রবিবার ৯ কার্তিক ১৪২৮, ২৪ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ভুয়া সার্টিফিকেটে ১৬ বছর!

  • বড়বাইশদিয়া এ হাকিম বিদ্যালয়ের শরীর চর্চা শিক্ষক

স্টাফ রিপোর্টার, গলাচিপা ॥ পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলার বড়বাইশদিয়া এ হাকিম মাধ্যমিক বিদ্যালয়ের শরীর চর্চা শিক্ষক মুঃ বাসেত খান ভুয়া বিপিএড অর্থাৎ ব্যাচেলার অব ফিজিক্যাল এডুকেশন সার্টিফিকেট দিয়ে ১৬ বছর চাকরি করছেন বলে অভিযোগ উঠেছে। সংশ্লিষ্ট সূত্র জানায়, ২০০০ সালের ১৫ জানুয়ারি মুঃ বাসেত খান ওই বিদ্যালয়ের শরীর চর্চা শিক্ষক পদে যোগ দেন। ওই পদের জন্য বিপিএড পাসের সার্টিফিকেট অবশ্যক হলেও বাসেত খানের তা ছিল না। তিনি আদৌ বিপিএড পড়েননি। জালিয়াতির আশ্রয় নিয়ে তিনি ভুয়া একটি সার্টিফিকেট জমা দেন। যা পরবর্তীতে একাধিক তদন্তে ধরা পড়ে। কিন্তু অজ্ঞাত কারণে তার বিরুদ্ধে কোন ব্যবস্থা নেয়া হয়নি। উপরন্তু তিনি ১৬ বছর ধরে নিয়মিত বেতন-ভাতাসহ সব ধরনের সুযোগ সুবিধা ভোগ করছেন। বিষয়টির সত্যতা স্বীকার করে রাঙ্গাবালী উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ মোখলেছুর রহমান জানান, জেলা শিক্ষা অফিস থেকে যাচাই করে ওই শিক্ষকের সার্টিফিকেট ভুয়া বলে তথ্য পাওয়া গেছে। বিষয়টি বিদ্যালয় পরিচালনা পর্যদের সভায় আলোচনা করে আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য প্রধান শিক্ষককে বলা হয়েছে। শিক্ষক মুঃ বাসেত খান এ অভিযোগের কোন সদুত্তর না দিয়ে দেখা করার আগ্রহ প্রকাশ করেন। ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাহতাব হুসাইন জানান, বিপিএড সার্টিফিকেট ভুয়া হওয়ার বিষয়টি আবারও তদন্ত করে দেখা হবে। বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি আবু হাসনাত আব্দুল্লাহ বলেন, ‘মূল সার্টিফিকেট জমা দেয়ার জন্য ওই শিক্ষককে চিঠি দেয়া হয়েছে। তা জাল প্রমাণিত হলে তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।’

নাটোরে অপহৃত দুই স্কুলছাত্রের সন্ধান মেলেনি

নিজস্ব সংবাদদাতা, নাটোর, ৩১ মে ॥ লালপুরে দুই স্কুলছাত্রকে অপহরণের পর ১০ লাখ টাকা দাবির অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় থানায় একটি সাধারণ ডায়েরি করার ৫ দিন পেরিয়ে গেলেও অপহৃত দুই স্কুলছাত্রকে উদ্ধার করতে পারেনি পুলিশ।

অপহৃত রাব্বি হোসেনের বাবা মুকুল হোসেন জানান, লালপুর উপজেলার আব্দুলপুর মোশাররফ হোসেন উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণীর ছাত্র রাব্বি হোসেন ও তার মামাতো ভাই করিমপুর উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণীর ছাত্র রাহেল ২৫ মে এক সঙ্গে খেলতে গিয়ে নিখোঁজ হয়।

পরে মোবাইল ফোনে তাদের পরিবারের কাছে ১০ লাখ টাকা মুক্তিপণ দাবি করে কথিত অপহরণকারীরা। এ অবস্থায় ২ শিক্ষার্থীর খরচ বাবদ পরিবারের সদস্যরা বিকাশের মাধ্যমে ৮ হাজার টাকা পরিশোধ করে। অপহৃতদের উদ্ধার করতে পুলিশ অভিযান চালিয়ে যাচ্ছে।

শীর্ষ সংবাদ:
‘সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্টকারীদের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি’         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৯         ‘সাম্প্রদায়িক হামলার দায় এড়াতে পারে না ফেসবুক কর্তৃপক্ষ’         নারীরা উদ্যোক্তা হিসেবেও অনেক ভূমিকা রাখছেন ॥ শিল্পমন্ত্রী         রাজধানীতে নজরদারি বাড়ানো হয়েছে : ডিএমপি         ডেঙ্গু : আরও ১ জনের মৃত্যু, হাসপাতালে ১৭৯         ইউপি নির্বাচন : ঢাকা ও ময়মনসিংহ বিভাগের নৌকার টিকিট পেলেন যারা         ২৬ অক্টোবর আসছে নতুন রাজনৈতিক দল ‘বাংলাদেশ গণ অধিকার পরিষদ’         কৃষিপ্রযুক্তি কাজে লাগিয়ে সারা বছরই আম পাওয়া সম্ভব ॥ কৃষিমন্ত্রী         শেখ হাসিনার সরকার হলো সবচেয়ে বেশি নারীবান্ধব ॥ পররাষ্ট্রমন্ত্রী         আবরার হত্যা মামলা ॥ ২৫ আসামির মৃত্যুদণ্ড চায় রাষ্ট্রপক্ষ         বিপর্যস্ত তিস্তা অববাহিকা পরিদর্শনে বাপাউবোর প্রতিনিধি দল         অপরাধী যেই দলেরই হোক তার বিচার হবে ॥ আইনমন্ত্রী         বিদ্যানন্দ ফাউন্ডেশনের সহায়তায় ক্ষতিগ্রস্ত পরিবারগুলো ঘুরে দাঁড়াবে ॥ শিক্ষামন্ত্রী         পায়রা সেতু উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী         আমিরাত গেলেন অর্ধলক্ষাধিক যাত্রী         নোয়াখালীতে মন্দিরে হামলা ॥ ৩ আসামির ‘স্বীকারোক্তিমূলক’ জবানবন্দি         চাঁদা না দেওয়ায় মোটরসাইকেল শো-রুমে ডাকাতি করেন চক্রটি         শক্তিশালী ভূমিকম্পে কেঁপে উঠল তাইওয়ান         যুক্তরাষ্ট্রসহ ১০ দেশের রাষ্ট্রদূতকে বহিষ্কার করল তুরস্ক