শুক্রবার ৮ মাঘ ১৪২৮, ২১ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

চট্টগ্রামে পুলিশের অভিযান ॥ উধাও গাড়ি, যাত্রী ভোগান্তি

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ ফিটনেস ও কাগজপত্রবিহীন যানবাহনের বিরুদ্ধে অভিযান শুরু করেছে পুলিশ। এ অভিযানের খবর শুনে সড়ক থেকে উধাও হয়ে যায় গণপরিবহন। এতে চরম ভোগান্তিতে পড়েন যাত্রীরা। বুধবার সকাল থেকে রাত পর্যন্ত ছিল এ অবস্থা। নিয়ম না মেনে চলা যানবাহনগুলোর বিরুদ্ধে প্রয়োজনীয় আইনী ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে বলে জানিয়েছে পুলিশ প্রশাসন।

জানা যায়, মঙ্গলবার শুরু হওয়া এ অভিযান চলবে ২২ জুলাই পর্যন্ত।

নগরীর বিভিন্ন স্থানে চেকপোস্ট বসিয়ে যানবাহনের কাগজপত্র পরীক্ষা-নিরীক্ষা চলছে। ফিটনেসবিহীন গাড়ি আটক এবং কাগজপত্রবিহীন যানবাহনের বিরুদ্ধে মামলাসহ নানা পদক্ষেপ গ্রহণ করা হচ্ছে। সিএমপির অতিরিক্ত কমিশনার (ট্রাফিক) দেবদাস ভট্টাচার্য জানান, মঙ্গলবার রাত পর্যন্ত নগরীতে মোট ২৪৮টি যানবাহন আটক করা হয়েছে। মামলা হয়েছে ১ হাজার ৯৯টি। আগামী ২২ জুলাই পর্যন্ত এ অভিযান চলবে। তিনি জানান, যানবাহন চলাচলে শৃঙ্খলা আনয়নের লক্ষ্যে এ অভিযান চলছে।

এদিকে, অভিযানের খবরে বুধবার সকাল থেকে সড়কগুলোতে দেখা দেয় যানবাহনের তীব্র সঙ্কট। অভিযান থেকে রক্ষা পেতে গাড়ি উধাও হয়ে যাওয়ায় সড়ক ফাঁকা হয়ে পড়ে। সকল পয়েন্টে অপেক্ষমাণ দেখা যায় শত শত যাত্রীকে। ঘণ্টার পর ঘণ্টা অপেক্ষার পরও মিলছে না বাস, হিউম্যান হলার এমনকি বেবিট্যাক্সি। ফলে অফিস যাত্রীদের দুর্ভোগ চরমে ওঠে। অনেকেই মাইলের পর মাইল হেঁটে কর্মস্থলে যেতে বাধ্য হন।

শীর্ষ সংবাদ:
তিন পণ্য দ্রুত আমদানির পরামর্শ         শতবর্ষী কালুরঘাট সেতুর আরও বেহাল দশা         ঐক্য সুদৃঢ় আওয়ামী লীগের বিএনপি হতাশ         ইসি নিয়োগ আইন চলতি অধিবেশনেই পাসের চেষ্টা থাকবে         শান্তিরক্ষা মিশনে র‌্যাবকে বাদ দিতে ১২ সংগঠনের চিঠি         মাদকসেবীর সঙ্গে মাদকের বাজারও বাড়ছে         দেশে করোনা শনাক্তের সংখ্যা ১১ হাজার ছুঁই ছুঁই         বঙ্গবন্ধু জাতীয় আবৃত্তি উৎসব শুরু ২৭ জানুয়ারি         এবার কুমিল্লা ভার্সিটিতে রেজিস্ট্রার হটাও আন্দোলন         শাবিতে অনশনরতরা অসুস্থ হয়ে পড়ছেন, ৪ জন হাসপাতালে         ওয়ারীতে বাস থেকে ধাক্কা দিয়ে ফেলে যাত্রী হত্যা         বিএনপি কখনও লবিস্ট নিয়োগের প্রয়োজন বোধ করেনি         অবশেষে চট্টগ্রামে হচ্ছে মুক্তিযুদ্ধের স্মৃতিসৌধ, জাদুঘর         ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ৪, শনাক্ত ১০৮৮৮         দুর্নীতি রোধে ডিসিদের সহযোগিতা চাইলো দুদক         সন্ত্রাসীরা অস্ত্র তুললেই ফায়ারিং-এনকাউন্টারের ঘটনা ঘটে : স্বরাষ্ট্রমন্ত্রী         সামাজিক অনুষ্ঠান বন্ধে ডিসিদের নির্দেশ         ব্যাংকারদের বেতন বেধে দিলো বাংলাদেশ ব্যাংক         মগবাজারে দুই বাসের প্রতিযোগিতায় প্রাণ গেল কিশোরের         জমির ক্ষেত্রে পাওয়ার অব অ্যাটর্নি বন্ধ হচ্ছে