মঙ্গলবার ২৩ অগ্রহায়ণ ১৪২৮, ০৭ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

টুকরো খবর

কুমিল্লায় অস্ত্রসহ ৮ ডাকাত গ্রেফতার

নিজস্ব সংবাদদাতা, কুমিল্লা, ৯ মার্চ ॥ ডিবি পুলিশের অভিযানে অস্ত্রসহ ৮ ডাকাতকে গ্রেফতার করা হয়েছে। ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ডাকাতির প্রস্তুতিকালে অস্ত্রসহ ৮ ডাকাতকে গ্রেফতার করা হয়েছে। জানা যায়, বুধবার গভীর রাতে ডিবির একটি টিম ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে অভিযান চালায়। জেলার বুড়িচং উপজেলার কাবিলা বাজারের অদূরে মনশাসন এলাকায় ১০-১২ জনের সশস্ত্র ডাকাত দল মাইক্রোবাস ও ট্রাক নিয়ে যানবাহনে ডাকাতির চেষ্টা চালানোর সময় পুলিশ ধাওয়া করে ১টি পিস্তল ও দেশীয় ধারালো চাপাতি ও ডাকাতির কাজে ব্যবহৃত কিছু রডের টুকরাসহ ৮ আন্তঃজেলা রোড ডাকাতকে গ্রেফতার করে। জব্দ করা হয় ডাকাতদের ২টি গাড়ি। গ্রেফতারকৃতরা হচ্ছে- নারায়ণগঞ্জের সেলিম, আবুল কাশেম, কবির, ভোলার ভুট্টো, আলম, বরিশালের সেলিম, মুন্সীগঞ্জের আলম ও জামালপুরের মিলন।

প্রধান শিক্ষকের মুক্তির দাবি

নিজস্ব সংবাদদাতা, নাটোর, ৯ মার্চ ॥ এক বখাটে ছাত্রকে শাসন করার অভিযোগে গ্রেফতারকৃত প্রধান শিক্ষকের মুক্তির দাবিতে জেলা প্রশাসকের কার্যালয় ঘেরাও করেছে দিঘাপতিয়া পিএন উচ্চ বিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীরা। বৃহস্পতিবার দুপুরে কয়েক শ’ শিক্ষার্থী প্রধান শিক্ষক আলিম উদ্দিনের মুক্তির দাবিতে স্কুল চত্বরে বিক্ষোভ মিছিল বের করে। পরে তারা জেলা প্রশাসকের কার্যালয় ঘেরাও করে মানববন্ধন করে। এ সময় তারা অবিলম্বে প্রধান শিক্ষকের মুক্তি দাবি করে।

উল্লেখ্য, সোমবার এক বখাটে ছাত্রকে শাসন করলে মঙ্গলবার ওই ছাত্রের পিতা থানায় প্রধান শিক্ষকের বিরুদ্ধে থানায় অভিযোগ করে। পরে প্রধান শিক্ষক আলিম উদ্দিনকে বুধবার আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করে পুলিশ।

পুত্রবধূ ধর্ষণ মামলায় শ্বশুরের যাবজ্জীবন

নিজস্ব সংবাদদাতা, নাটোর, ৯ মার্চ ॥ লালপুরে পুত্রবধূকে ধর্ষণের দায়ে শ্বশুর জামাল হোসেনকে যাবজ্জীবন কারাদ- ও ৫০ হাজার টাকা জরিমানা করেছে আদালত। বৃহস্পতিবার বেলা ১১টার দিকে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক জেলা ও দায়রা জজ রেজাউল করিম এই আদেশ দেন। উল্লেখ্য, গত ২০০৭ সালের ২১ মে বাড়িতে একা ছিলেন তার পুত্রবধূ সিমা খাতুন। এ সময় সিমার শ্বশুর জামাল হোসেন সিমাকে একা পেয়ে তাকে ধর্ষণ করে। এ সময় তার চিৎকারে প্রতিবেশীরা এগিয়ে এসে শ্বশুর জামাল হোসেনকে আটক করে পুলিশে সোপর্দ করে।

নেত্রকোনায় ইউপি চেয়ারম্যান গ্রেফতার

নিজস্ব সংবাদদাতা, নেত্রকোনা, ৯ মার্চ ॥ কেন্দুয়া উপজেলায় ১৩ পুলিশ সদস্যের ওপর হামলার ঘটনায় বিএনপি দলীয় এক ইউপি চেয়ারম্যানকে গ্রেফতার করেছে পুলিশ। তার নাম মাহবুব আলম খান জরিপ। তিনি ওই উপজেলার চিরাং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এবং ওই ইউনিয়নের বিএনপি কমিটির সভাপতি। ওই ঘটনায় তাকেসহ এ পর্যন্ত ৭১ জনকে গ্রেফতার করা হয়। পুলিশ জানায়, বুধবার রাতে ময়মনসিংহ শহরের সানকিপাড়া এলাকার একটি বাসা থেকে মাহবুব আলম খান জরিপকে গ্রেফতার করা হয়। বৃহস্পতিবার বিকেলে সাত দিনের রিমান্ড চেয়ে তাকে আদালতে সোপর্দ করা হয়। জানা গেছে, গত ২৩ ফেব্রুয়ারি কেন্দুয়া উপজেলা ছাত্রদল পৌর এলাকার আলীপুর সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে বিনা অনুমতিতে সমাবেশের আয়োজন করলে থানা পুলিশ বাধা দেয়। এ সময় দু’পক্ষের সংঘর্ষে ১৩ পুলিশ সদস্য আহত হয়।

পানিতে ডুবে ভাই-বোনের মৃত্যু

নিজস্ব সংবাদদাতা, নড়াইল ॥ নড়াইলের লোহাগড়া উপজেলার ইতনা ইউনিয়নের রাধানগর এলাকায় পুকুরের পানিতে ডুবে চাচাতো ভাই-বোনের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টায় পুকুর থেকে তাদের লাশ উদ্ধার করা হয়। একই পরিবারের দুই সন্তানের মৃত্যুতে পরিবারসহ গ্রামে শোকের ছায়া। জানা যায়, লোহাগড়ার রাধানগর এলাকার রজব আলী বিশ্বাসের চার বছরের পুত্র আরাফাত এবং মিরাজুল বিশ্বাসের পাঁচ বছরের মেয়ে ফাবিয়া বৃহস্পতিবার সকালের খাবার খেয়ে ৯টার দিকে বাড়ির পাশে খেলতে বের হয়। দীর্ঘ সময় পর প্রতিবেশী আমির ফকিরের পুকুরে ভাই-বোনের লাশ ভেসে উঠে।

দুই মাদক বিক্রেতার কারাদ-

নিজস্ব সংবাদদাতা, কিশোরগঞ্জ ॥ জেলার পাকুন্দিয়ায় গাঁজাসহ আটক দুই মাদক বিক্রেতাকে সাত মাসের কারাদ- দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। আটককৃতরা উপজেলার চিলাকাড়া গ্রামের শাহাব উদ্দিন ও কালটিয়া গ্রামের আলী আকবর। জানা গেছে, বুধবার রাতে ২৫ গ্রাম গাঁজাসহ ওই মাদক বিক্রেতাদের নিজ বাড়ি থেকে আটক করা হয়। পরে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ইউএন ভ্রাম্যমাণ আদালত বসিয়ে তাদের বিরুদ্ধে সাত মাসের কারাদ-াদেশ দিয়ে কারাগারে পাঠান।

রামেক হাসপাতালে দুই কয়েদির মৃত্যু

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালের প্রিজন সেলে চিকিৎসাধীন অবস্থায় দুই কয়েদির মৃত্যু হয়েছে। বুধবার সন্ধ্যায় নাদির শেখ (৫৮) ও বৃহস্পতিবার সকালে মোমিন পাটোয়ারী (৫০) নামে ওই দুই কয়েদির মৃত্যু হয়। রামেক হাসপাতালের বক্স পুলিশের সহকারী উপ-পরিদর্শক (এএসআই) মোমিন এ তথ্য নিশ্চিত করেছেন। রামেক হাসপাতাল সূত্র জানায়, নাদির শেখ পাবনা কারাগারের কয়েদি ছিলেন। তার কয়েদি নং ৩১৭৫/এ।

কিডনি, শ্বাসকষ্টজনিত রোগে ২০ ফেব্রুয়ারি তিনি রামেক হাসপাতালের প্রিজন সেলে ভর্তি হন। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় বুধবার ভোরে তিনি মারা যান। নাদির শেখ পারিবারিক মামলার আসামি ছিলেন। অপরদিকে মোমিন পাটোয়ারি ছিলেন নাটোর কারাগারের কয়েদি। এ্যাজমা, ডায়াবেটিকসহ অনেক রোগে আক্রান্ত ছিলেন। মোমিন পাটোয়ারি নাটোরের বড়াইগ্রামের বনপাড়া এলাকায় মৃত চাঁদ মিয়ার ছেলে। বৃহস্পতিবার সকালে তিনি মারা যায়।

সন্ত্রাসী হামলায় ইউপি সদস্য আহত

স্টাফ রিপোর্টার, সিলেট অফিস ॥ সন্ত্রাসী হামলায় ইউপি সদস্য আহত হওয়ার ঘটানায় সিলেট সদর উপজেলার খাদিমপাড়া ইউনিয়নে কর্মবিরতি পালন করা হচ্ছে। বৃহস্পতিবার সকাল ৮টায় এ হামলার ঘটনা ঘটে। ইউনিয়নের চেয়ারম্যান আফছর আহমদ জানান, জমিসংক্রান্ত বিরোধের জের ধরে ইউনিয়নের পিররচক গ্রামের মুসলিম আলীর ছেলে মজনু মিয়াকে তার বাড়িতে বন্দী করে রাখে একই গ্রামের জমির আলীর ছেলে নাজই মিয়া। খবর পেয়ে ইউপি সদস্য আব্দুল মছব্বির মজনু মিয়াকে ছাড়িয়ে আনতে গেলে নাজই ও তার লোকজন হামলা চালায়। এতে আব্দুল মছব্বির আহত হন। ঘটনার প্রতিবাদে খাদিমপাড়া ইউনিয়নের সব সদস্য ও কর্মকর্তা-কর্মচারী কর্মবিরতি শুরু করেন।

বিয়েবাড়িতে হামলা ॥ আহত ১৫

স্টাফ রিপোর্টার, বাগেরহাট ॥ চিতলমারীতে বৃহস্পতিবার দুপুরে প্রতিপক্ষের হামলায় একটি বিয়ের অনুষ্ঠান ভ-ুল হয়ে গেছে। হামলায় নারীসহ ১৫ জন আহত হয়েছে। হামলাকারীরা বসতবাড়ি, বিয়ের প্যান্ডেল ভাংচুর ও বরযাত্রীর জন্য রান্না করা খাবার ফেলে দিয়েছে। কলাতলা ইউনিয়নের চিংগুড়ি গ্রামের শেখ ইদ্রিস আলী বাড়িতে এ ঘটনা ঘটে। আহতদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। ইদ্রিস আলী জানান, পূর্ববিরোধের জেরে ইউপি সদস্য সোহাগ শেখের নেতৃত্বে ২০-২২ জন রড, লাঠিসোটা নিয়ে বাড়িতে হামলা, ভাংচুর করে।

স্কুলছাত্রী হত্যার দায়ে একজনের ফাঁসি

নিজস্ব সংবাদদাতা, রংপুর, ৯ মার্চ ॥ মিঠাপুকুরে আম্বিয়া খাতুন (১৩) নামে এক স্কুলছাত্রীকে ছুরিকাঘাতে হত্যার দায়ে শফিউদ্দিন নামে এক আসামির ফাঁসির আদেশ দিয়েছে আদালত। বৃহস্পতিবার অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত-২-এর বিচারক আবু জাফর মোঃ কামরুজ্জামান এ রায় দেন। উল্লেখ্য, মিঠাপুকুরের খামার কুর্শা গ্রামের মৃত খমির উদ্দিনের ছেলে সোলায়মান মিয়ার সঙ্গে শফিউদ্দিনের জমিজমা নিয়ে দীঘদিন ধরে বিরোধ চলছিল। এরই জের ধরে ১৯৯৫ সালের ১২ জুলাই সন্ধ্যায় সোলায়মানকে খুন করার উদ্দেশে আসামি শফিউদ্দিন তার বাড়িতে যান। এ সময় সোলায়মানকে না পেয়ে তার ভাতিজি ও আমিন উদ্দিনের মেয়ে আম্বিয়াকে উপর্যুপরি ছুরিকাঘাত করে পালিয়ে যান শফিউদ্দিন। এতে মারা যায় আম্বিয়া।

ছিনতাইকারীর কবলে সিএ্যান্ডএফ কর্মকর্তা

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ নগরীর কোতোয়ালি থানার দিদার মার্কেট এলাকায় এক সিএ্যান্ডএফ কর্মকর্তাকে ছুরিকাঘাত করে এক লাখ ২০ হাজার টাকা ছিনতাই করেছে দুর্বৃত্তরা। বৃহস্পতিবার দুপুরে এ ঘটনা ঘটে। জানা যায, পরিস্থিতির শিকার হামিদুল হক আনোয়ারা উপজেলার বুরুমছড়া গ্রামের বাসিন্দা। বসবাস করেন চট্টগ্রাম নগরীর চকবাজার জয়নগর আবাসিক এলাকায়। তিনি একটি সিএ্যান্ডএফ প্রতিষ্ঠানে চাকরি করেন। বৃহস্পতিবার দুপুর সোয়া ১টার দিকে ছিনতাইকারীর কবলে পড়েন হামিদুল হক।

চট্টগ্রাম বিমানবন্দরে স্বর্ণ উদ্ধার

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে আবারও এক যাত্রীর কাছ থেকে উদ্ধার হয়েছে স্বর্ণের বার। মধ্যপ্রাচ্যের মাস্কাট থেকে আসা এ যাত্রীর শরীরে তল্লাশি চালিয়ে পাওয়া যায় ৮টি স্বর্ণের বার, যার বাজারমূল্য প্রায় ৪০ লাখ টাকা। বৃহস্পতিবার সকালে শুল্ক কর্মকর্তারা স্বর্ণ বারগুলো উদ্ধার করেন। জানা যায়, মোরশেদ নামের এ যাত্রীর বাড়ি চট্টগ্রামের হাটহাজারী উপজেলায়। তিনি বিমানের একটি ফ্লাইটে শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান। গ্রিন চ্যানেল অতিক্রমের সময় তার গতিবিধি সন্দেহজনক মনে হলে কাস্টম কর্মকর্তারা শরীরে তল্লাশি চালান। এ সময় তার প্যান্টের পকেট থেকে স্বর্ণের বারগুলো উদ্ধার করা হয়, যার ওজন প্রায় এক কেজি।

শীর্ষ সংবাদ:
বঙ্গোপসাগরে জাহাজের ধাক্কায় ট্রলার ডুবি জেলে হাফিজুর উদ্ধার         একনেক সভায় ১০ প্রকল্পের অনুমোদন         ওমিক্রন ॥ যুক্তরাষ্ট্রের ১৬ অঙ্গরাজ্যে শনাক্ত         ডা. মুরাদ পদত্যাগপত্রেও ভুল লিখলেন         খুলনায় বীর মুক্তিযোদ্ধার বাড়িতে ডাকাতি ॥ মামলা দয়ের         ৩০০ রান করে ইনিংস ঘোষণা করল পাকিস্তান         নাইকো দুর্নীতি ॥ খালেদার বিরুদ্ধে অভিযোগ শুনানি পেছাল         ক্যাটরিনার বিয়ের সঙ্গীতানুষ্ঠানে বাজানো হবেনা রণবীরের গান         ফেসবুকে পোস্ট দিয়ে ক্ষমা চাইলেন ডা. মুরাদ         মন্ত্রণালয়ে পদত্যাগপত্র পাঠালেন প্রতিমন্ত্রী ডা. মুরাদ         বৈঠকে বসেছেন দুই পররাষ্ট্র সচিব         প্রতিমন্ত্রী ডা. মুরাদের বিতর্কিত অডিও সরাতে হাইকোর্টের নির্দেশ         বর্ণাঢ্য আয়োজনে শেরপুর মুক্ত দিবস পালিত         মুরাদের সঙ্গে আপত্তিকর ফোনালাপ নিয়ে মুখ খুলেছেন মাহিয়া মাহি         ঢাকা ছেড়ে কোথায় পালালেন ডা. মুরাদ?         বহিষ্কৃত মেয়র জাহাঙ্গীরের মোটরসাইকেলে মুরাদ, ছবি ভাইরাল         ইন্দোনেশিয়ায় আগ্নেয়গিরির উদগীরণে মৃতের সংখ্যা বেড়ে ২২         ‘লম্পটদের বিরুদ্ধে প্রধানমন্ত্রীর কঠোর পদক্ষেপ অব্যাহত থাকুক’         আজ নালিতাবাড়ী পাক হানাদার মুক্ত দিবস         বাংলাদেশ-ভারত সম্পর্ক নতুন উচ্চতায় পৌঁছেছে ॥ স্পিকার