বৃহস্পতিবার ৬ কার্তিক ১৪২৮, ২১ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

রেলওয়ের এসএসএই,ইনচার্জ (লোকো) এর ক্ষমতার অপব্যবহার

স্টাফ রিপোর্টার, ঈশ্বরদী ॥ পারবর্তীপুরস্থ বিএনপি পন্থী রেলওয়ের এসএসএই,ইনচার্জ (লোকো) আব্দুল মতিন ক্ষমতার অপব্যবহার করে তার অধীনস্ত শ্রমিকলীগ সদস্য এসএলএম কবি আবুল কালাম আজাদকে নানাভাবে নাজেহাল করছেন। জাতীয় শোক দিবসের আলোচনা সভায় সরকারী নিয়মানুযায়ী অফিসে বঙ্গবন্ধু ও শেখ হাসিনার ছবি কেন টাঙ্গানো হয়নি বলে বক্তব্যে প্রতিবাদ করার পর থেকে তিনি নাজেহাল শুরু করেন। আজ শুক্রবার বিকেলে এসএলএম কবি আবুল কালাম আজাদ ঈশ্বরদীস্থ জাতীয় সাংবাদিক সোসাইটি কার্যালয়ে সংবাদ সম্মেলনে দেওয়া লিখিত বক্তব্যে এসব অভিযোগ করেন। এসময় একাধিক এসএলএম উপস্থিত ছিলেন।

তিনি বলেন,আমি গত ২৯ আগস্ট অসুস্থতা জনিত কারণে বিধি মোতাবেক পারবর্তীপুরস্থ বিএনপি পন্থী রেলওয়ের এসএসএই,ইনচার্জ (লোকো) আব্দুল মতিনের নিকট তিন দিনের নৈমিত্তিক ছুটির আবেদন করি। কিন্তু তিনি আমাকে ছুটি দেননা। ফলে বাধ্য হয়ে জীবন রক্ষার জন্য আমি যথা সময়ে ডিএমও পাকশীর আনফিট নং-৩৯ তারিখ ৩০.০৮.২০১৬ উক্ত এসএসএই,ইনচার্জ (লোকো) আব্দুল মতিনের নিকট পাঠিয়ে দিই। এবং পাকশী ডিএমওর অধীনস্থ হাসপাতালে ২১ দিন চিকিৎসা গ্রহন করি। সুস্থ্য হওয়ার পর নিয়মানুযায়ী আমি কাজে যোদানের জন্য গত ২১ সেপ্টেম্বর ডিএমই পাকশীর নিকট আবেদন করি। কিন্তু উক্ত মতিন শত্রুতা মূলক ভাবে আমাকে ২৮ অক্টোবর কর্মস্থলে অনুপস্থিত দেখান। অথচ আমি ঐদিন কর্মস্থলে দায়িত্ব পালন করি। যার প্রমান রয়েছে অনডিউটি খাতা, হাজিরা খাতা, ডিউটি রোস্টার ও অফিস কর্তৃক দেওয়া মাইলেস প্রতিবেদনে। মাইলেস প্রতিবেদন শীটে দেখা যায়, কবি আবুল কালাম আজাদ ২৮ ও ২৯ অক্টোবর কর্মস্থলে দায়িত্ব পালন করেন। এজন্য নিয়মানুযায়ী তাকে ৩’শ মাইলেসও দেওয়া হয়েছে।

শীর্ষ সংবাদ:
কুমিল্লা হবে ‘মেঘনা’, ফরিদপুর ‘পদ্মা’ বিভাগ : প্রধানমন্ত্রী         করোনা : গত ২৪ ঘন্টায় আরও ১০ জনের মৃত্যু, শনাক্ত ২৪৩         শতভাগ কার্যকর বাংলাদেশে তৈরি বঙ্গভ্যাক্স : ড. মোহাম্মদ মহিউদ্দিন         ডিএমপির ৭ পরিদর্শক বদলি         অবসরে যাচ্ছেন ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলাম         যারা স্বাধীনতা মেনে নিতে পারেনি তারাই সাম্প্রদায়িক অপতৎপরতা চালাচ্ছে ॥ মাহমুদ আলী এমপি         মাগুরায় যে ঘটনা ঘটেছে এটা ন্যাক্কারজনক ॥ প্রধান নির্বাচন কমিশনার         ‘কুমিল্লায় ঘটনায় নির্দেশিত হয়েই লোকটি কাজ করেছে’         একটি শক্তিশালী বিরোধী দল সরকারও চায় ॥ কাদের         পরবর্তী পর্বে যাওয়ার লড়াইয়ে টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ         বিএনপি, জামাত সরকারের আমলে রেলপথের কোন উন্নয়ন হয়নি ॥ রেলপথ মন্ত্রী         শাহরুখ খানের মুম্বাইয়ের বাড়িতে তল্লাশি চালিয়েছে গোয়েন্দারা         মুগদা জেনারেল হাসপাতালে আগুন, আহত ৫         কুমিল্লার ঘটনাটি খুবই দুঃখজনক, অপরাধীর বিচার করা হবে         ‘দেশে অন্ধত্ব ও ছানিতজনিত সমস্যা আগের তুলনায় কমেছে’         মমেকে গত ২৪ ঘণ্টায় করোনায় আরও পাঁচজনের মৃত্যু         নোয়াখালীর বেগমগঞ্জে বিশৃঙ্খলার ঘটনায় আরও তিন জনকে গ্রেফতার         ইথিওপিয়ার তিগ্রাই অঞ্চলে সরকারী বাহিনীর বিমান হামলা         সম্প্রীতির বাংলাদেশে হামলার প্রতিবাদে পটুয়াখালীতে মানববন্ধন