বৃহস্পতিবার ৫ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৯ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বাউফলে বরের বাড়ি বৌ-ভাত অনুষ্ঠান পণ্ড

  • সেই কিশোরীর বিয়ে

নিজস্ব সংবাদদাতা, বাউফল, ৬ মে ॥ বাউফলে চৌদ্দ বছরের সেই কিশোরীর বরের বাড়িতে বৌ-ভাত অনুষ্ঠান প- হয়ে গেছে। বরের বাড়ির সামনে তোরণ, অতিথিদের খানাপিনা করার জন্য নির্মিত প্যান্ডেল ভেঙ্গে নেয়া হয়েছে। সরিয়ে নেয়া হয়েছে রাতের সৌন্দর্য বর্ধনের জন্য আনা আলোকসজ্জা। শনিবার দুপুরে বরের কেশবপুর ইউনিয়নের দক্ষিণ ভড়িপাশা গ্রামে এ বৌ-ভাত অনুষ্ঠিত হওয়ার কথা ছিল।

পার্শ্ববর্তী ধুলিয়া ইউপির চাঁদকাঠি গ্রামের চৌদ্দ বছরের এক কিশোরীর সঙ্গে ভোলা সদর উপজেলার গণপূর্ত বিভাগের এক উপ-সহকারী প্রকৌশলীর সঙ্গে বিয়ে ঠিক হয়। সে অনুযায়ী কার্ড দিয়ে বিয়ের আমন্ত্রণ দেয়া হয়। শুক্রবার এক ধুমধাম অনুষ্ঠানের মধ্য দিয়ে ওই কিশোরীকে বধূ সাজিয়ে বরের হাতে তুলে দেয়ার কথা থাকলেও কৌশলগত কারণে বিয়ে বাড়িতে বর আসেন নি। এসেছিলেন বরযাত্রীসহ আমন্ত্রিত অতিথিরা। তাদের খানাপিনা করানো হয়।

কেশবপুর ইউপির চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা মহিউদ্দিন লাভলু বলেন, “আমি জনকণ্ঠের মাধ্যমে বাল্য বিয়ের খবর জানতে পেরে বরের বাড়ি গিয়ে বিয়ের তোরণ, প্যান্ডেল ও আলোকসজ্জা অপসারণ করতে বলেছি। আমার এলাকায় কোন কিশোরীকে বধূ হিসেবে মেনে নেয়া হবে না।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, শনিবার দুপুরে বরের বাড়িতে আমন্ত্রিত কিছু লোকজন আসলেও তাদের ফিরে যেতে দেখা গেছে। কনের বাড়ি থেকে কোন লোকজন আসেন নি। প্রশাসনের ঝামেলা এড়াতে আপাতত উভয় পরিবার কৌশল অবলম্বন করেছে। বরের একটি ঘনিষ্ঠ সূত্র জানিয়েছে, বর ও কনের আকদ অনুষ্ঠান আগেই সম্পন্ন হওয়ায় অনুকূল পরিবেশ দেখে কনেকে বরের বাড়ি নিয়ে যাওয়া হবে।

উল্লেখ্য, দৈনিক জনকণ্ঠের প্রথম পাতায় শুক্র ও শনিবার যথাক্রমে ‘ইউএনও, ওসি আমন্ত্রিত। আজ বাউফলে ধুমধাম করে বিয়ে হচ্ছে এক কিশোরীর’ এবং ‘বাউফলে নির্বিঘেœ সম্পন্ন সেই কিশোরীর বিয়ের আনুষ্ঠানিকতা’ শিরোনামে দুইটি সংবাদ প্রকাশিত হলে এলাকায় ব্যাপক আলোড়নের সৃষ্টি হয়। প্রশাসনের টনক নড়ে।

শীর্ষ সংবাদ:
কুমিল্লা সিটি নির্বাচনে ছয় মেয়রসহ ১৫৪ প্রার্থীকে বৈধ ঘোষণা         বিএনপি থেকে সাক্কুর পদত্যাগ         সহসাই গ্যাস পাচ্ছেন না কামরাঙ্গীরচরের বাসিন্দারা         করোনা : ২৪ ঘণ্টায় শনাক্ত ৩৫         আন্দোলনের কোন বিকল্প নেই ॥ মির্জা ফখরুল         দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি ও বৈশ্বিক অর্থনৈতিক অস্থিরতা মোকাবেলায় বিশেষ বৈঠকের নির্দেশ প্রধানমন্ত্রীর         জুনের শেষ সপ্তাহে পদ্মা সেতুর উদ্বোধন : মন্ত্রিপরিষদ সচিব         হিডেন স্পাই ওয়্যারলেস কিট দিয়ে নিয়োগের প্রশ্নপত্র সমাধান, চুক্তি ১৫ লাখে         খোলাবাজারে কমেছে ডলারের দাম         ডিকভেলা আর চান্দিমালের দৃঢ়তায় নায়ক হয়ে উঠতে পারেননি তাইজুল         রন্দ্রে রন্দ্রে অনিয়ম : ভোক্তার ডিজি         অসুস্থ বন্ধুর জন্য আর্থিক সাহায্যের আবেদন জবি শিক্ষার্থীদের         শুক্রবার ভোটার তালিকা হালনাগাদ উদ্বোধন         সুনামগঞ্জের তাহিরপুরে বজ্রপাতে নিহত ৩, আহত ১৫         সুনামগঞ্জে বন্যা পরিস্থিতি অপরিবর্তিত         আবদুল গাফফার চৌধুরীর বর্ণাঢ্য জীবন