মঙ্গলবার ১০ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৪ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ফ্রান্সে ট্রেনে গুলিবর্ষণ, বন্দুকধারী আটক

অনলাইন ডেস্ক ॥ ফ্রান্সের উত্তরাঞ্চলে একটি যাত্রীবাহী ট্রেনে ব্যাপক অস্ত্রেশস্ত্রে সজ্জিত এক ব্যক্তির গুলিতে তিনজন আহত হয়েছেন।

বিবিসি বলছে, গুলিবর্ষণের মধ্যেই মধ্যেই বন্দুকধারীকে ধরে ফেলেন ট্রেনটির যাত্রী যুক্তরাষ্ট্রের দুই নাগরিক।

শুক্রবার বিকেলে আমস্টার্ডাম থেকে প্যারিসে যাওয়ার পথে ফ্রান্সের উত্তরাঞ্চলের অ্যারাসের কাছে হাইস্পিড ট্রেন সার্ভিস থ্যালিসে এ ঘটনা ঘটে। পরে অ্যারাস স্টেশনে ট্রেনটি থামলে বন্দুকধারীকে গ্রেপ্তার করা হয়।

যুক্তরাষ্ট্রের ওই নাগরিকদের প্রশংসা করেছে ফ্রান্সের স্বরাষ্ট্র মন্ত্রণালয়। তারা দুজনেই আহত হয়েছেন। এদের মধ্যে একজন গুলিতে গুরুতরভাবে আহত হয়েছেন, অপরজন ছুরির আঘাতে আহত হয়েছেন।

আহত অপর যাত্রী ফরাসি অভিনেতা জ্যঁ-হুগুয়েস অ্যাংলাদ বলে জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

ট্রেনের বিপদসংকেত বাইরে থেকে যেন শোনা যায়, সে উদ্দেশ্যে জানালার কাঁচ ভাঙতে গিয়ে সামান্য আহত হয়েছেন তিনি।

গ্রেপ্তার বন্দুকধারী মরক্কোর ২৬ বছর বয়সী এক নাগরিক। তার কাছে একটি কালাশনিকভ রাইফেল (একে-৪৭), একটি ছুরি, একটি স্বয়ংক্রিয় পিস্তল ও গুলি পাওয়া গেছে।

ফ্রান্সের স্বরাষ্ট্রমন্ত্রী বার্নাড ক্যাজেনেভ জানিয়েছেন, দেশটির সন্ত্রাসবিরোধী আইন কর্মকর্তা ঘটনাটি তদন্ত করছেন এবং বন্দুকধারীর উদ্দেশ্য জানা যায়নি।

ফ্রান্সের গণমাধ্যমগুলো জানিয়েছে, গ্রেপ্তার সন্দেহভাজন দেশটির গোয়েন্দা সংস্থাগুলোর পরিচিত। তিনি অ্যারাসের পুলিশের সঙ্গে কথা বলতে অস্বীকৃতি জানিয়েছেন।

গণমাধ্যমগুলো আরো জানিয়েছে, বন্দুকধারীকে গ্রেপ্তারে সহায়তা করা গুরুতর আহত ব্যক্তি যুক্তরাষ্ট্র মেরিনের সদস্য। ট্রেনের টয়লেটে বন্দুকধারীর আগ্নেয়াস্ত্র লোড করার শব্দ শুনতে পেয়েছিলেন তিনি। বন্দুকধারী টয়লেট থেকে বের হওয়ার সঙ্গে সঙ্গে তার দিকে ঝাঁপিয়ে পড়েন তিনি।

বিকেল পৌনে ছয়টার দিকে ঘটনাটি ঘটেছে বলে জানিয়েছেন ক্যাজেনেভ।

শীর্ষ সংবাদ:
রিজার্ভ বাড়াতে মরিয়া ॥ নানামুখী কৌশল সরকারের         আঞ্চলিক সঙ্কট মোকাবেলায় প্রধানমন্ত্রীর পাঁচ প্রস্তাব         শ্রীলঙ্কার বিরুদ্ধে দুই সেঞ্চুরিতে বাংলাদেশের দিন         রোহিঙ্গা প্রত্যাবাসন দুঃস্বপ্ন         দুর্নীতির মামলায় কারাগারে ওসি প্রদীপের স্ত্রী         একগুচ্ছ প্রণোদনায় ঘুরে দাঁড়াল শেয়ারবাজার         প্রভাবশালীদের দখলে উত্তরবঙ্গের অর্ধেক খাস জমি         সিলেটে বন্যাকবলিত এলাকায় খাবার পানির তীব্র সঙ্কট         মাঙ্কিপক্স নিয়ে সব বিমানবন্দরে সতর্ক অবস্থা         গম নিয়ে রাশিয়ার সঙ্গে বোঝাপড়ায় আগ্রহী আমদানিকারকরা         পদ্মা সেতু নিয়ে বড়াই করা উচিত নয় ॥ ফখরুল         শিক্ষক ও বিমানবাহিনীর সদস্যসহ সড়কে প্রাণ গেল ১৫ জনের         প্রমাণ ছাড়া স্বাস্থ্যকর পুষ্টিকর বলে প্রচার করা যাবে না         ফখরুলের বক্তব্য নতুন ষড়যন্ত্রের বহির্প্রকাশ ॥ কাদের         প্রস্তুত স্বপ্নের পদ্মা সেতু         পাম তেল রপ্তানিতে ইন্দোনেশিয়ার নিষেধাজ্ঞা প্রত্যাহার         বাংলাদেশের কাছে অপরিশোধিত জ্বালানি তেল বিক্রি করতে চায় রাশিয়া         রাজধানীতে ট্রাকে পণ্য বিক্রি করবে না টিসিবি         জাফরুল্লাহ চৌধুরীর ‘জাতীয় সরকার’ প্রস্তাবে বিব্রত বিএনপি         মঙ্গলবার আত্মসমর্পণ করে জামিন চাইবেন সম্রাট