রবিবার ২১ আষাঢ় ১৪২৭, ০৫ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সুন্দরবন থেকে বিপুল অস্ত্র ও গুলি উদ্ধার, জলদস্যু গ্রেফতার

স্টাফ রিপোর্টার, খুলনা অফিস ॥ পশ্চিম সুন্দরবন থেকে জলদস্যু ইলিয়াস বাহিনীর এক সদস্যকে গ্রেফতার এবং ২৩ বিদেশী আগ্নেয়াস্ত্রসহ দেড় হাজার রাউন্ডের বেশি তাজা গুলি উদ্ধার করেছে খুলনার র‌্যাব-৬। গ্রেফতারকৃত জলদস্যু মোঃ শাহীনুর সরদারের দেয়া তথ্য অনুযায়ী সুন্দরবনের গহীন জঙ্গল থেকে এসব অস্ত্র ও গুলি উদ্ধার করা হয়। র‌্যাবের অভিযানে সুন্দরবন থেকে একসঙ্গে বিপুল পরিমাণ অস্ত্র ও গুলি উদ্ধারের ঘটনা এটাই প্রথম। এ ব্যাপারে মঙ্গলবার সকাল ১০টায় খুলনার লবণচরার র‌্যাব-৬ সদর দফতরে প্রেস ব্রিফিংকালে এ সকল অস্ত্র ও গুলি প্রদর্শন এবং গ্রেফতারকৃত জলদস্যুকে সাংবাদিকদের সামনে হাজির করা হয়। এ সময় র‌্যাব-৬ খুলনার অধিনায়ক খোন্দকার রফিকুল ইসলাম সাংবাদিকদের বলেন, খুলনা, সাতক্ষীরা ও বাগেরহাট জেলার আওতাধীন সুন্দরবন এলাকায় জলদস্যু ও বনদস্যু বিভিন্ন বাহিনীর বিরুদ্ধে র‌্যাব- ৬ নিয়মিত অভিযান চালিয়ে আসছে। তারই অংশ হিসেবে ২৬ অক্টোবর লে. কমান্ডার মাহফুজুল ইসলামের নেতৃত্বে র‌্যাবের সদস্যরা পশ্চিম সুন্দরবনের খুলনা রেঞ্জের কয়রা উপজেলার বাদুরঝুলি খালে অভিযান চালায়। এ সময় জলদস্যু ইলিয়াস বাহিনীর সদস্যদের সঙ্গে প্রায় ১০ মিনিটি গুলি বিনিময় হয়। এক পর্যায়ে জলদস্যুরা পিছু হটে গভীর জঙ্গলে পালিয়ে যায়। পরে র‌্যাব সদস্যরা ঘটনাস্থল থেকে ইলিয়াস বাহিনীর সদস্য মোঃ শাহীনুর সরদারকে (৩৪) আহত অবস্থায় গ্রেফতার করে। তার কাছ থেকে একটি এইট শূটার গান ও চার রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে। পরে তার দেয়া তথ্য অনুযায়ী সুন্দরবনের বিভিন্ন স্থানে মাটির নিচে লুকিয়ে রাখা বিপুল পরিমাণ আগ্নেয়াস্ত্র ও গুলি উদ্ধার করা হয়।

উদ্ধারকৃত মোট ২৩ টি আগ্নেয়াস্ত্র এবং ১৫ শ’ ৩১ রাউন্ড তাজা গুলির মধ্যে রয়েছে ৭টি ডবল ব্যারেল বন্দুক, ৯টি সিঙ্গেল ব্যারেল বন্দুক, ৫টি টু-টু এস-এ রাইফেল, ১টি এইট শূটার গান ও ১টি থ্রী নট থ্রী রাইফেল এবং ১০০০ রাউন্ড পয়েন্ট টু-টু রাইফেলের গুলি, ৪শ’ ৩৭ রাউন্ড বন্দুকের গুলি, ৮৫ রাউন্ড থ্রী নট থ্রী রাইফেলের গুলি এবং ৯ রাউন্ড ৭.৬২ রাইফেলের গুলি। তিনি বলেন, সুন্দরবনসহ উপকূলীয় এলাকায় বনদস্যু ও জলদস্যু মুক্ত না হওয়া পর্যন্ত অভিযান অব্যাহত থাকবে। প্রেস ব্রিফিংয়ের সময় র‌্যাব খুলনার বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

শীর্ষ সংবাদ:
করোনায় অবরুদ্ধ হলো ওয়ারীর 'রেড জোন'         শুধু বিশেষ পরিস্থিতিতে ভার্চুয়াল আদালত প্রথা অবলম্বন করা হবে : আইনমন্ত্রী         করোনাভাইরাস মোকাবেলা করেই দেশের উন্নয়ন কর্মকান্ড চালিয়ে যেতে হবে : এলজিআরডি মন্ত্রী         কোরবানি পশুর চামড়া ক্রয়ে ব্যবসায়ীদের ব্যাংক ঋণে বিশেষ সুবিধা         সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোকে নিয়মের মধ্যে আনতে হবে : তথ্যমন্ত্রী         দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ৫৫ জনের, নতুন শনাক্ত ২৭৩৮         করোনা ভাইরাসের মধ্যেও মেগা প্রকল্পের কাজে গতি সঞ্চার হয়েছে ॥ কাদের         ভুতুড়ে বিদ্যুৎ বিলের জন্য দায়ী ২৯০ জন         করোনা পরিস্থিতি স্বাভাবিক না হলে চসিক ভোট নয়         ফের হাইড্রক্সিক্লোরোকুইন ব্যবহারে ‘না’ করল বিশ্ব স্বাস্থ্য সংস্থা         ২০ দলীয় জোটের বৈঠকে নেতাদের ক্ষোভ মান্না খালেদার সঙ্গে দেখা করতে পারলে আমরা কেন পারবো না         নীলফামারীতে পানি কমলেও ভাঙ্গন আতঙ্কে তিস্তা পাড়ের মানুষ         বৃহস্পতিবার সারা দেশে মেডিকেল টেকনোলজিস্টদের কর্মবিরতি         ডোমারে নদীতে নিখোঁজ দুই শিশুর মধ্যে একজনের মৃতদেহ উদ্ধার         চীনা অ্যাপ স্টোর থেকে কয়েক হাজার গেইম সরালো অ্যাপল         ভূমিকম্পে কাঁপল লাদাখ         বিশ্বে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসের সর্বোচ্চ সংক্রমণ         উত্তরপ্রদেশে বজ্রপাতে ২৩ জনের মৃত্যু         জাপানে করোনায় প্রতি লাখে মারা গেছেন এক জনেরও কম মানুষ         বিশ্ব স্বাস্থ্য সংস্থাকে ২৩৯ গবেষকের চ্যালেঞ্জ        
//--BID Records