মঙ্গলবার ২৩ অগ্রহায়ণ ১৪২৮, ০৭ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বিএনপি পেট্রোল বোমা রেখে নির্বাচনে আসায় গণতন্ত্র বিকশিত হবে ॥ সুরঞ্জিত

স্টাফ রিপোর্টার ॥ আওয়ামী লীগের উপদেষ্টাম-লীর সদস্য এবং আইন, বিচার ও সংসদবিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি সুরঞ্জিত সেনগুপ্ত বলেছেন, বিএনপি এখন পেট্রোল বোমা রেখে নির্বাচনে এসেছে। এই নির্বাচনে ক্ষমতা বদল না হলেও নৌকা, ধানের শীষ দেখা হবে। আর এর মাধ্যমে অবরুদ্ধ গণতন্ত্রের পথ বিকশিত হবে। আর বিএনপি নির্বাচনে এসেছে বলেই এখন তাদের অফিস সরগরম। আগে একটা মাছিও সেখানে পড়ত না। কিন্তু এখন দেখা যাচ্ছে প্রার্থী থেকে তাদের বিদ্রোহী প্রার্থী বেশি।

সোমবার ঢাকা রিপোর্টার্স ইউনিটির গোলটেবিল মিলনায়তনে বাংলাদেশ স্বাধীনতা পরিষদ আয়োজিত ১৬ ডিসেম্বর মহান স্বাধীনতা দিবস উপলক্ষে ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

নারায়ণগঞ্জের সাত খুন হত্যা মামলার পুনঃতদন্ত এবং নূর হোসেনকে জিজ্ঞাসাবাদ করার দাবি জানিয়ে সুরঞ্জিত বলেন, যাকে কেন্দ্র করে ঘটনা ঘটেছে, তাকে কোন প্রশ্ন করা হবে না, এটা হতে পারে না। বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়ার উদ্দেশে তিনি বলেন, শেখ হাসিনার সফলতাকে স্বীকার করে পেট্রোল বোমা, জঙ্গীবাদ, হেফাজত আমদানির জন্য জনগণের কাছে ক্ষমা চেয়ে শান্তির পথে আসুন। ক্ষমতা চিরস্থায়ী নয়। মুক্তিযুদ্ধ, যুদ্ধাপরাধীর বিচার না মানলে এ দেশে রাজনীতি করা যাবে না। জামায়াত নিয়ে যাত্রা কখনই শুভ হবে না।

দিনাজপুরের কান্তজিউ মন্দিরের রাসমেলায় বোমা হামলার ঘটনায় পুলিশের ভূমিকা প্রসঙ্গে সুরঞ্জিত সেনগুপ্ত বলেন, একজন পুলিশকে সাসপে- করে দিলেন আর এ ঘটনা শেষ হয়ে গেল, তা হয় না। ঘটনার সময় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কোথায় ছিলেন? পুলিশের সীমাহীন গাফলতির কারণে ওই ওসিকে ক্লোজ করতে হবে।

আয়োজন সংগঠনের সভাপতি জাকির আহমেদের সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য রাখেনÑ সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী শামসুল হক টুকু, আওয়ামী লীগ কেন্দ্রীয় উপ-কমিটির সহ-সম্পাদক এ্যাডভোকেট বলরাম পোদ্দার, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুণ সরকার রানা প্রমুখ।

১৪ দলের বৈঠক আজ ॥ আজ মঙ্গলবার সকাল সাড়ে ১১টায় ধানম-ির আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে ১৪ দলের বৈঠক আহ্বান করা হয়েছে। বৈঠকে পৌর নির্বাচন এবং জোট শরীক ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা এমপিকে প্রাণনাশের হুমকিসহ নানা বিষয়ে বৈঠকে আলোচনা হবে বলে জানা গেছে। ১৪ দলের কেন্দ্রীয় মুখপাত্র ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম যথাসময়ে বৈঠকে উপস্থিত থাকার জন্য ১৪ দলের শীর্ষ নেতাদের প্রতি আহ্বান জানিয়েছেন।

৩০ ডিসেম্বর অনুষ্ঠেয় পৌরসভা নির্বাচনে নিজ নিজ দল থেকে প্রতিদ্বন্দ্বিতা করছে ১৪ দলীয় জোটের শরিক দলগুলো। আওয়ামী লীগও এককভাবে নির্বাচনে নেমেছে। তবে এ নির্বাচনের প্রচার কৌশল নির্ধারিত হয়নি এখনও। জোটের নেতারা আশা করছেন, আলাদা আলাদা নির্বাচন করলেও বিএনপি-জামায়াত বিরোধী নির্বাচনী প্রচারের কৌশল ঠিক হবে আজকের বৈঠকে।

শীর্ষ সংবাদ:
ডা. মুরাদ পদত্যাগপত্রেও ভুল লিখলেন         খুলনায় বীর মুক্তিযোদ্ধার বাড়িতে ডাকাতি ॥ মামলা দয়ের         ৩০০ রান করে ইনিংস ঘোষণা করল পাকিস্তান         নাইকো দুর্নীতি ॥ খালেদার বিরুদ্ধে অভিযোগ শুনানি পেছাল         ক্যাটরিনার বিয়ের সঙ্গীতানুষ্ঠানে বাজানো হবেনা রণবীরের গান         ফেসবুকে পোস্ট দিয়ে ক্ষমা চাইলেন ডা. মুরাদ         মন্ত্রণালয়ে পদত্যাগপত্র পাঠালেন প্রতিমন্ত্রী ডা. মুরাদ         বৈঠকে বসেছেন দুই পররাষ্ট্র সচিব         প্রতিমন্ত্রী ডা. মুরাদের বিতর্কিত অডিও সরাতে হাইকোর্টের নির্দেশ         বর্ণাঢ্য আয়োজনে শেরপুর মুক্ত দিবস পালিত         মুরাদের সঙ্গে আপত্তিকর ফোনালাপ নিয়ে মুখ খুলেছেন মাহিয়া মাহি         ঢাকা ছেড়ে কোথায় পালালেন ডা. মুরাদ?         বহিষ্কৃত মেয়র জাহাঙ্গীরের মোটরসাইকেলে মুরাদ, ছবি ভাইরাল         ইন্দোনেশিয়ায় আগ্নেয়গিরির উদগীরণে মৃতের সংখ্যা বেড়ে ২২         ‘লম্পটদের বিরুদ্ধে প্রধানমন্ত্রীর কঠোর পদক্ষেপ অব্যাহত থাকুক’         আজ নালিতাবাড়ী পাক হানাদার মুক্ত দিবস         বাংলাদেশ-ভারত সম্পর্ক নতুন উচ্চতায় পৌঁছেছে ॥ স্পিকার         ভারতের জয়পুরে ৯ জনের দেহে ওমিক্রন শনাক্ত         ঢাকায় পৌঁছেছেন ভারতের পররাষ্ট্রসচিব শ্রিংলা         বৃষ্টি থেমেছে, মিরপুর টেস্টের চতুর্থ দিনের খেলা শুরুর সম্ভাবনা