মঙ্গলবার ৩ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৭ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

কিশোরগঞ্জে তৃণমূল হকি কর্মসূচী

স্পোর্টস রিপোর্টার ॥ নানা প্রতিবন্ধকতায় অনেকটাই ঝিমিয়ে কিশোরগঞ্জের খেলাধুলা। বেশ কয়েক বছর ধরে জেলা পর্যায়ে ফুটবল-ক্রিকেট লীগ বন্ধ থাকায় বিকল্প খেলার দিকেই এখন আগ্রহ খেলোয়াড়দের। স্কুল পর্যায়েও তার প্রভাব রয়েছে ব্যাপক। বেশকিছু ব্যক্তিগত ইভেন্টের পাশাপাশি দলীয় ইভেন্টেও জাতীয় পর্যায়ে সুনাম রয়েছে কিশোরগঞ্জের খেলোয়াড়দের। কিছুদিন আগেই জাতীয় স্কুল পর্যায়ে নারীদের হকি এবং বাস্কেটবলে চ্যাম্পিয়ন হয় কিশোরগঞ্জ সদরের আরজত আতরজান উচ্চ বিদ্যালয়ের ছাত্রীরা। হকিতে জাতীয় পর্যায়ে এটা তাদের টানা দ্বিতীয় সাফল্য। তাদের এই সাফল্য ধরে রাখার প্রত্যয় নিয়ে বরাবরের মতো এগিয়ে এসেছে জেলা ক্রীড়া অফিস কিশোরগঞ্জ। ক্রীড়া পরিদফতরের বার্ষিক কর্মসূচীর মধ্য দিয়েই কিশোরগঞ্জে শুরু হয়েছিল হকির আনাগোনা। শুধু এই জেলাতেই নয়, যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের আওতায় থাকা ক্রীড়া পরিদফতরের বার্ষিক কর্মসূচীর এই পরিধি পুরো বাংলাদেশের ৬৪ জেলাতেই। আরজত স্কুল প্রাঙ্গণে ১৫ ছাত্র এবং ১৫ ছাত্রী নিয়ে এ বছর মাসব্যাপী কর্মসূচীর শুরুটা ছিল গত ৪ ফেব্রুয়ারি। যাদের উন্নত প্রশিক্ষণের দায়িত্ব দেয়া হয় এই স্কুলের ক্রীড়া শিক্ষক মোহাম্মদ আব্দুল্লাহ এবং হকি কোচ রিপেল হাসান। প্রশিক্ষণের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে খেলোয়াড়দের মাঝে সনদপত্র তুলে দেন কিশোরগঞ্জ সদর উপজেলার মহিলা ভাইস চেয়ারম্যান কামরুন্নাহার লুনা। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন আরজত বিদ্যালয়ের প্রধান শিক্ষক মুজিবুর রহমান এবং সার্বিক সহযোগিতায় ছিলেন জেলা ক্রীড়া অফিসার আল-আমিন সবুজ। প্রশিক্ষণ থেকে উদীয়মান পুরুষ খেলোয়াড় আবুল হাসান এবং নারী খেলোয়াড় হিসেবে মনোনীত হন ফারজিয়া আক্তার রাত্রি।

উইন্ডিজে ম্যাচ বাড়ল পাকিদের

স্পোর্টস রিপোর্টার ॥ আসন্ন ওয়েস্ট ইন্ডিজ সফরে পাকিস্তান দল অতিরিক্ত আরও দুটি টি২০ ম্যাচ খেলবে। নতুন সূচী অনুযায়ী বিশ্বচ্যাম্পিয়নদের সঙ্গে মোট চারটি টি২০ খেলবে সরফরাজ আহমেদের দল। এর আগে পূর্ণাঙ্গ সিরিজে দুই ম্যাচের টি২০ হওয়ার কথা ছিল। অতিরিক্ত দুই টি২০’র প্রথমটি ২৬ মার্চ বার্বাডোজের কেনিংটন ওভাল ব্রিজটাউনে আর ৩০ মার্চ ত্রিনিদাদ এ্যান্ড টোবাগোর কুইন্স পার্ক ওভালে পরের ম্যাচটি অনুষ্ঠিত হবে। আগের সূচীতে থাকা প্রথম টি২০ ম্যাচটি ৩১ মার্চ ছিল। তবে নতুন দুটি যোগ হওয়ায় এখন তৃতীয় ম্যাচটি ১ এপ্রিল অনুষ্ঠিত হবে। সিরিজের বাকি সূচী অপরিবর্তিতই থাকবে। পোর্ট অব স্পেনে আগামী ২ এপ্রিল চতুর্থ ও শেষ টি২০ অনুষ্ঠিত হবে। ৭ এপ্রিল ওডিআই সিরিজ মাঠে গড়াবে। বাকি দু’টি ওয়ানডে ৯ ও ১১ এপ্রিল। কিংস্টনে প্রথম টেস্ট শুরু ২২ এপ্রিল। ৩০ এপ্রিল দ্বিতীয় ও তৃতীয় টেস্ট ১০ মে থেকে।

শীর্ষ সংবাদ:
প্রকল্প কমিয়ে অর্থায়ন বাড়িয়ে উন্নয়ন বাজেট অনুমোদন         জাতীয় সরকারের নামে অস্থিতিশীলতা সৃষ্টি করতে দেয়া হবে না         চুরি, ছিনতাই করতে কক্সবাজার থেকে ঢাকা আসত ওরা         পণ্যের দাম নিয়ন্ত্রণের উপায় খুঁজছে সরকার         অর্থপাচারকারীরা কোন দেশে গিয়েই শান্তি পাবে না         সিলেটে কয়েক লাখ মানুষ পানিবন্দী         সড়ক যেন ধান শুকানোর চাতাল, প্রাণ গেল বাইক আরোহীর         অবশেষে তথ্য অধিকার আইনে তথ্য দিল পুলিশ         ভোলায় বেইলি ব্রিজ ভেঙ্গে ট্রাক অটোরিক্সা খালে         ১১ ডিজিটের নতুন নম্বরে বিপাকে গ্রাহক         কিউআর কোড দিয়ে ভুয়া নিয়োগপত্র দিত ওরা         জিআই সনদ পেলো বাগদা চিংড়ি         জনগণের অর্থ ব্যয়ে সাশ্রয়ী হতে হবে ॥ প্রধানমন্ত্রী         বাস্তব শিক্ষার সঙ্গে শিক্ষার্থীদের সম্পৃক্ত করার আহ্বান শিক্ষা উপমন্ত্রীর         ডলারের দাম ১০২ টাকার বেশি         সিলেটে বন্যার আরও অবনতির আশঙ্কা         কানের ভেন্যুতে ‘মুজিব’-এর পোস্টার         পদ্মা সেতুর টোল বাইক ১০০, কার ৭৫০ টাকা         ফের ১০ দিনের রিমান্ডে পি কে হালদার         হজ্ : শনিবার ব্যাংক খোলা থাকবে