সোমবার ১০ কার্তিক ১৪২৮, ২৫ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

জঙ্গি আস্তানা ঘিরে ফেলেছে সোয়াত, অভিযান যেকোন সময়

জঙ্গি আস্তানা ঘিরে ফেলেছে সোয়াত, অভিযান যেকোন সময়

জনকণ্ঠ রিপোর্ট ॥ সিলেটের দক্ষিণ সুরমার শিববাড়ী এলাকায় ‘জঙ্গি আস্তানা’ চারিদিকে সোয়াট ও বোমা নিষ্ক্রিয়করণ দল অবস্থান নিয়েছে। যেকোনো মুহূর্তে তারা অভিযান শুরু করবে। শুক্রবার বিকেল ৪টার দিকে তারা অবস্থান নেয়।

এদিকে, সিলেট মহানগরের দক্ষিণ সুরমা থানার শিববাড়ি এলাকায় জঙ্গি আস্তানা ‘আতিয়া মহল’ ঘিরে রেখেছে সোয়াট টিমের সদস্যরা। সাংবাদিকদের এ তথ্য জানিয়েছেন অতিরিক্ত পুলিশ কমিশনার (মিডিয়া) জেদান আল মুসা। তিনি বলেন, সব প্রস্তুতি নেওয়া হয়েছে। আমরা রাতের যে কোনও সময় অভিযান শুরু করবো।

শুক্রবার বিকালে ঢাকা থেকে সোয়াট টিম সিলেটে পৌঁছায়। তাদের সঙ্গে আছে বোম ডিসপোজাল ইউনিট।

এদিকে আতিয়া মহলের আশপাশের সব বাড়ি থেকে স্থানীয়দের নিরাপদ স্থানে সরিয়ে নেওয়া হয়েছে।

এর আগে ওই ভবন থেকে জঙ্গিদের বের হয়ে আত্মসমর্পণ করতে পুলিশের পক্ষ থেকে মাইকিং করে আহ্বান জানানো হলেও এখন পর্যন্ত তাতে সাড়া মেলেনি।

বরং পুলিশের আহ্বানের জবাবে ওই ভবনের ভেতর থেকে এক নারীকে চিৎকার করে বলতে শোনা গেছে— ‘আমরা আল্লাহর পথে আছি, আর পুলিশ শয়তানের পথে আছে।’

বাড়িতে তল্লাশির সময় নিচ তলা থেকে পুলিশ ও র্যাবকে লক্ষ্য করে বোমা নিক্ষেপ করা হয় বলে জানান সিলেটের অতিরিক্ত পুলিশ কমিশনার রোকনউদ্দীন।

বাড়ির মালিক উস্তার মিয়ার ছেলে রিপন জানান, জানুয়ারি মাসে স্বামী-স্ত্রী পরিচয়ে দুজন ওই বাসার নিচতলায় ওঠেন। একটি বেসরকারি কোম্পানিতে চাকরি করেন বলে জানান তারা।

ঘটনাস্থলে রয়েছেন সিলেট মেট্রোপলিটান পুলিশ কমিশনার গোলাম কিবরিয়া। তিনি জানান, ভেতরে নারীসহ দুইজনের বেশি জঙ্গি রয়েছে।

শীর্ষ সংবাদ:
শাহজালালে সাড়ে ৮ কোটি টাকা মূল্যের স্বর্ণ বার জব্দ         পররাষ্ট্রমন্ত্রীর ডিও লেটারের সঠিকতা যাচাইয়ের অনুরোধ         নাইজেরিয়ায় অবৈধ তেল শোধনাগারে বিস্ফোরণ ॥ শিশুসহ নিহত ২৫         রাজধানীর বংশালে নারীর রহস্যজনক মৃত্যু         মেজর সিনহা হত্যা ঘটনায় সাক্ষী গ্রহণ শুরু         রিজভী-দুলুর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি         ২২ দিন পর আবারও শুরু হচ্ছে ইলিশ ধরা         তিনদিনের মধ্যে দক্ষিণাঞ্চলে বৃষ্টিপাত বাড়তে পারে         প্রথম ঘণ্টার পতনে ডিএসই সূচক ৭ হাজারের নিচে         মিরপুরে ভবন থেকে পড়ে নির্মাণ শ্রমিকের মৃত্যু         ভারতকে ১০ উইকেটে হারিয়ে ইতিহাস গড়ল পাকিস্তান         রাজধানীতে ইয়াবাসহ আটক ৫৯, মামলা ৫১         ওরা ধ্বংসই চায় ॥ দেশের ভাবমূর্তি নষ্ট করতে সহিংসতা         সুদানের প্রধানমন্ত্রী আবদুল্লাহ হামদুককে গৃহবন্দী         ক্যালিফোর্নিয়া বিপর্যস্ত ঝড়-বন্যা-ভূমিধসে (ডিডিও)         সৌদি জোটের দাবি ইয়েমেনে অন্তত ২৬০ বিদ্রোহী নিহত         উদ্ধার করা হবে বুড়িগঙ্গার আদি চ্যানেল