মঙ্গলবার ৩ কার্তিক ১৪২৮, ১৯ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মাদারীপুরের দেলোয়ার প্রতিবন্ধি ভাতা কার্ড পাচ্ছেনা

মাদারীপুরের দেলোয়ার প্রতিবন্ধি ভাতা কার্ড পাচ্ছেনা

নিজস্ব সংবাদদাতা, কালকিনি, মাদারীপুর ॥ নাম দেলোয়ার সরদার, বয়স জাতীয় পরিচয়পত্র অনুসারে ৩৫ বছর, পেশায় দিনমজুর। তার সংসারে রয়েছে মা, ৪ ভাই ও ১বোনসহ মোট ৭জন সদস্য। সবার ছোট দেলোয়ার। তার বাবা মাড়া যান ২০ বছর আগে। স্ই থেকে সংসারের হাল ধরতে তার মা সুকলাল বেগম বাড়ি-বাড়ি ঝিয়ের কাজ করেন। নিয়তির নিষ্টুর আঘাতে ২০০৭ সালে প্রলংনকারী ঘুর্নি ঝড় (সিডরের) সময় বৈদ্যতিক তার ছিরে হাতের উপর পরে দু”হাত পঙ্গু হয়ে যায় দেলোয়ারের। এবং শরীরের বিভিন্ন স্থানে ক্ষত সৃষ্টি হয়। এ কারনে তার পঙ্গুতো জীবন বরন করে নিতে হয়। সেখান থেকে দেলোয়ার কোন কাযকর্ম না করতে পেরে অর্ধহারে দিনযাপন করছেন। সেই থেকে একটি প্রতিবন্ধি ভাতা কার্ডের জন্য বিভিন্ন মানুষের দ্বারে-দ্বারে ঘুরেছেন। পাননি ভাতার কার্ড এবং কোন সাহায্য সহযোগীতা। কেউ বলছেন চেয়ারম্যান বা মেম্বাারের কাছে যেতে । কিন্তু তাদের কাছে গিয়ে ভাতা তো দুরের কথা ফিরতে হচ্ছে তার প্রবঞ্চনা এবং বুক ভরা কষ্ট নিয়ে। তারপরও মিলছেনা তার ভাগ্যে একটি প্রতিবন্ধি ভাতার কার্ড।

প্রতিবন্ধি দেলোয়ার সরদার কান্নাজরিত কন্ঠে আক্ষেপের সঙ্গে বলেন, আমি একজন প্রতিবন্ধি মানুষ একটা ভাতার কার্ডের জন্য অনেক কিছুই করেছি। পাইনি ভাতার কার্ড । এহন কি করলে ভাতার কার্ড পাইমু নিরুপায় হয়ে গেছি। এহন কবরে গেলেকি প্রতিবন্ধি ভাতার কার্ড পাইমু।

এ ব্যাপারে কালকিনি পৌর সভার ৬নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ দেলোয়ার হাওলাদার বলেন, প্রতিবন্ধি দেলোয়ারের ভাতার কার্ডের জন্য অনেক চেষ্টা করেছিলাম। কিন্তু এখন পর্যন্ত করে দিতে পারিনি। তবে চেষ্ট চলছে করে দেয়ার জন্য।

শীর্ষ সংবাদ:
আর হত্যা ক্যু নয় ॥ দেশবাসীকে ষড়যন্ত্র সম্পর্কে সতর্ক থাকার আহ্বান         বাংলাদেশের টিকে থাকার চ্যালেঞ্জ         কুমিল্লা ও রংপুরের ঘটনা একই সূত্রে গাঁথা         সাম্প্রদায়িক হামলা ॥ উস্কানিদাতাদের খুঁজছে পুলিশ         সাম্প্রদায়িক হামলার বিচার দাবিতে আল্টিমেটাম         পিছিয়ে পড়া চুয়াডাঙ্গা এখন উন্নয়নের মহাসড়কে         ইভ্যালি পরিচালনা ও নিয়ন্ত্রণে পাঁচ সদস্যের বোর্ড গঠন         শেখ রাসেল একটি আদর্শ ও ভালবাসার নাম         রেমিটেন্স হঠাৎ কমছে         ই-কমার্সে শৃঙ্খলা ফেরাতে এক মাসের মধ্যে সুপারিশ         রাসেলের হত্যাকারীরা পশুতুল্য ঘৃণ্য ও নর্দমার কীট         দেশে করোনায় ১০ জনের মৃত্যু         সংখ্যালঘুদের নিরাপত্তা নিশ্চিত করার আহ্বান জাতিসংঘের         শেখ রাসেলের মতো আর কোন মৃত্যু দেখতে চাই না : আইনমন্ত্রী         ষড়যন্ত্র করে মিথ্যা অপবাদ দিয়ে প্রশ্নবিদ্ধ করবেন না : গাসিক মেয়র         রংপুর-ফেনীসহ ৭ এসপিকে বদলি         ডেঙ্গু : গত ২৪ ঘণ্টায় আরও ১৭২ রোগী হাসপাতালে         প্রকাশ হলো ৪৩তম বিসিএস প্রিলির আসন বিন্যাস         সম্প্রতির মধ্যে ভাঙন সৃষ্টি করতে কুমিল্লার ঘটনা : স্বরাষ্ট্রমন্ত্রী         এফআর টাওয়ারের নকশা জালিয়াতি: চারজনের বিচার শুরু