সোমবার ২৯ আষাঢ় ১৪২৭, ১৩ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ভ্যাট প্রত্যাহারে দাবিতে তিন দিনের কর্মসূচী শুরু করেছে শিক্ষার্থীরা

স্টাফ রিপোর্টার ॥ উচ্চ শিক্ষায় ভ্যাট প্রত্যাহারের দাবিতে কর্মসূচী শুরু করেছে শিক্ষার্র্থীরা। তিন দিনের ছাত্র ধর্মঘটের প্রথম দিনে রাজধানীর ধানমণ্ডিতে মানববন্ধন ও খণ্ড খণ্ড মিছিল করছে বেসরকারি বিশ্ববিদ্যালয়ের আন্দোলনরত শিক্ষার্থীরা। শনিবার সকালে ধানমণ্ডির ২৭ নম্বর সড়কে দুই প্রান্তে এবং সোবহানবাগ ও কলাবাগান এলাকায় শিক্ষার্থীদেরকে ধর্মঘটের সমর্থনে ক্লাস-পরীক্ষা রেখে এই কর্মসূচি পালন করতে দেখা যায়।

রাস্তার একটি অংশজুড়ে এ সব কর্মসূচি চলার কারণে গাড়ির গতি ধীর হয়ে গেলেও কোনো সড়কই অবরোধ করা হয়নি। ছুটির দিনের এই সব কর্মসূচির কারণে বড় ধরনের যানজটও দেখা যায়নি।

বৃহস্পতিবার অবরোধের পর আন্দোলনরত শিক্ষার্থীদের প্ল্যাটফর্ম ‘নো ভ্যাট অন এডুকেশন’ এর পক্ষ থেকে বাংলাদেশের সব বেসরকারি বিশ্ববিদ্যালয়, মেডিকেল ও ইঞ্জিনিয়ারিং কলেজে শনি থেকে সোমবার ধর্মঘটের ঘোষণা দেওয়া হয়।

শীর্ষ সংবাদ:
ভারি বৃষ্টিতে বন্যা পরিস্থিতি অবনতির আশঙ্কা         জুলাইতে রেলে যোগ হচ্ছে ১০টি ব্রডগেজ ইঞ্জিন         তিন দিনের রিমান্ডে ডা. সাবরিনা         করোনায় মারা গেলেন সিএমপি উপ-কমিশনার মিজানুর         লঞ্চডুবিতে প্রাণহানির ঘটনায় ময়ূর-২ এর মাস্টার গ্রেফতার         এমপি পাপুলের স্ত্রী ও শ্যালিকাকে দুদকে তলব         বিশ্বে করোনায় আক্রান্ত ১ কোটি ২৮ লাখ, মৃত্যু ৫ লাখ ৬৮ হাজার         বিশ্বে একদিনে ২ লক্ষাধিক মানুষের করোনা শনাক্তের রেকর্ড         করোনার ভ্যাকসিনের সফল ট্রায়ালের দাবি রাশিয়ার         চীনে বন্যায় ১৪১ প্রাণহানির শঙ্কা ॥ সতর্কতা জারি         মেয়র উন-সুনের নাটকীয় মৃত্যুতে দুই ভাগে বিভক্ত দ. কোরিয়া         ‘করোনার ভয়াবহতা গোপন করেছিল চীন’         চীন সীমান্তে উত্তেজনার মধ্যেই যুক্তরাষ্ট্র থেকে অস্ত্র কিনছে ভারত         পূর্ণাঙ্গ তদন্ত প্রতিবেদন প্রকাশ করল ইরান         সিরিয়ার বিমান ঘাঁটিতে ড্রোন হামলা প্রতিহত করল রাশিয়া         ক্রিমিয়ার আগেই ইউক্রেনের সঙ্গে রাশিয়ার সম্পর্ক খারাপ ছিল ॥ পুতিন         ২৫ কিশোরীর জীবন যুদ্ধ নিয়ে যা বলবেন মালালা         আমেরিকার বিমানবাহী রণতরীতে আগুনে ব্যাপক ক্ষয়ক্ষতি         মাঠে ফিরেই এমবাপে-নেইমারদের গোল উৎসব        
//--BID Records