রবিবার ১৫ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৯ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বার্সিলোনাতেই থাকছেন মেসি-নেইমার

স্পোর্টস রিপোর্টার ॥ নিশ্চিতকরেই বার্সিলোনার দুই সেরা তারকা লিওনেল মেসি ও নেইমার। অথচ আর্জেন্টাইন ও ব্রাজিলিয়ান অধিনায়কের ন্যুক্যাম্পে থাকা নিয়ে সম্প্রতি কত রকমের নেতিবাচক খবর যে বের হচ্ছে তার ইয়ত্তা নেই! প্রায়শই জোরেশোরে চাউর হয়, ন্যুক্যাম্প থেকে বিদায় নিতে পারেন মেসি ও নেইমার।

তবে এমন সম্ভাবনা আপাতত শেষ হয়েছে বলেই মনে হচ্ছে। অন্তত আগামী পাঁচ বছর বার্সিলোনা ছেড়ে যাচ্ছেন না মেসি, এমন নিশ্চয়তা দিয়েছেন ক্লাবের টেকনিক্যাল সেক্রেটারি রবার্ট ফার্নান্দেজ। তিনি আরও দাবি করেছেন, নেইমারও বার্সা ছাড়বেন না। বৃহস্পতিবার এক সাক্ষাতকারে এমন আশাবাদের কথা শুনিয়েছেন ফার্নান্দেজ।

ন্যুক্যাম্পে মেসির বর্তমান চুক্তির মেয়াদ শেষ হবে ২০১৮ সালে। তবে ক্লাবের টেকনিক্যাল সেক্রেটারির বিশ্বাস, আরও অনেক বছর থাকবেন আর্জেন্টাইন অধিনায়ক। বার্সার হয়ে মেসি অন্তত পরবর্তী পাঁচ বছর খেলবেন বলেও নিশ্চিত করেন তিনি। তাহলে কী ২০২১ সাল পর্যন্তই ন্যুক্যাম্পে থাকছেন মেসি! তখন আর্জেন্টাইন অধিনায়কের বয়স হবে ৩৩ বছর। এর আগে কাতালান ক্লাবটির হয়ে খেলোয়াড়ি জীবনের বাকি সময়টা কাটিয়ে দেয়ার ইচ্ছা ব্যক্ত করেছিলেন পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী। এমনকি স্বদেশী ক্লাবে ফেরারও আগ্রহ দেখিয়েছিলেন ২৮ বছর বয়সী এ ফরোয়ার্ড। বার্সিলোনার যুব দল থেকে উঠে আসা মেসি ক্যারিয়ারে অন্য কোন ক্লাবে এখন পর্যন্ত খেলেননি। ২০০৩-০৪ মৌসুমে বার্সিলোনা ‘সি’ দলের হয়ে সিনিয়র ক্যারিয়ার শুরু করেছিলেন। তারপর থেকে কাতালানদের সঙ্গেই আছেন। এমনকি ক্যারিয়ারও এখানেই শেষ করার ইঙ্গিতও তিনি ইতোমধ্যেই দিয়ে রেখেছেন। বার্সার সঙ্গে মেসির বর্তমান চুক্তি ২০১৭-১৮ মৌসুমের পর শেষ হয়ে যাচ্ছে। এ কারণেই স্প্যানিশ ক্লাবটিতে তিনি আদৌ থাকছেন কি না তা নিয়ে ইতোমধ্যে জল্পনা কল্পনা শুরু হয়ে গেছে। কিন্তু ফার্নান্দেজ জানিয়েছেন অন্তত ২০২১ সালের আগে মেসি কোথাও যাচ্ছেন না। তার সঙ্গে অচিরেই নতুন চুক্তি করতে যাচ্ছে ন্যুক্যাম্প। এ সম্পর্কে ফার্নান্দেজ বলেন, মেসির না যাওয়ার বিষয়টি অনেকটাই নিশ্চিত। বিশ্বের সেরা খেলোয়াড়কে আমরা ধরে রাখতে চাই। অনেকেই তার ব্যক্তিত্ব সম্পর্কে জানে না, এমন একজন খেলোয়াড়কে অবশ্যই একটি ক্লাবে প্রয়োজন আছে।

শীর্ষ সংবাদ:
শিক্ষাঙ্গনে অরাজকতা সৃষ্টিকারীদের অভিপ্রায় বাস্তবায়িত হবে না ॥ শিক্ষামন্ত্রী         দক্ষ মানবসম্পদ সরবরাহ ও গবেষণা বৃদ্ধিতে কাজ করছে রাবি ॥ ভিসি         কুয়াকাটায় আর্টিজানাল ফিশারস্ কংগ্রেস ২০২২ অনুষ্ঠিত         প্লাস্টিক পরিষ্কার করলো সোনাইছড়ি ট্রেইলে জবি ট্যুরিজম সোসাইটি         বরিশালে সড়ক দুর্ঘটনায় ১০ জন নিহত         শাহজিবাজার বিদ্যুত উৎপাদন কেন্দ্রে আগুন         চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালে রিয়াল ১-০ গোলে হারিয়েছে লিভারপুলকে         চার ভারতীয়সহ ২২ যাত্রী নিয়ে নেপালের প্লেন নিখোঁজ         ৬ অঞ্চলে কালবৈশাখীর শঙ্কা         ‘পল্লী উন্নয়ন’ পদক পেলেন শেখ হাসিনা         কলকাতা থেকে খুলনার পথে বন্ধন এক্সপ্রেস         ঢাকা থেকে ১৬৫ যাত্রী নিয়ে কলকাতার উদ্দেশ্য মৈত্রী এক্সপ্রেস