যুবককে ধরে এনে দড়ি দিয়ে বেঁধে পেটানোর হুমকি দিলেও তারা চুরির ঘটনাটি অস্বীকার করে। এতে মাতাব্বররা আরও ক্ষিপ্ত হয়ে ৩ জনের ৯০ হাজার টাকা ও ১০ ঘা করে জুতাপেটার রায় ঘোষণা করেন। এ সময় উপস্থিত ছিলেন ইউপি সদস্য শাহ আলম, জিন্নাত আলী ওরফে জিন্নাহ আর্মি, আবু কালাম, মিন্নাছ আলী, নওশাদ আলী, সোনা মিয়া ও ইউনুছ আলী মাস্টার।

তিন যুবক জানান, আমরা কখনও চুরি করিনি। এমন কোন অপবাদও আমাদের নেই। শুধু ব্যক্তিগত আক্রোশ ও গরুর মালিকদের কাছ থেকে ২০ হাজার টাকা নিয়ে আমাদের হাজার হাজার মানুষের সামনে অপদস্ত করতেই জিন্নাহ আর্মি এ ঘটনা ঘটিয়েছে।

শীর্ষ সংবাদ:
সরকার পরিবর্তনের একমাত্র উপায় নির্বাচন ॥ কাদের         হাজি সেলিমকে কারাগারে পাঠানোর নির্দেশ আদালতের         ভারত থেকে গমের জাহাজ এলো চট্টগ্রাম বন্দরে, কমছে দাম         পেছাচ্ছে না ৪৪তম বিসিএস প্রিলি         কোভিড-১৯ : ভারত-ইন্দোনেশিয়াসহ ১৬ দেশের হজযাত্রীদের দুঃসংবাদ         অর্থনীতি সমিতির ২০ লাখ ৫০ হাজার কোটি টাকার বিকল্প বাজেট পেশ         পরিবেশ রক্ষায় যত্রতত্র অবকাঠামো করা যাবে না ॥ প্রধানমন্ত্রী         রাজধানীর গুলশানে দারিদ্র্য কম, বেশি কুড়িগ্রামের চর রাজিবপুরে         ‘বিশ্বজুড়ে আরও মাঙ্কিপক্স শনাক্তের আশঙ্কা’         ২০২৩ সালের জুনেই ঢাকা-কক্সবাজার ট্রেন যাবে         জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ২ ছাত্রীকে যৌন নির্যাতন, গ্রেফতার ২         পতনে নাকাল শেয়ারবাজার, দিশেহারা বিনিয়োগকারীরা         হাইকোর্টে নর্থ সাউথের ট্রাস্টি বেনজীরের অগোচরে আদালত চত্তর ছাড়ার চেস্টা         সর্বনিম্ন ২৫ হাজার টাকা বেতন চান সরকারি কর্মচারীরা         নরসিংদীর বেলাবতে মা ও দুই সন্তানের লাশ উদ্ধার ॥ আটক ৩         খুলনায় বিস্ফোরক মামলায় ২ জঙ্গীর ২০ বছরের কারাদণ্ড         চার মাসে ডায়রিয়ায় আক্রান্ত ৬ লাখ ৭৭ হাজার         সৌদিতে প্রথমবার নারী ক্রু নিয়ে আকাশে উড়ল প্লেন         ‘৬০ শতাংশ পুরুষ নারীর নির্যাতনের শিকার’         বাজেটের আগেই বেড়ে গেলো সিগারেটের দাম