মঙ্গলবার ২৩ অগ্রহায়ণ ১৪২৮, ০৭ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

শাহজালালে ফের যাত্রীর লাগেজ থেকে গুলি জব্দ

স্টাফ রিপোর্টার ॥ হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আবারও উড়োজাহাজে ওঠার পূর্ব মুহূর্তে এক যাত্রীর হ্যান্ড লাগেজ থেকে পিস্তলের পাঁচটি গুলি জব্দ করা হয়েছে। গুলিসহ বিমানবন্দরে আসার অপরাধে ওই যাত্রীকে অবলোডের পর থানায় পাঠানো হয়। তার নাম একেএম আমিনুল ইসলাম। তিনি পেশায় ব্যবসায়ী। বাড়ি বগুড়া।

জানা গেছে, শুক্রবার বেলা বারটায় থাই এয়ারওয়েজের একটি ফ্লাইটে হংকং যাওয়ার জন্য বিমানবন্দরে পৌঁছেন একেএম আমিনুল ইসলাম। প্রথম গেটে নিজের লাগেজ ও হ্যান্ড লাগেজ স্ক্যানিং করার পর চেকইন কাউন্টার, ইমিগ্রেশন পেরিয়ে লাউঞ্জে পৌঁছেন। সেখান থেকে বোর্ডিং গেটের চূড়ান্ত স্ক্যানিং মেশিনে তার হ্যান্ডলাগেজ দেয়ার পরই তাতে গুলি থাকার সঙ্কেত আসে। এ সময় তার হ্যান্ডলাগেজ খুলে ভেতরে পাওয়া যায় পিস্তলের তাজা পাঁচটি গুলি। তাৎক্ষণিক তাকে অফলোড ঘোষণা করে নিয়ে যাওয়া হয় প্রধান নিরাপত্তা কর্মকর্তার দফতরে। সেখানে তাকে ব্যাপক জিজ্ঞাসাবাদের সময় তিনি স্বীকার করেন-লাইসেন্সধারী পিস্তল আছে তার। ওই পিস্তলের গুলিই এটা। ভুলক্রমে সেটা হ্যান্ড লাগেজে ছিল। সেটা আর চেক না করেই বিমানবন্দরে চলে আসায় ধরা পড়েছেন। শাহজালালের নিরাপত্তা বিভাগ থেকে আমিনুল ইসলামকে পাঠানো হয় এয়ারপোর্ট থানায়। এ বিষয়ে ওসি ফরমান আলী বলেন- তাকে ব্যাপক জিজ্ঞাসাবাদ করা হবে। তিনি দাবি করছেন-পাঁচটি গুলি ভুলে হ্যান্ড লাগেজে রাখা ছিল। তবে তার অস্ত্রের লাইসেন্স রয়েছে। এখন খতিয়ে দেখা হচ্ছে সত্যি সত্যিই তিনি ভুল করেছেন নাকি অন্য কোন মোটিভ ছিল তার। সেটা পরিষ্কার হবার পর সিদ্বান্ত নেয়া হবে মামলা করা হবে নাকি ছেড়ে দেয়া হবে।

এ সম্পর্কে শাহজালালের প্রধান নিরাপত্তা কর্মকর্তা রাশেদা সুলতানা জনকণ্ঠকে বলেন- যাত্রীদের ভাল করে দক্ষতার সঙ্গে তল্লাশি করার ফলেই আমিনুল ইসলামের কাছ থেকে গুলি উদ্বার করা সম্ভব হয়েছে।

শীর্ষ সংবাদ:
একনেক সভায় ১০ প্রকল্পের অনুমোদন         বাংলাদেশের সাথে বহুমুখী ‘কানেকটিভিটি’ বাড়াতে চাই         শ্যাডো ইকোনমিক সেক্রেটারি হলেন টিউলিপ সিদ্দিক         ওমিক্রন ॥ যুক্তরাষ্ট্রের ১৬ অঙ্গরাজ্যে শনাক্ত         ডা. মুরাদ পদত্যাগপত্রেও ভুল লিখলেন         জবির তিন ইউনিটের মেধাতালিকা প্রকাশ         ইয়েমেনের মারিব প্রদেশে ২৫ হুতি যোদ্ধা নিহত         বঙ্গোপসাগরে জাহাজের ধাক্কায় ট্রলার ডুবি জেলে হাফিজুর উদ্ধার         খুলনায় বীর মুক্তিযোদ্ধার বাড়িতে ডাকাতি ॥ মামলা দয়ের         প্রধানমন্ত্রীর নেতৃত্বে অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে চলেছে দেশ ॥ লিটন         ফেসবুকের বিরুদ্ধে ১৫ হাজার কোটি ডলারের মামলা করল রোহিঙ্গারা         উখিয়ায় অস্ত্রসহ ৯ রোহিঙ্গা ডাকাত আটক         নাইকো দুর্নীতি ॥ খালেদার বিরুদ্ধে অভিযোগ শুনানি পেছাল         ক্যাটরিনার বিয়ের সঙ্গীতানুষ্ঠানে বাজানো হবেনা রণবীরের গান         ফেসবুকে পোস্ট দিয়ে ক্ষমা চাইলেন ডা. মুরাদ         মন্ত্রণালয়ে পদত্যাগপত্র পাঠালেন প্রতিমন্ত্রী ডা. মুরাদ         বৈঠকে বসেছেন দুই পররাষ্ট্র সচিব         প্রতিমন্ত্রী ডা. মুরাদের বিতর্কিত অডিও সরাতে হাইকোর্টের নির্দেশ         মুরাদের সঙ্গে আপত্তিকর ফোনালাপ নিয়ে মুখ খুলেছেন মাহিয়া মাহি