বুধবার ১১ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৫ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

টাঙ্গাইলে আত্মসমর্পন করেননি এমপি রানা ও মেয়র মুক্তি

নিজস্ব সংবাদদাতা, টাঙ্গাইল॥ শেষ পর্যন্ত বঙ্গবন্ধু হত্যার প্রতিবাদকারী, আওয়ামী লীগ নেতা বীর মুক্তিযোদ্ধা ফারুক হত্যা মামলায় নিম্ন আদালতে আত্মসমর্পন করতে আসেননি অভিযুক্ত এমপি আমানুর রহমান খান রানা ও তার ছোট ভাই টাঙ্গাইল পৌরসভার মেয়র সহিদুর রহমান খান মুক্তি। তারা মঙ্গলবার আদালতে আত্মসমর্পন করতে আসবেন এই খবরের প্রেক্ষিতে পুলিশ ও র‌্যাব টাঙ্গাইল আদালত এলাকায় সকাল থেকেই অবস্থান নেয়। পাশাপাশি ছিল খান পরিবার বিরোধী আওয়ামী লীগ ও বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।

ফারুক হত্যা মামলায় টাঙ্গাইল-৩ (ঘাটাইল) আসনের এমপি আমানুর রহমান খান রানা ও মেয়র সহিদুর রহমান খান মুক্তি হাইকোর্টে অবকাশকালীন বেঞ্চে আগাম জামিনের আবেদন করেন। আদালত শুনানী শেষে গত ১৪ জুলাই দেয়া আদেশে দুই সপ্তাহের মধ্যে তাদের নি¤œ আদালতে আত্মসমর্পন করতে বলেন। একই সাথে এই সময়ে তাদের হয়রানি না করার জন্য পুলিশের প্রতি নির্দেশ দেয়া হয়। পরবর্তী সময়ে সরকারের পক্ষে এই আদেশের বিরুদ্ধে আপিল বিভাগে আবেদন করা হয়। আপিল বিভাগ হয়রানি না করার ব্যাপারে পুলিশের প্রতি হাইকোর্ট বিভাগের দেয়া আদেশ স্থগিত করেন। টাঙ্গাইলের গোয়েন্দা পুলিশের (ডিবি) ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম মাহফীজুর রহমান জানান, হাইকোর্ট বিভাগের নির্দেশ অনুযায়ী দুই ভাইয়ের নি¤œআদালতে আত্মসমর্পনের মঙ্গলবার ছিল শেষ দিন।

আমানুর রহমান খান রানা ও সহিদুর রহমান খান মুক্তির নিয়োজিত আইনজীবী আসাদুজ্জামান খান জানান, তিনি তার মক্কেলদের ওকালতনামা সংগ্রহসহ আত্মসমর্পনের দরখাস্ত লিখে প্রস্তুত থাকার পরও প্রতিকুল পরিস্থতির কারণে তাদেরকে আদালতে এনে আত্মসমর্পন করাতে পারিনি। এদিকে মঙ্গলবার দুপুরে কোর্ট চত্ত্বরে খান পরিবার বিরোধী আওয়ামী লীগ পরিবার ও সমর্থকরা মিছিল ও সমাবেশ করেছে। এতে বক্তারা খুনিদের অবিলম্বে গ্রেফতার করে ফাঁসি কার্যকর এবং আওয়ামী লীগ থেকে বহিস্কারের দাবি জানান।

শীর্ষ সংবাদ:
স্বপ্ন পূরণে ভাগ্য বদল ॥ পদ্মা সেতু নামেই ২৫ জুন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী         রোহিঙ্গারা অপরাধে জড়াচ্ছে প্রত্যাবাসন অনিশ্চয়তায়         ১৩৫ বিলাসবহুল পণ্যে ২০ ভাগ নিয়ন্ত্রণমূলক শুল্ক আরোপ         আমি ত্রাস সঞ্চারি ভুবনে সহসা সঞ্চারি ভূমিকম্প...         দিনের ভোট দিনেই হবে, রাতে হবে না ॥ সিইসি         সম্রাটকে জামিন না দিয়ে কারাগারে পাঠালেন আদালত         হাতিরঝিলের পানির ক্ষতি করা যাবে না ॥ হাইকোর্ট         এগিয়ে যাওয়ার লক্ষ্যে লড়ছে দুদল         মাঙ্কিপক্সের প্রবেশ রোধে সর্বোচ্চ সতর্ক হতে হবে         ঢাবিতে ছাত্রলীগ ছাত্রদল সংঘর্ষ ॥ আহত ৩০         জামায়াতের সঙ্গেও সংলাপে বসবে বিএনপি ॥ ফখরুল         সিলেটে বন্যার পানি নামছে ধীরে, নানা সঙ্কট         জলাবদ্ধতা থেকে এবারের বর্ষায়ও মুক্তি মিলছে না চট্টগ্রামবাসীর         শেখ হাসিনা সরকার পাহাড়ে শান্তি ফিরিয়ে এনেছে ॥ কাদের         প্রত্যাবাসন নিয়ে রোহিঙ্গারা দীর্ঘ অনিশ্চয়তার কারণে হতাশ হয়ে পড়ছে : প্রধানমন্ত্রী         হাতিরঝিলে স্থাপনা উচ্ছেদসহ ওয়াটার ট্যাক্সি নিষিদ্ধে রায় প্রকাশ         মাদকাসক্ত সন্তানকে গ্রেফতারে বাবা-মা আসেন ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         নিয়মানুযায়ী দিনের ভোট দিনেই হবে ॥ সিইসি         রোহিঙ্গা শরণার্থীদের স্বেচ্ছায় প্রত্যাবাসনই স্থায়ী সমাধান         ২৫ জুন পদ্মা সেতুর উদ্বোধন