শনিবার ২১ অগ্রহায়ণ ১৪২৭, ০৫ ডিসেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

পরিবহন শ্রমিকদের আন্দোলনে সরকারকে পিছু হঠলে চলবে না:এরশাদ

পরিবহন শ্রমিকদের আন্দোলনে সরকারকে পিছু হঠলে চলবে না:এরশাদ

স্টাফ রিপোর্টার ॥ জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ বলেছেন, পরিবহন চালকদের অবহেলার কারণে প্রতিদিন অগনিত মানুষ নিহত হচ্ছে।

অথচ পরিবহন সংশ্লিষ্টরা কথায় কথায় পরিবহন ধর্মঘট করে জনগণকে জিম্মি করে ফেলে। সরকারকে তা দমন করতে হবে। তাদের আন্দোলনের হুমকিতে ভয় পেলে চলবে না। অপরাধীদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিত কার ক্ষেত্রে সরকারকে অনড় থাকারও আহ্বান জানিয়েছেন সাবেক এই রাষ্ট্রপতি।

মঙ্গলবার জাপার বনানী কার্যালয়ে খুলনার বিশিষ্ট ব্যবসায়ী সৈয়দ খায়রুল ইসলামের নেতৃত্বে বিভিন্ন দল থেকে দুই শতাধিক নেতাকর্মীর দলে যোগদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এরশাদ বলেন, আমি ক্ষমতাসীন থাকার সময় পরিবহণ চালকদের অবহেলার কারণে কোনো মানুষের মৃত্যু হলে মৃত্যুদণ্ডের বিধান করেছিলাম। সে আইনের ধারাবাহিকতা রক্ষা করা সম্ভব হয়নি। বর্তমানে আইন হয়েছে যাবজ্জীবন কারাদণ্ড। তাও বহাল রাখা যাবে কিনা সন্দেহ। এ আইন বাস্তবায়ন করতে পারলে সড়ক দুর্ঘটনায় মৃতের সংখ্যা অনেক কমে যাবে।

তিনি বলেন, মানুষ শান্তি চায়, নিরাপত্তা চায়, পরিবর্তন চায়। দেশবাসী শান্তিতে নেই। এদেশকে আবার উন্নয়নের জোয়ারে ভাসাতে হলে, শান্তি প্রতিষ্ঠা করতে হলে জাতীয় পার্টিকে অবশ্যই ক্ষমতায় যেতে হবে।

তিনি যোগদানকারীদের উদ্দেশ্যে বলেন, খুলনা এক সময় অবহেলার একটা শহর ছিলো। সেটাকে সিটি কর্পোরেশনে রূপান্তর, খুলনা বিশ^বিদ্যালয়, মংলা পোর্ট, সাতক্ষীরা-খুলনা রোডসহ উন্নয়ন বলতে যা বুঝায় তা আমার শাসনামলেই হয়েছে। তিনি বলেন, আমার মনে অনিশ্চয়তা ছিলো, এখন আলো দেখতে পারছি। যেভাবে জাতীয় পার্টিতে যোগদান চলছে, তাতে আমি বিশ^াস করি আমরাই আগামীতে রাষ্ট্রপরিচালনা করবো ইনশাল্লাহ।

দলের প্রেসিডিয়াম সদস্য সুনীল শুভ রায়ের সভাপতিত্বে যোগদান অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন জাপা কো-চেয়ারম্যান জিএম কাদের, মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদার এমপি, ফয়সল চিশতি, মেজর অব. খালেদ আখতার, রেজাউল ইসলাম ভূঁইয়া, মুশফিকুর রহমান, এমএ রাজ্জাক খান প্রমুখ।

শীর্ষ সংবাদ:
গণতন্ত্রকে প্রতিষ্ঠানিক রূপ দিতে অভ্যন্তরীণ গণতন্ত্রের চর্চা করতে হবে ॥ সেতুমন্ত্রী         সোমালিয়া থেকে মার্কিন সেনা সরিয়ে নেওয়ার নির্দেশ ট্রাম্পের         বিজিবির সাংগঠনিক কাঠামোতে ১৫ হাজার জনবল বৃদ্ধির পরিকল্পনা করা হয়েছে ॥ প্রধানমন্ত্রী         কেউ গাফিলতি করলে সহ্য করা হবে না ॥ সেতুমন্ত্রী         পূর্ব পাকিস্তানকে ‘বাংলাদেশ’ নামকরণের দিনটি স্মরণে ডাকটিকেট প্রকাশ         মুজিববর্ষের শেষের দিকে এসে নানাভাবে বিতর্ক তৈরি করা হচ্ছে ॥ তথ্যমন্ত্রী         পর্যায়ক্রমে দেশের সব জেলায় অ্যান্টিজেন টেস্ট করা হবে ॥ স্বাস্থ্যমন্ত্রী         চীনের চংকিং নগরীর এক কয়লা খনিতে আটকে পড়ে ১৮ শ্রমিকের মৃত্যু         অস্ট্রিয়ার সাবেক অর্থমন্ত্রী কার্ল-হেইনজের ৮ বছরের কারাদণ্ড         যুক্তরাষ্ট্রে কোভিড টিকা সবাইকে নিতে বাধ্য করা হবে না ॥ বাইডেন         ভ্যাকসিন চাই সবার ॥ করোনা মোকাবেলায় বৈশ্বিক সহযোগিতার আহ্বান         ১৬৪২ রোহিঙ্গা ভাসানচরে         নিজস্ব সংস্কৃতি ও ঐতিহ্য ধরে রেখেই বেতারের অনুষ্ঠান তৈরি করতে হবে ॥ তথ্যমন্ত্রী         ভ্যাকসিন নিয়ে প্রতারণার ফাঁদ, সতর্ক না হলে মহা বিপদের শঙ্কা         দশ বছরে ইলিশ উৎপাদন দ্বিগুণ, গড় ওজন বেড়েছে ৩৫০ গ্রাম         সড়ক দুর্ঘটনায় একই পরিবারের ৬ জনসহ নিহত ২০         চট্টগ্রামে এ পর্যন্ত ২৬ হাজার করোনায় আক্রান্ত         মাদকের সঙ্গে ঘুমের ওষুধ খাইয়ে মামুনকে জবাই করে বন্ধুরা         সরবরাহ বাড়ায় শীতের সবজির দাম কমেছে         বিদেশফেরত সবার করোনাভাইরাস নেগেটিভ সনদ বাধ্যতামূলক