বুধবার ২৮ শ্রাবণ ১৪২৭, ১২ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

পঞ্চগড়ে নিষেধাজ্ঞা অমান্য করে চলছে তিন চাকার যান

স্টাফ রিপোর্টার, পঞ্চগড় ॥ মহাসড়কে তিন চাকার যান অবৈধ ঘোষণা করা হলেও পঞ্চগড়ে মহাসড়কে দ্রুতগামী যানবাহনের সাথে পাল্লা দিয়ে চলছে এসব অবৈধ যানবাহন। এতে করে যে কোন সময় বড় ধরণের দূর্ঘটনার ঝুঁকি বাড়ছে। অনেকে আবার পুলিশের চোখ ফাঁকি দিয়ে রিক্সা-ভ্যানে ব্যাটারী লাগিয়ে ইজি বাইকের মত যাত্রী ও মালামাল পরিবহণ করছে। অপরদিকে মহাসড়কের পাশাপাশি সড়কগুলোতে রাতের বেলা টর্চ লাইটের আলো দিয়ে চলাচল করছে ব্যাটারী চালিত এসব যানবাহন।

দূর্ঘটনা এড়াতে সরকার দেশের মহাসড়কগুলোতে তিন চাকার সকল ধরণের যানবাহন চলাচল নিষেধাজ্ঞা জারী করে। নিষিদ্ধ ঘোষিত ২২টি পয়েন্টের মধ্যে পঞ্চগড়ও রয়েছে। অথচ এখানে নিষেধাজ্ঞার কোন বালাই নেই। দ্রুতগামী বাস-ট্রাকের সাথে পাল্লা দিয়ে মহাসড়কে চলছে অবৈধ ব্যাটারী চালিত ইজিবাইক, থ্রিহুইলার, শ্যালো ইন্জিন চালিত ভটভটিসহ ব্যাটারী চালিত রিক্সা ও ভ্যান। এসব অবৈধ যানবাহন দিনের বেলাতেও অবাধে চলাচল করলেও দেখার কেউ নেই। রবিবার আর বৃহস্পতিবার পঞ্চগড় হাটবার হওয়ায় জেলার বিভিন্ন স্থান থেকে শহরে ঢুকছে গরু বোঝাই শ্যালো মেশিন চালিত ভটভটি, নছিমন ও করিমন।

পঞ্চগড়-বাংলাবান্ধা মহাসড়কে গত ৩ মাসের ব্যবধানে অটোরিকসার সাথে ট্রাকের সংঘর্ষের বেশ কয়েকটি ঘটনা ঘটেছে। এসব দূর্ঘটনায় মারা গেছেন অন্তত ১০ জন। আহত হয়েছেন অনেকেই। এই সড়কের চারমাইল নামক স্থানে ট্রাকচাপায় ৬ ইজিবাইকের যাত্রী নিহত হয়। এরপরও থেমে নেই মহাসড়কে তিন চাকার যান চলাচল। অনেকটা অবাধেই তারা প্রতিদিন সকাল থেকে গভীররাত অবধি যাত্রী পরিবহণ করে চলছে। বিশেষ করে পঞ্চগড়-বোদা ও পঞ্চগড়-তেঁতুলিয়া সড়কে এসব যান চলাচলের প্রবণতা বেশী বলে জানা গেছে। এসব যানের পাশাপাশি ব্যাটারীচালিত রিক্সা-ভ্যানেরও দাপট দিন দিন বেড়েই চলছে।

এ ব্যাপারে পঞ্চগড় সদর থানার অফিসার ইনচার্জ মমিনুল ইসলামের সাথে কথা বললে তিনি জানান, মহাসড়কে তিন চাকার যান চলাচল বন্ধে আমরা ট্রাফিক পুলিশের সাথে যৌথভাবে অভিযান পরিচালনা করছি। ইতোমধ্যে অনেক ইজিবাইক আটক করে পুলিশ লাইনে রাখা হয়েছে। এ অভিযান অব্যাহত আছে।

শীর্ষ সংবাদ:
ওয়েবিনার জুম ॥ করোনাকালের গণমাধ্যম         এলো রুশ ভ্যাকসিন         নামছে বন্যার পানি, বাড়িঘরে ফিরছেন মানুষজন         পুলিশী মামলার তিন সাক্ষী গ্রেফতার ॥ রিমান্ডের আবেদন         ভাড়া ডাকাতির মহোৎসব         করোনায় আরও ৩৩ জনের মৃত্যু         ছোট ঋণ সোনার হরিণ ॥ চার মাসে বিতরণ মাত্র ৫শ’ কোটি টাকা         সাম্প্রদায়িকতা-জঙ্গীবাদ ধর্মের মূল শিক্ষাকেই প্রশ্নবিদ্ধ করে         খালেদার চিকিৎসা দেশে না বিদেশে? দ্বিধাবিভক্ত বিএনপি         পঞ্চম ও অষ্টম শ্রেণীর সমাপনী পরীক্ষা বাতিল হতে পারে         ডিজিএফআই ও সিআইডি কর্মকর্তা পরিচয়ে প্রতারণা, তিন প্রতারক গ্রেফতার         সাড়ে তিন বছরে যুদ্ধবিধ্বস্ত দেশ বঙ্গবন্ধুর নেতৃত্বে সমৃদ্ধির দিকে এগোতে থাকে         লেবাননে ৪০ হাজার কর্মী বাংলাদেশে ফিরতে সহযোগিতা চান         উত্তরা থেকে তেজগাঁও, দশ ইউটার্ন নির্মাণ ৩১ ডিসেম্বরের মধ্যে         সাগরে ৩ নম্বর সতর্ক সংকেত         সাবেক পররাষ্ট্র সচিব শহীদুল হক করোনা ভাইরাসে আক্রান্ত         বঙ্গবন্ধুর হত্যা ছিল স্বাধীন বাংলাদেশকে হত্যার ষড়যন্ত্র ॥ তথ্যমন্ত্রী         মেজর সিনহা হত্যা ॥ আরও তিনজন গ্রেফতার         চলতি বছরের মধ্যে ইউটার্নগুলোর কাজ শেষ হবে ॥ আতিক         বিশ্বের প্রথম করোনা ভাইরাসের ভ্যাকসিন প্রয়োগ হল পুতিনের মেয়ের শরীরে        
//--BID Records