সোমবার ৯ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৩ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

জুভেন্টাসকে রুখে দিল উদিনেস

স্পোর্টস রিপোর্টার ॥ গত কয়েক মৌসুম ধরেই ইতালিয়ান সিরি এ লীগে এককভাবে রাজত্ব করছে জুভেন্টাস। এবারও দুর্দান্ত গতিতে ছুটছে আসরের বর্তমান চ্যাম্পিয়নরা। তবে দীর্ঘদিন পর পয়েন্ট হারাল জুভেন্টাস। রবিবার উদিনেসের বিপক্ষে ১-১ গোলে ড্র করেছে তারা। সেই সঙ্গে টানা সাত ম্যাচ পর জয়বঞ্চিত হলো ম্যাসিমিলিয়ানো এ্যালিগ্রির শিষ্যরা। এদিন অবশ্য লিওনার্দো বোনুচ্চির দ্বিতীয়ার্ধের গোলে এক পয়েন্ট নিয়ে মাঠ ছাড়তে সক্ষম হয় জুভেন্টাস।

উদিনেসের মাঠ স্টাডিও কমুনেল ফ্রিউলিতে এদিন ম্যাচের শুরু থেকেই ছন্দ হারিয়ে ফেলে জুভেন্টাস। অন্যদিকে নিজেদের ঘরের মাঠে দুর্দান্ত খেলে উদিনেস। তার ফলও পেয়ে যায় স্বাগতিক দলটি। ম্যাচের প্রথমার্ধের ৩৭ মিনিটেই দারুণ এক গোল করে স্বাগতিক সমর্থকদের উচ্ছ্বাসের জোয়ারে ভাসান ডুভান জাপটা। এই গোলেই এগিয়ে থেকে বিরতিতে যায় স্বাগতিক দলটি। কিন্তু দ্বিতীয়ার্ধের ৬০ মিনিটে দলকে সমতায় ফেরান লিওনার্র্দো বোনুচ্চি। তবে এরপর আর কোন দল গোল করতে না পারলে ১-১ ব্যবধানের ড্রয়েই শেষ হয় ম্যাচটি। এদিন ড্র করলেও ২৭ ম্যাচে ৬৭ পয়েন্ট নিয়ে লীগ টেবিলের শীর্ষে রয়েছে জুভেন্টাস। সমান ম্যাচে ৫৯ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে অবস্থান করছে রোমা। অর্থাৎ দুই দলের পয়েন্ট ব্যবধান আট।

ম্যাচ শেষে শিষ্যদের পারফর্র্মেন্সে হতাশ জুভেন্টাসের কোচ ম্যাসিমিলিয়ানো এ্যালেগ্রি। বিশেষ করে প্রথমার্ধের শুরুতেই যে খেলা উপহার দিয়েছে তার দল তাতে সন্তুষ্ট হতে পারছেন না তিনি। এ প্রসঙ্গে ম্যাচের শেষে সংবাদ সম্মেলনে নিজের অভিমত প্রকাশ করতে গিয়ে বর্তমান চ্যাম্পিয়নদের অভিজ্ঞ কোচ বলেন, ‘ম্যাচে আমরা অসংখ্য ভুল করেছি। বিশেষ করে প্রথমার্ধের ২০ মিনিটে।’ তবে জুভেন্টাসের কোচ জানিয়েছেন, ‘এখনই চ্যাম্পিয়নশিপের লড়াই শেষ হয়ে যায়নি। রোমার সামনে এখনও আরও পয়েন্ট লাভ করার সুযোগ রয়েছে।’

ওয়ালটন জাতীয় মহিলা বেসবল

স্পোর্টস রিপোর্টার ॥ ‘ওয়ালটন জাতীয় মহিলা বেসবল চ্যাম্পিয়নশিপ’ এর প্রথম আসর ধানম-ির মহিলা ক্রীড়া কমপ্লেক্সে শুরু হবে। তিন দিনব্যাপী এই প্রতিযোগিতা ১২-১৪ মার্চ পর্যন্ত চলবে। এই আসরে দুই গ্রুপে আটটি দল অংশ নেবে। ‘এ’ গ্রুপে রয়েছে বাংলাদেশ পুলিশ, ঢাকা জেলা ক্রীড়া সংস্থা, ভিকারুন নিসা নূন স্কুল এ্যান্ড কলেজ ও সোলায়মান স্পোর্টিং ক্লাব। ‘বি’ গ্রুপে বাংলাদেশ আনসার, ইডেন মহিলা কলেজ, সিরাজগঞ্জ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান ও ঢাকা কমার্স কলেজ। নকআউট ভিত্তিতে প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। প্রতিটি দলকে ওয়ালটন গ্রুপের পক্ষ থেকে জার্সি দেয়া হবে। এছাড়া টুর্নামেন্টের চ্যাম্পিয়ন ও রানার্সআপ দলের সবাইকে ওয়ালটন গ্রুপের পক্ষ থেকে হোম এ্যাপ্লায়েন্স দিয়ে উৎসাহিত করা হবে।

টুর্নামেন্ট উপলক্ষে সোমবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের সভাকক্ষে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। এতে উপস্থিত ছিলেন ওয়ালটন গ্রুপের স্পোর্টস এ্যান্ড ওয়েলফেয়ার বিভাগের প্রধান এফএম ইকবাল বিন আনোয়ার (ডন), এজিএম মেহরাব হোসেন আসিফ, বাংলাদেশ বেসবল-সফটবল এ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম লিটন প্রমুখ। চলতি বছরেই জাতীয় বেসবল দল গঠন করা এবং বিদেশে দল পাঠানোর বিষয়ে আশাবাদ ব্যক্ত করা হয় সংবাদ সম্মেলনে।

শাটল টাইম বাংলাদেশ টিচার্স কোর্স

স্পোর্টস রিপোর্টার ॥ ‘আন্তর্জাতিক নারী দিবস’ উপলক্ষে আগামী বুধবার সকাল সাড়ে ৮টা থেকে বিকেল সাড়ে ৫টা পর্যন্ত পল্টনের শহীদ তাজউদ্দীন আহমেদ ইনডোর স্টেডিয়ামে অস্ট্রেলিয়ান সরকারের আর্থিক সহযোগিতায় ও ব্যাডমিন্টন ওর্য়াল্ড ফেডারেশন, ব্যাডমিন্টন এশিয়া এবং স্পোর্টস ম্যাটারের টেকনিক্যাল সহযোগিতায় ‘শাটল টাইম বাংলাদেশ টিচার্স কোর্স’ অনুষ্ঠিত হবে।

অস্ট্রেলিয়ান রাষ্ট্রদূত জুলিয়া নিবলেট এই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে অংশগ্রহণকারীদের মাঝে সার্টিফিকেট প্রদান করবেন। বিশেষ অতিথি থাকবেন জাতীয় ক্রীড়া পরিষদের সচিব অশোক কুমার বিশ্বাস, বাংলাদেশ অলিম্পিক এ্যাসোসিয়েশনের উপ-মহাসচিব আশিকুর রহমান মিকু এবং স্পোর্টস ম্যাটারের সিইও জ্যাকি লউফ।

শীর্ষ সংবাদ:
পাম তেল রপ্তানিতে ইন্দোনেশিয়ার নিষেধাজ্ঞা প্রত্যাহার         বাংলাদেশের কাছে অপরিশোধিত জ্বালানি তেল বিক্রি করতে চায় রাশিয়া         মাঙ্কিপক্স মোকাবেলায় বিমানবন্দরে পরীক্ষা হবে         করোনায় দুই জনের মৃত্যু, শনাক্ত ৩১         পি কে হালদারকে ফিরিয়ে আনার চেষ্টা চলছে : আইজিপি         আঞ্চলিক সংকট মোকাবিলায় ৫ প্রস্তাব প্রধানমন্ত্রীর         হাজী সেলিমকে বিএসএমএমইউ হাসপাতালে ভর্তি         নর্থ সাউথের ৪ ট্রাস্টিকে জেলগেটে জিজ্ঞাসাবাদের নির্দেশ         মাঙ্কিপক্স: বেনাপোল বন্দরে সতর্কতা জারি         টাকার মান কমল আরও ৪০ পয়সা         শ্রমিকদের ৪০০ কোটি টাকা দিলেন ড. ইউনূস, মামলা প্রত্যাহার         ‘বিদেশ থেকে পাঠানো টাকার উৎস জানা হবে না’         আত্মসমর্পণের পর কারাগারে প্রদীপের স্ত্রী চুমকি         আট দিন পর বড় উত্থানে পুঁজিবাজার         চুয়াডাঙ্গায় পাউবোর উন্নয়নমূলক কাজে ব্যবহার হচ্ছে ৪২ বছর আগের পুরাতন ইট         পাগলের বেশে মোটর সাইকেল ছিনতাইকারী চক্রের সন্ধান পেয়েছে গাজীপুরের পিবিআই         মুন্সীগঞ্জের ১০ গ্রামে সহিংসতায় ৫ গুলিবিদ্ধসহ আহত ১৫         ইউক্রেন ইস্যুতে বাংলাদেশের ভূমিকায় রাশিয়ার কৃতজ্ঞতা         সরকারী হজযাত্রী নিবন্ধনের সময় বাড়ল আরও দুদিন         গাজীপুরে দু’কারখানায় পৃথক অগ্নিকান্ড, পৌণে ৮ ঘন্টা পর স্কয়ার ফার্মাসিউটিক্যালস কারখানার আগুন নিয়ন্ত্রণে