সোমবার ৫ মাঘ ১৪২৭, ১৮ জানুয়ারী ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

যশোর উপ শহরবাসী পল্লী বিদ্যুতে যেতে নারাজ

স্টাফ রিপোর্টার, যশোর অফিস ॥ পল্লী বিদ্যুতে লাইন হস্তান্তরের প্রতিবাদ করলেন যশোর নতুন উপশহরের বাসিন্দারাও। এলাকাটির বাসিন্দারা এখন ওয়েস্ট জোন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের (ওজোপাডিকো) গ্রাহক। উপশহরবাসীর ব্যানারে সোমবার বেলা ১২টায় প্রেসক্লাব যশোর মিলনায়তনে এ সংবাদ সম্মেলন করা হয়। এর আগে ১৯ ফেব্রুয়ারি ‘পল্লী বিদ্যুত আগ্রাসন প্রতিরোধ কমিটি’র উদ্যোগে প্রেসক্লাব যশোরে সংবাদ সম্মেলন করেছিলেন শহরতলীর শেখহাটি, নওয়াপাড়াসহ আশপাশের এলাকাবাসী। সোমবারের সংবাদ সম্মেলনে উপশহরবাসীর পক্ষে লিখিত বক্তব্য পাঠ করেন কবি ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব কাসেদুজ্জামান সেলিম। তিনি বলেন, ‘যশোর উপশহর হাউজিং এস্টেট একটি আবাসিক এলাকা।

প্রায় ৩০ হাজার লোকের বসবাস। এখানে স্কুল, কলেজ, মাদরাসা, পলিটেকনিক ইনস্টিটিউট, শিশু হাসপাতাল, উন্মুক্ত বিশ্ববিদ্যালয়, শতাধিক শিল্প-কারখানা, বিএডিসি ও বীজ গ্রেডিংয়ের প্রতিষ্ঠান রয়েছে।’ ‘শতভাগ শিক্ষার হারসম্পন্ন এই এলাকা ১৯৬৪ সাল থেকে পর্যায়ক্রমে ওয়াপদা, পিডিবি এবং ওজোপাডিকোর আওতায় বিদ্যুতসেবা পেয়ে আসছে। কিন্তু গত ৮ ফেব্রুয়ারি পল্লী বিদ্যুতের একটি পত্রে জানতে পারি, আমাদের বিদ্যুত সঞ্চালনার আওতা থেকে প্রত্যাহার করে পল্লী বিদ্যুতে অন্তর্ভুক্ত করার সিদ্ধান্ত হয়েছে।’ তিন দশকেরও বেশি সময় ধরে সমিতি কাজ করলেও গ্রামাঞ্চলের অর্ধেক এখনও বিদ্যুত সুবিধাবঞ্চিত। সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপশহর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এহসানুর রহমান লিটু, সাবেক চেয়ারম্যান আজগর হোসেন, রেজাউর রহমান বিন্দুসহ এলাকার বিশিষ্ট ব্যক্তিরা।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
৯৩৬১৬১৫১
আক্রান্ত
৫২৭৬৩২
সুস্থ
৬৬৯২০৯০০
সুস্থ
৪৭২৪৩৭
শীর্ষ সংবাদ:
রুখবে সাইবার ক্রাইম ॥ বিশ্বে সিকিউরিটি সার্ভিস প্রোভাইডিং হাব হবে বাংলাদেশ         বিজয়ের ইতিহাস মনে রাখার মতো আরও ছবি চাই         বঙ্গভ্যাক্সের ক্লিনিক্যাল ট্রায়ালের অনুমতি চেয়ে আবেদন         সেচ ব্যবস্থার উন্নয়নে অভূতপূর্ব সাফল্য অর্জিত হয়েছে         সন্তানদের সামনে গৃহবধূকে বিবস্ত্র করে নির্যাতন         দু হাজার ৭শ’ কোটি টাকার নতুন দুটি প্রণোদনা প্যাকেজ         দেশে করোনায় আরও ২৩ জনের মৃত্যু         নতুন বছরের প্রথম সংসদ অধিবেশন আজ শুরু         বাইডেন আমলে ঢাকা-ওয়াশিংটন সম্পর্ক আরও জোরদার হবে ॥ মিলার         কর্মচারীদের বেতন দিতে না পারলে পৌরসভা পরিষদ বাতিল         ৬২টি পণ্য নিয়ে পর্যালোচনা চলছে         কাকরাইলে মা-ছেলে খুনের মামলায়৩ জনের ফাঁসি         বিচ্ছিন্ন সহিংসতায় উত্তপ্ত হয়ে উঠছে ভোটের হাওয়া         জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেলেন ৩৩ শিল্পী         রোহিঙ্গা হিসেবে কোনো বাংলাদেশি সৌদিতে গিয়ে থাকলে পাসপোর্ট দেব : স্বরাষ্ট্রমন্ত্রী         নির্বাচনের ৪৮ ঘণ্টার মধ্যে বিজয় মিছিল বের করা যাবে না : ইসি সচিব         ফেব্রুয়ারিতে সব শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেয়ার সম্ভাবনা         যে কোন দুর্যোগে সেনাবাহিনী কাজ করতে প্রস্তুত রয়েছে ॥ সেনা প্রধান         আগামীকাল জাতীয় সংসদের শীতকালীন অধিবেশন শুরু         ইউক্রেন থেকে গম আমদানির পরিকল্পনা