শনিবার ১৩ অগ্রহায়ণ ১৪২৮, ২৭ নভেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

টুকরো খবর

কুষ্টিয়ায় প্রেমঘটিত বিরোধে ছাত্রকে পিটিয়ে হত্যা

নিজস্ব সংবাদদাতা, কুষ্টিয়া, ১৪ আগস্ট ॥ সদর উপজেলার লক্ষ্মীপুর গ্রামে প্রেমঘটিত বিরোধের জের ধরে শুভ ম-ল (১৩) নামের এক স্কুলছাত্রকে প্রতিপক্ষের লোক পিটিয়ে হত্যা করেছে। রবিবার সকালে এ হত্যাকা-ের ঘটনাটি ঘটে। নিহত শুভ ম-ল লক্ষ্মীপুর গ্রামের আরমান ম-লের ছেলে। সে ইসলামী বিশ্ববিদ্যালয় ল্যাবরেটরি স্কুল এ্যান্ড কলেজের সপ্তম শ্রেণীর ছাত্র ছিল। পুলিশ ও নিহতের পরিবারিক সূত্র জানায়, প্রায় দেড় বছর আগে শুভ ম-লের সঙ্গে একই গ্রামের রশিদ মৃধার মেয়ে তৃষ্ণার প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। তৃষ্ণা লক্ষ্মীপুর হাসানবাগ মাধ্যমিক বিদ্যালয়ের ৮ম শ্রেণীর ছাত্রী। উভয়ের মধ্যে প্রেমের সম্পর্কের প্রকাশ পাওয়ায় তৃষ্ণার পরিবারের পক্ষ থেকে বেশ কয়েক দফায় শুভ ও তার পরিবারকে সতর্ক করা হয়। কিন্তু এরপরও শুভ তৃষ্ণার পেছনে লেগে থাকে এবং প্রেমের সম্পর্ক গড়ে তোলে। ঘটনার এক পর্যায়ে গত ২ আগস্ট রাতে শুভ প্রেমের টানে তৃষ্ণার বাড়িতে গেলে তার পিতা ও চাচা শুভকে আটকে রেখে শারীরিক নির্যাতন করে। পরে স্থানীয় ইউপি মেম্বরের হস্তক্ষেপে শুভকে উদ্ধার করে তার পরিবার। পরবর্তীতে প্রেম সম্পর্কিত ঘটনার বিরোধকে কেন্দ্র করে বিবার ভোরে তৃষ্ণার পিতা ও চাচা লাঠি দিয়ে শুভকে উপর্যুপরি পিটিয়ে জখম করে রাস্তায় ফেলে রাখে বলে নিহতের পরিবার জানায়। পরে স্থানীয়রা শুভকে উদ্ধার করে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে নেয়ার পথে তার মৃত্যু হয়।

বঙ্গবন্ধু স্মরণে চিত্রাঙ্কন

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ মুন্সীগঞ্জে বঙ্গবন্ধু স্মরণে চিত্রাঙ্কন প্রতিযোগিতা হয়েছে। শহরের প্রেসিডেন্ট প্রফেসর ড. ইয়াজউদ্দিন আহম্মেদ রেসিডেন্সিয়াল মডেল স্কুল এ্যান্ড কলেজে এর আয়োজন করে জেলা শিশু একাডেমি। এতে বিভিন্ন শিক্ষালয়ের শিশুরা অংশ নেয়। ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ’ শিরোনামের এ প্রতিযোগিতায় দুই শতাধিক শিশু অংশ নেয়। জেলা প্রশাসনের উদ্যোগের আয়োজনটি পরিদর্শন করেন স্বাগতিক প্রতিষ্ঠানটির অধ্যক্ষ মেজর তাওহিদুজ্জামানসহ বিশিষ্ট ব্যক্তিবর্গ।

রাগীব আলীর বিচার দাবি

স্টাফ রিপোর্টার, সিলেট অফিস ॥ রাগীব আলীর বিচার ও তারাপুর এলাকার বসতবাড়ির গ্যাস-বিদ্যুত সংযোগ বিচ্ছিন্ন না করার দাবিতে রবিবার সকাল থেকে নগরীর সুবিদবাজার, পাঠানটুলা ও মদিনামার্কেট পনিটুলা এলাকায় অবস্থান কর্মসূচী পালন করে এলাকাবাসী। জেলা প্রশাসন তারাপুর মৌজায় বসবাসকারীদের ১৩ আগস্টের মধ্যে বাসাবাড়ি ছেড়ে দেয়ার নোটিস দিয়েছিল। বেঁধে দেয়া সময়ের মধ্যে চলে না গেলে গ্যাস ও বিদ্যুত সংযোগ বিচ্ছিন্নের ঘোষণা দেয় জেলা প্রশাসন। আজ থেকে জেলা প্রশাসন গ্যাস ও বিদ্যুত বিচ্ছিন্নে নামতে পারে এমন আশঙ্কায় তারাপুর এলাকার লোকজন রাস্তায় নেমে আসে। রাগীব আলী জালিয়াতির মাধ্যমে তারাপুর চা-বাগান লিজ নিয়েছেন তা তাদের জানা ছিল না। রাষ্ট্রের সঙ্গে রাগীব আলীর মামলা চলছে এ বিষয়েও সাধারণ মানুষ ওয়াকিবহাল ছিল না। সকলের অজ্ঞাতসারে রাগীব আলী তার দালালদের মালিক সাজিয়ে তারাপুরের দেবোত্তর সম্পত্তি বিক্রি করেছেন। তারা জালিয়াতির জন্য রাগীব আলীর দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করে। পাশাপাশি তারাপুর এলাকায় যারা দীর্ঘদিন থেকে বাসাবাড়ি নির্মাণ করে বসবাস করছে তাদের বসতভিটার জায়গা দীর্ঘমেয়াদে বন্দোবস্ত দেয়ার দাবি জানায়।

মুন্সীগঞ্জে ভাই-বোন জখম

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ টঙ্গীবাড়ী উপজেলার আমতলী গ্রামে প্রতিপক্ষের হামলায় ভাই-বোন জখম হয়েছে। গুরুতর জখম বোন সুমী বেগমকে (২৮) ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে এবং ভাই ইলিয়াস দেওয়ানকে (২৫) টঙ্গীবাড়ি স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। আহত ইলিয়াস দেওয়ান জানান, শিশুদের খেলা নিয়ে প্রতিবেশী আরশেদ হাওলাদার সঙ্গে কথা কাটাকাটির এক পর্যায়ে হামলা চালায়। এদিকে শনিবার রাতের এই ঘটনায় হামলাকারীরাই উল্টো থানায় মিথ্যা অভিযোগ দায়ের করেছে। দেওয়ান বলেন, একদিকে জীবন রক্ষা, সেখানে হামলাকারীরা হয়রানির অপচেষ্টা চালাচ্ছে।

আগুনে পোশাক কর্মী দগ্ধ

নিজস্ব সংবাদদাতা, সাভার, ১৪ আগস্ট ॥ আশুলিয়ায় মোমবাতির আগুনে পুড়ে গেছে মরিয়ম (২৩) নামের নারী পোশাক শ্রমিকের সারা শরীর। শনিবার গভীর রাতে আশুলিয়ার ধামসোনা ইউনিয়নের পল্লীবিদ্যুত ডেন্ডাবর এলাকায় এ ঘটনা ঘটে। মুমূর্ষু অবস্থায় তাকে উদ্ধার করে ঢামেক হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হয়েছে। জানা যায়, শনিবার রাতে বাসায় বিদ্যুত না থাকায় মরিয়ম মোমবাতি জ্বালিয়ে বাথরুমে যায়। এ সময় অসাবধানতাবশতঃ তার পরনের কাপড়ে মোমবাতির আগুন লেগে পুরো শরীর পুড়ে যায়। এ সময় তার চিৎকারে পরিবারের সদস্যরা এগিয়ে এসে তাকে মুমূর্ষু অবস্থায় উদ্ধার করে প্রথমে সাভার গণস্বাস্থ্য সমাজ ভিত্তিক মেডিক্যাল কলেজ এ্যান্ড হাসপাতালে ভর্তি করে। পরে সেখানে অবস্থার অবনতি হলে তাকে দুপুরে ঢামেক হাসপাতালের বার্ন ইউনিটে প্রেরণ করা হয়।

১২ ডাকাত আটক

নিজস্ব সংবাদদাতা, সুনামগঞ্জ, ১৪ আগস্ট ॥ জগন্নাথপুর উপজেলায় ডাকাতির প্রস্তুতিকালে ১২ ডাকাতকে আটক করেছে পুলিশ। রবিবার ভোরে গোপন সংবাদের ভিত্তিতে উপজেলার সৈয়দপুর এলাকায় এসআই আব্দুস ছালামের নেতৃত্বে তল্লাশি করে তাদের আটক করা হয়। আটককৃত ডাকাত সিলেট সুনামগঞ্জ ও হবিগঞ্জ জেলার একাধিক ডাকাতি মামলার আসামি। তাদের মধ্যে জগন্নাথপুর উপজেলার মজিদপুর গ্রামের আনছার আলী, হাবিবপুর গ্রামের লিকসন ওরফে লক্ষণ ধর, ছাতক উপজেলার জিগলী গ্রামের হেলাল মিয়া, বাদে জিগলী গ্রামের নাজির উদ্দিন, জিগলী সুলেমানপুর গ্রামের মাসুক মিয়া, হবিগঞ্জ জেলার বাহুবল থানার গোহাররুয়া গ্রামের আঃ রহিম, সুনামগঞ্জ সদর উপজেলার মাসুম, দুলাল ও বদরুল প্রমুখ। এদের কাছ থেকে ১টি কাটা রাইফেল, ১টি দেশীয় লোহার কালো পাইপ, ৩টি কার্তুজ, ২টি রামদা, ১টি ক্রিস কাঠের বাটসহ, ১টি লোহার শাবল, ২টি লোহার রড ও ১টি গ্রিলকাটার দুই হাতল বিশিষ্ট অস্ত্র উদ্ধার করা হয়।

নারী পাচার মামলায় চার্জশীট

স্টাফ রিপোর্টার, যশোর অফিস ॥ সদর উপজেলার কামালপুর গ্রামের এক স্বামী পরিত্যক্তাকে ভারতে পাচার মামলায় চারজনকে অভিযুক্ত করে চার্জশীট দিয়েছে পুলিশ। অভিযুক্ত আসামিরা হলো, পান্তাপাড়া গ্রামের হান্নান ও তার স্ত্রী ফাতেমা বেগম ফতে, একই গ্রামের আব্দুস সালামের স্ত্রী মোছাম্মা ও মণিরামপুরের ঢাকুরিয়া গ্রামের শওকত আলী মৃধার ছেলে মিজানুর রহমান শিমুল। মামলার তদন্ত শেষে রবিবার আদালতে এ চার্জশীট জমা দিয়েছেন তদন্তকারী কর্মকর্তা এসআই আব্দুর রহিম হাওলাদার। মামলার অভিযোগে জানা গেছে, আসামিরা ওই নারীকে ২ লাখ টাকায় বাহরাইনে তিন বছরের চুক্তিতে ভাল বেতনে চাকরির প্রস্তাব দেয়। আসামিদের প্রস্তাবে রাজি হয়ে ওই নারীর পরিবার তাদের এক লাখ টাকা দেয়।

২০১৩ সালের ২৫ মার্চ আসামিরা তাকে বাহরাইন নিয়ে যাওয়ার কথা বলে বাড়ি থেকে নিয়ে যায়। আসামিরা ওই নারীকে বাহরাইন না পাঠিয়ে বেনাপোলের সাদীপুর দিয়ে ভারতে পাচার করে। আসামি হান্নান ও ফাতেমা তাকে হায়দ্রাবাদ নিয়ে তাহমিনা নামে এক মাহিলার কাছে এক লাখ টাকায় বিক্রি করে দেশে ফিরে আসে। তাহমিনা তাকে আটকে রেখে পতিতাবৃত্তি করতে বাধ্য করত। একপর্যায়ে ওই নারী পালিয়ে পাশের পুলিশ স্টেশনে আশ্রয় নেয়। এরপর তাকে পুলিশ ভারতের হায়দ্রাবাদ হোমে পাঠায়। দীর্ঘ দেড় বছর পর বাংলাদেশ আইনজীবী সমিতির মাধ্যমে তিনি দেশে ফিরে আসেন।

৭ দোকান ভস্মীভূত

নিজস্ব সংবাদদাতা, নেত্রকোনা, ১৪ আগস্ট ॥ মদন উপজেলা সদরের পূর্ব বাজারে শনিবার গভীর রাতে অগ্নিকা-ে সাতটি দোকান ভস্মীভূত হয়েছে। এতে প্রায় ৩০ লাখ টাকার ক্ষতি হয়েছে। জানা গেছে, গভীর রাতে পূর্ব বাজারের জনৈক স্বপন পালের গুদামঘরের সামনে বিদ্যুতের মেইন পিলারের তারে আগুন ধরে যায়। পরে কেরোসিন ও মবিলের সংস্পর্শে তা দাউ দাউ করে জ্বলে ওঠে এবং আশপাশে ছড়িয়ে পড়ে। এলাকাবাসী ও কেন্দুয়া থেকে আসা দমকলকর্মীরা তিন ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আসে। পুড়ে যাওয়া দোকানগুলোর মধ্যে রয়েছেÑ কেরোসিন ও মবিল, স্টোর, স্টিল ফার্নিচার, জুয়েলারি, ক্রোকারিজ ও মোবাইল ফোনের দোকান। রবিবার উপজেলা নির্বাহী অফিসার খুরশীদ শাহরিয়ার ও পৌর মেয়র আব্দুল হান্নান তালুকদার শামীম ক্ষয়ক্ষতি পরিদর্শন করেছেন।

হামলায় বৃদ্ধ খুনের অভিযোগ

নিজস্ব সংবাদদাতা, মাগুরা, ১৪ আগস্ট ॥ সদর উপজেলার ঘোড়ামার গ্রামে শনিবার রাতে আরব আলী (৬৫) নামে এক বৃদ্ধ প্রতিপক্ষের হামলায় খুন হয়েছে বলে তার পরিবার অভিযোগ করেছে। তবে পুলিশ বলেছে হার্টএ্যাটাকে তার মৃত্যু হয়েছে। লাশ ময়নাতদন্তের জন্য সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় ২ জন আহত হয়েছে। মৃত আরব আলীর পরিবার অভিযোগে করেছে, সদর উপজেলার ঘোড়ামার গ্রামে পূর্ব বিরোধের মৃত আরব আলীর ছেলে মুজাহিদ ও ভাগিনা বাবর আলীকে প্রতিপক্ষের লোকজন মারতে থাকলে আরব আলী ঠেকাতে গেলে তাকে মারপিট করলে তিনি মারা যান। অন্য দুজনকে সদর হাসপাতালে চিকিৎসা দেয়া হয়। সদর থানার এসআই মিলন জানান, হার্টএ্যাটাকে তার মৃত্যু হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

শীর্ষ সংবাদ:
হেফাজতের নির্দোষ নেতাদের ছেড়ে দেয়া হচ্ছে : স্বরাষ্ট্রমন্ত্রী         ওমিক্রন ঠেকাতে সরকারকে যে পরামর্শ দেবে জাতীয় কমিটি         রবিবার তৃতীয় ধাপে এক হাজার ইউপিতে ভোট         গোষ্ঠীগত ও জমিজমার বিরোধে নির্বাচনী সহিংসতা : আইনমন্ত্রী         অর্থপাচারকারীদের নামের তালিকা চেয়েছেন অর্থমন্ত্রী         পঞ্চম ধাপে ৭০৭ ইউপিতে নির্বাচন আগামী ৫ জানুয়ারি         দ্বিতীয় বৈঠকও নিষ্ফল হাফ ভাড়া         সাবেক ডিসি সুলতানা পারভীনের শাস্তি বাতিল         টঙ্গীতে বস্তি আগুনে পুড়ে ছাই ॥ ভারপ্রাপ্ত মেয়রের খাদ্য সহায়তা         বিশ্ববাজারে কমেছে স্বর্ণের দাম         প্রথমবার গ্রিন বন্ড নিয়ে এলো স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক         ভোলায় গুলি করে যুবলীগ নেতা হত্যায় গ্রেফতার ১, ১৬ জনকে আসামী করে মামলা         চট্টগ্রামে ৪.২ স্কেলে ভূমিকম্প         উচ্চ আদালতের বিচারকদের ভ্রমণ ভাতা বাড়াতে প্রস্তাব         শীত মৌসুমের শুরুতে জমে উঠেছে পর্যটন কেন্দ্র         বামরুনগ্রাদ হাসপাতালে আবারও আইসিইউতে রওশন এরশাদ         কুড়িগ্রামে ৪৩জন পেলেন বিনা টাকায় পুলিশ চাকরি         ওমিক্রন ॥ দক্ষিণ আফ্রিকার সঙ্গে যোগাযোগ বন্ধ         ধানমন্ডির সড়কে শিক্ষার্থীদের অবস্থান, পরীক্ষা করছে চালকের লাইসেন্স         ভাসানচর থেকে পালানোর সময় দালালসহ ২৩ রোহিঙ্গা আটক