শনিবার ১৬ মাঘ ১৪২৮, ২৯ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ধৈর্য ধরে পুঁজিবাজারে থাকার আহ্বান

অর্থনৈতিক রিপোর্টার ॥ পুঁজিবাজারের ভবিষ্যত ভাল উল্লেখ করে সাধারণ বিনিয়োগকারীদের ধৈর্যের সঙ্গে বাজারে অবস্থান করার আহ্বান জানিয়েছেন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) নবনির্বাচিত চেয়ারম্যান এ কে আবদুল মোমেন।

শুক্রবার সিলেটের কেন্দ্রীয় সাহিত্য সংসদ মিলনায়তনে সিএসইর সদস্য প্রতিষ্ঠান এসআর ক্যাপিটাল আয়োজিত ‘শেয়ারবাজারে বিনিয়োগ কৌশল’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান। সিএসই চেয়রম্যান বলেন, পুঁজিবাজার উঠবে, নামবে- এটাই স্বাভাবিক। বিশ্বাস রাখেন, বাজার ভাল হবে।

তিনি বলেন, পুঁজিবাজারে বিনিয়োগ করার আগে বাজারের প্রতি বিশ্বাস বাড়াতে হবে। আস্থা রাখতে হবে। আস্থা, বিশ্বাস আর ধৈর্যের সঙ্গে বিনিয়োগ করলে বিনিয়োগকারীরা লোকসানের মুখে পড়বেন না বলেও মনে করেন তিনি। দেশ এখন উন্নয়নের মহাসড়কে আছে উল্লেখ করে সাবেক কূটনীতিক এ কে আবদুল মোমেন বলেন, অর্থনৈতিকভাবে দেশ এগিয়ে যাচ্ছে। দেশের এ অগ্রযাত্রাকে আরও গতিশীল করতে পুঁজিবাজার বড় ধরনের ভূমিকা রাখতে পারে। তিনি বলেন, দেশের মেগা প্রকল্প বাস্তবায়নের হাতিয়ার হিসেবে পুঁজিবাজারকে ব্যবহার করা যেতে পারে। এটি করা হলে দেশের সার্বিক উন্নয়ন হবে। বিনিয়োগকারীদের উদ্দেশে তিনি বলেন, পুঁজিবাজারের সঙ্গে থাকুন, ভবিষ্যত ভাল।

এ কে আবদুল মোমেন মনে করেন, দেশের মেগা প্রকল্পগুলোর অর্থয়ান বিদেশী বিনিয়োগ থেকে না নিয়ে পুঁজিবাজার থেকেই সংগ্রহ করতে পারে সরকার। তাহলে পুঁজিবাজারও এগিয়ে যেতে পারবে। পুঁজিবাজারের উন্নয়ন হলেই দেশের সার্বিক উন্নয়ন অনেক সহজ হবে। তিনি বলেন, বর্তমান সময়ে পুঁজিবাজারের উন্নয়ন ছাড়া দেশের উন্নয়ন সম্ভব নয়। তাই পুঁজিবাজারের উন্নয়নে সরকার, সংশ্লিষ্ট কর্তৃপক্ষ ও সাধারণ বিনিয়োগকারীদের এগিয়ে আসতে হবে। তাহলেই পুঁজিবাজার তথা দেশের উন্নয়ন সম্ভব।

এসআর ক্যাপিটালের কুদরত উল্লাহ ফায়েরের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সিএসইর ভারপ্রাপ্ত ব্যবস্থাপনা পরিচালক গোলাম ফারুক ও সাংবাদিক জিয়াউর রহমান। এতে আরও বক্তব্য রাখেনÑ সিলেট চেম্বারের সভাপতি সালাউদ্দিন আলী আহমেদ, সিলেট সিটি কর্পোরেশনের কাউন্সিলর আজাদুর রহমান, এসআর ক্যাপিটালের ব্যবস্থাপনা পরিচালক সিদ্দিকুর রহমান প্রমুখ।

শীর্ষ সংবাদ:
সামনে কঠিন ২ সপ্তাহ ॥ নিয়ন্ত্রণের বাইরে করোনা         দুই প্রতিষ্ঠানের সাড়ে ১৮ কোটি টাকা হাতিয়ে নেয়ার চেষ্টা ॥ জালিয়াতি ও অনলাইন প্রতারণা         গণমানুষের ভোটাধিকার নিশ্চিতে মাইলফলক ॥ কাদের         বাড়িতে ঢুকে গৃহবধূকে গলা কেটে হত্যা         হুন্ডুরাসে প্রথম         উৎসবমুখর পরিবেশে শেষ হলো চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন         চিকিৎসা দিতে গিয়ে করোনা আক্রান্ত চিকিৎসক-নার্স         আগামী জুনে উৎপাদনে যাবে দেশী-বিদেশী ৬ প্রতিষ্ঠান         সাড়ে ৪ ঘণ্টা পর নিয়ন্ত্রণে নারায়ণগঞ্জের জাহিন নিটওয়্যার্সের আগুন         করোনা ভাইরাসে আরও ২০ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৫৪৪০         শিল্পী সমিতির নির্বাচন ॥ ভোট দিয়েছেন ৩৬৫ জন, চলছে গণনা         শাহজালাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের পদত্যাগের আন্দোলন চলবে, ঘোষণা শিক্ষার্থীদের         মন্ত্রীর অনুরোধ না রেখে ৬ তারিখের আগেই দাম বাড়লো ভোজ্যতেলের         মাত্র ২ সরকারি হাসপাতালে রয়েছে স্ট্রোক ব্যবস্থাপনার সুবিধা!         বিএনপি দেশের বিরুদ্ধে সারা দুনিয়ায় অপপ্রচার চালাচ্ছে ॥ তথ্যমন্ত্রী         চিকিৎসা পাওয়া আমার মৌলিক অধিকার ॥ মাহবুব তালুকদার         ইসিকে শক্তিশালী করতে সব রকম পদক্ষেপ নেওয়া হয়েছে ॥ সেতুমন্ত্রী         ইউক্রেনের সঙ্গে যুদ্ধ করার ইচ্ছা রাশিয়ার নেই ॥ লাভরভ         রোহিঙ্গাদের জন্য ২০ লাখ মার্কিন ডলার সহায়তা দেওয়ার ঘোষণা জাপানের         টাঙ্গাইলে পৃথক সড়ক দুর্ঘটনায় ৩ জন নিহত, আহত ২