বুধবার ২৪ আষাঢ় ১৪২৭, ০৮ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

তাবেলা হত্যা মামলায় ৭ জনের বিরুদ্ধে চার্জশিট উদ্দেশ্যপ্রণোদিত: ফখরুল

স্টাফ রিপোর্টার ॥ ইতালীয় নাগরিক তাবেলা সিজার হত্যা মামলায় ঢাকা মহানগর বিএনপির যুগ্ম আহবায়ক এম এ কাইয়ুম সহ ৭ জনের বিরুদ্ধে চার্জশিট প্রদানের ঘটনাকে রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত বলে অভিযোগ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন. এ ঘটনার মাধ্যমে উদোর পিন্ডি বুধোর ঘাড়ে চাপানো হয়েছে। মঙ্গলবার দুপুরে এক বিবৃতিতে তিনি এ অভিযোগ করেন।

বিএনপি মহাসচিব বলেন, বিদেশী নাগরিক তাবেলা সিজার হত্যাকান্ডের পরপরই কোন আইনী প্রক্রিয়া ব্যতিরেকেই জঙ্গীবাদের সঙ্গে বিএনপিকে যুক্ত করতে ঢাকা মহানগর বিএনপির যুগ্ম আহবায়ক এম এ কাইয়ুমকে অভিযুক্ত করে মামলা দায়ের করা হয়। এখন সেই মামলায় কাইয়ুমসহ ৭ জনের বিরুদ্ধে চার্জশিট প্রদান করা হয়েছে। আসলে সরকার জঙ্গীবাদ ও উগ্রবাদ দমন করার পরিবর্তে বিএনপিসহ বিরোধী দল দমনেই ব্যস্ত থাকার কারনে দেশে জঙ্গীবাদ মাথাচাড়া দিয়ে উঠেছে।

মির্জা ফখরুল বলেন, আমরা আগেও বলেছি জঙ্গীবাদ দমন তো দুরের কথা, বরং তাদেরকে আড়াল করতেই তাবেলা হত্যাকান্ডসহ পরবর্তীতে সকল হত্যাকান্ডে বিএনপির ওপর ধারাবাহিকভাবে দোষ চাপানো হয়েছে। মূলত: দেশের অর্থনৈতিক ভঙ্গুর অবস্থা, লক্ষ লক্ষ কোটি টাকা পাচার হওয়া, বাংলাদেশ ব্যাংক থেকে ৮০০ কোটি টাকা লোপাট, গুম, খুন, গুপ্তহত্যা এসবের ভয়াবহতা থেকে জনদৃষ্টিকে ঝাপসা করতেই জঙ্গীবাদের সঙ্গে বিএনপিকে যুক্ত করার অপচেষ্টা করেছে বর্তমান সরকার।

ফখরুল বলেন, জঙ্গীদের চিহ্নিত করে তাদেরকে ধরতে সরকারের ব্যর্থতা প্রমান করে যে, সরকার জঙ্গীবাদ ও উগ্রবাদের উত্থানের সঙ্গে জড়িত। দেশে একের পর এক সংঘটিত বিদেশী নাগরিক, বিভিন্ন ধর্ম সম্প্রদায়ের ধর্মযাজক, পুরোহিত, ধর্মান্তরিত খৃষ্টান, ব্লগার, বাউল-সাধক হত্যাসহ অন্যান্য হত্যাকান্ডগুলোর কুলকিনারা করতে চরম ব্যর্থতা ঢাকতেই সরকার বিএনপির ঘাড়ে দোষ চাপানোর অংশ হিসেবেই তাবেলা সিজার হত্যার ঘটনায় ঢাকা মহানগর বিএনপির যুগ্ম আহবায়ক এম এ কাইয়ুমের বিরুদ্ধে সম্পূর্ণ রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিতভাবে মামলা দায়ের করা হয়। সেই মামলায় কাইয়ুমসহ ৭ জনের বিরুদ্ধে চার্জশিট প্রদানের ঘটনায় সরকারের প্রকৃত স্বরুপ উন্মোচিত হলো যে, তারাই জঙ্গীদের রক্ষা করছে এবং এজন্যই বিএনপির ওপর দোষ চাপানো হচ্ছে। আমি এ ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি এবং অবিলম্বে এম এ কাইয়ুমসহ ৭ জনের বিরুদ্ধে চার্জশিট প্রত্যাহারের জোর দাবি করছি।

শীর্ষ সংবাদ:
রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান সাহেদকে খুঁজছে র‌্যাব         করোনা ভাইরাসে মৃত্যু ২২০০ এর কাছাকাছি, নতুন শনাক্ত ৩৪৮৯         করোনা বিপর্যয়ের মধ্যে ভারসাম্যের কৌশল নিয়েছে সরকার॥ প্রধানমন্ত্রী         কৃষিপণ্য রফতানিতে কানাডার সহায়তা চায় বাংলাদেশ         করোনা ভাইরাসে আক্রান্ত ৪৫৬ পোশাক শ্রমিক, মৃত্যু ৬ জনের         নিয়োগ চান ৩৯তম বিসিএসের ২৫৩ নন-ক্যাডার ডেন্টাল সার্জন         পাপুল কুয়েতের নাগরিক হলে এমপি পদ বাতিল করা হবে॥ প্রধানমন্ত্রী         করোনা শনাক্তে প্রতারণায় কঠোর অবস্থানে সরকার ॥ ওবায়দুল কাদের         ১৪ দলের নতুন সমন্বয়ক ও মুখপাত্র আমির হোসেন আমু         মাস্ক দুর্নীতি ॥ জেএমআই- তমা কনস্ট্রাকশনের ২ জনকে জিজ্ঞাসাবাদ         পাপুলের এমপি পদ নিয়ে স্পিকারের ব্যাখ্যা চাইলেন হারুন         পাপুলের কোম্পানির সঙ্গে আর চুক্তির মেয়াদ বাড়াবে না কুয়েত বিমানবন্দর         নাইজেরিয়ায় বন্দুকধারীদের গুলিতে ১৫ কৃষক নিহত         জাপানে বন্যা পরিস্থিতির অবনতি, প্রাণ গেছে অর্ধশত         যুক্তরাষ্ট্রে করোনায় প্রাণহানি ১ লাখ ৩৪ হাজার         চট্টগ্রামে ভাতিজাকে হত্যা ॥ বন্দুকযুদ্ধে নিহত চাচা         চীনে শিক্ষার্থীবাহী বাস ডুবে ২১ জনের মৃত্যু         ব্রাজিলে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা         চীনে প্লেগের উচ্চ ঝুঁকি নেই : ডব্লিউএইচও         পূর্বানুমানের চেয়ে ভয়াবহ হবে ইউরোপের মন্দা        
//--BID Records