সোমবার ১৫ অগ্রহায়ণ ১৪২৮, ২৯ নভেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সবাইকে দেশব্যাপী ছড়িয়ে পড়ে সরকারকে সরাতে হবে ॥ ফখরুল

স্টাফ রিপোর্টার ॥ বিএনপিকে নিয়ে ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকার চরম আতঙ্কে ভুগছে বলে মন্তব্য করেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। শনিবার দুপুরে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার গুলশান কার্যালয়ে পুলিশী তল্লাশির প্রতিবাদে যুবদল আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। বিএনপি নেতাকর্মীদের ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়ে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, নির্বাচনের মাধ্যমে গণতান্ত্রিক উপায়ে সরকারকে সরাতে হবে। এজন্য সবাইকে দেশব্যাপী ছড়িয়ে পড়তে হবে। বর্তমান সরকারকে নিরপেক্ষ সরকারের অধীনে জাতীয় নির্বাচন দিতে বাধ্য করতে হবে। এ জন্য সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে এবং আন্দোলনের জন্য প্রস্তুত থাকতে হবে। আন্দোলন করে গণতন্ত্র ও ভোটের অধিকার প্রতিষ্ঠা করতে হবে। তিনি বলেন, বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া ‘ভিশন-২০৩০’ ঘোষণা করায় আওয়ামী লীগের মাথা খারাপ হয়ে গেছে। তাই অনেকেই এখন সন্দেহ পোষণ করছেন, আওয়ামী লীগ নেতারা সুস্থ আছেন কী না। মির্জা ফখরুল বলেন, জনগণকে বোকা বানানোর জন্য অর্থনৈতিক উন্নয়ন নিয়ে সরকার ভুল পরিসংখ্যান দিচ্ছে। সরকারের কথায় মনে হয়, দেশ উচ্চমধ্যম আয়ের দেশ হয়ে গেছে, দেশে উন্নয়নের লহরি বয়ে যাচ্ছে। কিন্তু বাস্তবে রেমিটেন্স কমে যাচ্ছে। রফতানি আয় কমে যাচ্ছে। রোজা সামনে রেখে প্রতিটি জিনিসের দাম বেড়ে গেছে। তিনি বলেন, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে সরকার নিজেদের স্বার্থে ব্যবহার করছে। অথচ এই আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও শাসনে যারা আছেন তারা জনগণের করের টাকায় বেতন পান। তাই যারা জনগণের করের টাকায় বেতন নিয়ে তাদের ওপর নির্যাতন করছেন তাদের একদিন জবাবদিহি করতে হবে। কাজেই যে সমস্ত উচ্চাভিলাষী সরকারী কর্মকর্তারা মনে করছেন এই সরকারই চিরস্থায়ী বন্দোবস্ত, তাদের এ জন্য খেসারত দিতে হবে।

বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার গুলশান কার্যালয়ে পুলিশের তল্লাশির নিন্দা জানিয়ে মির্জা ফখরুল বলেন, যারা এ ঘটনায় জড়িত, তাদের বিরুদ্ধে কী ব্যবস্থা নেয়া হয়েছে, তার জবাব সরকারকে দিতে হবে।

যুবদল সভাপতি সাইফুল আলম নিরবের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন বিএনপির ভাইস চেয়ারম্যান জয়নাল আবেদিন, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি, সহসাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, যুবদলের সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু, সিনিয়র সহসভাপতি মোরতাজুল করিম বাদরু, সাংগঠনিক সম্পাদক মামুন হাসান, যুবদল ঢাকা মহানগর (উত্তর) সভাপতি এস এম জাহাঙ্গীর, ঢাকা মহানগর (দক্ষিণ) সভাপতি রফিকুল ইসলাম মজনু প্রমুখ।

রোজায় খালেদা জিয়ার চার ইফতার মাহফিল

প্রতিবছরের ন্যায় এবারও রমজান মাসে বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া চারটি ইফতার মাহফিলের আয়োজন করছেন। রোজায় বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া চারটি ইফতার মাহফিলের আয়োজন করেছেন। এর মধ্যে আজ রবিবার রোজার প্রথম দিন রাজধানীর ইস্কাটন লেডিস ক্লাবে আলেম, ওলামা ও এতিমদের সঙ্গে ইফতার করবেন তিনি। এ ছাড়া ২৯ মে গুলশানে হোটেল ওয়েস্টিনে ঢাকায় নিযুক্ত বিভিন্ন দেশের কূটনীতিক, ৪ জুন পেশাজীবী ও বুদ্ধিজীবীদের সঙ্গে ইফতার এবং ৫ জুন তিনি বিভিন্ন রাজনৈতিক দলের নেতাদের সম্মানে ইফতার মাহফিল করবেন বসুন্ধরা কনভেশন সেন্টার নবযাত্রায়।

শীর্ষ সংবাদ:
দেশ এগিয়ে যাচ্ছে, এগিয়ে যাবে         ব্যাটিং ব্যর্থতায় ম্লান বোলিং সাফল্য         মিল্কি ওয়ের প্রথম ‘পালক’         সরকারী কাস্টডিতে নেই খালেদা, তিনি মুক্ত         ঢাকায় বিশ্ব শান্তি সম্মেলন ৪ ডিসেম্বর শুরু         ওমিক্রন প্রতিরোধে সতর্ক অবস্থায় সারাদেশ         সাদা পোশাকে দেশে সবার ওপরে মুশফিক         সাগরে জলদস্যুতায় যাবজ্জীবন দন্ড         গ্রুপ থিয়েটার ফেডারেশন, ৪১ বছর পূর্তির আয়োজন         কুয়েতে পাপুলের সাত বছরের কারাদন্ড         পাকি প্রেম দূরে রাখুন         বিনিয়োগবান্ধব পরিবেশ তৈরিতে আমরা প্রতিশ্রুতিবদ্ধ         ‘মোকাবেলা করে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে ’         তৃতীয় ধাপের সহিংসতাহীন নির্বাচন সম্পন্ন হয়েছে দাবি ইসির         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৩         করোনার নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন নিয়ে স্বাস্থ্য অধিদফতরের সতর্কবার্তা         পরিবহন সেক্টর কার নিয়ন্ত্রণে : জি এম কাদের         সংসদে নির্বাচন কমিশন গঠনে আইন আনা হচ্ছে শিগগিরই ॥ আইনমন্ত্রী         বাংলাদেশে বিনিয়োগে আগ্রহী সৌদির ৩০ কোম্পানি         আগামী ১ ডিসেম্বর থেকে নগর পরিবহন চালু সম্ভব নয় : মেয়র তাপস