রবিবার ৯ মাঘ ১৪২৮, ২৩ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

টাঙ্গাইলে আত্মসমর্পন করেননি এমপি রানা ও মেয়র মুক্তি

নিজস্ব সংবাদদাতা, টাঙ্গাইল॥ শেষ পর্যন্ত বঙ্গবন্ধু হত্যার প্রতিবাদকারী, আওয়ামী লীগ নেতা বীর মুক্তিযোদ্ধা ফারুক হত্যা মামলায় নিম্ন আদালতে আত্মসমর্পন করতে আসেননি অভিযুক্ত এমপি আমানুর রহমান খান রানা ও তার ছোট ভাই টাঙ্গাইল পৌরসভার মেয়র সহিদুর রহমান খান মুক্তি। তারা মঙ্গলবার আদালতে আত্মসমর্পন করতে আসবেন এই খবরের প্রেক্ষিতে পুলিশ ও র‌্যাব টাঙ্গাইল আদালত এলাকায় সকাল থেকেই অবস্থান নেয়। পাশাপাশি ছিল খান পরিবার বিরোধী আওয়ামী লীগ ও বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।

ফারুক হত্যা মামলায় টাঙ্গাইল-৩ (ঘাটাইল) আসনের এমপি আমানুর রহমান খান রানা ও মেয়র সহিদুর রহমান খান মুক্তি হাইকোর্টে অবকাশকালীন বেঞ্চে আগাম জামিনের আবেদন করেন। আদালত শুনানী শেষে গত ১৪ জুলাই দেয়া আদেশে দুই সপ্তাহের মধ্যে তাদের নি¤œ আদালতে আত্মসমর্পন করতে বলেন। একই সাথে এই সময়ে তাদের হয়রানি না করার জন্য পুলিশের প্রতি নির্দেশ দেয়া হয়। পরবর্তী সময়ে সরকারের পক্ষে এই আদেশের বিরুদ্ধে আপিল বিভাগে আবেদন করা হয়। আপিল বিভাগ হয়রানি না করার ব্যাপারে পুলিশের প্রতি হাইকোর্ট বিভাগের দেয়া আদেশ স্থগিত করেন। টাঙ্গাইলের গোয়েন্দা পুলিশের (ডিবি) ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম মাহফীজুর রহমান জানান, হাইকোর্ট বিভাগের নির্দেশ অনুযায়ী দুই ভাইয়ের নি¤œআদালতে আত্মসমর্পনের মঙ্গলবার ছিল শেষ দিন।

আমানুর রহমান খান রানা ও সহিদুর রহমান খান মুক্তির নিয়োজিত আইনজীবী আসাদুজ্জামান খান জানান, তিনি তার মক্কেলদের ওকালতনামা সংগ্রহসহ আত্মসমর্পনের দরখাস্ত লিখে প্রস্তুত থাকার পরও প্রতিকুল পরিস্থতির কারণে তাদেরকে আদালতে এনে আত্মসমর্পন করাতে পারিনি। এদিকে মঙ্গলবার দুপুরে কোর্ট চত্ত্বরে খান পরিবার বিরোধী আওয়ামী লীগ পরিবার ও সমর্থকরা মিছিল ও সমাবেশ করেছে। এতে বক্তারা খুনিদের অবিলম্বে গ্রেফতার করে ফাঁসি কার্যকর এবং আওয়ামী লীগ থেকে বহিস্কারের দাবি জানান।

শীর্ষ সংবাদ:
পুরান কাপড়ের যুগ শেষ ॥ দেশের মর্যাদা সুরক্ষায় বন্ধ হচ্ছে আমদানি         প্রধানমন্ত্রী আজ পুলিশ সপ্তাহ উদ্বোধন করবেন         ফের আলোচনায় বসার আহ্বান জানালেন শিক্ষামন্ত্রী         ইসি নিয়োগ বিল আজ সংসদে উঠছে         দলীয় সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন সম্ভব-নাসিকই প্রমাণ         ভ্যাট ও ট্যাক্স আদায়ে হয়রানি বন্ধের দাবি ব্যবসায়ীদের         মাদক চালান আসা কেন বন্ধ হচ্ছে না-কোথায় ঘাটতি?         অবৈধ মজুদদারের কব্জায় পাট ॥ কৃত্রিম সঙ্কটে দাম বাড়ছে         দেশে করোনায় আরও ১৭ জনের মৃত্যু         বয়সের অসঙ্গতি দূর করে নীতিমালা সংশোধন         প্রশ্নফাঁস চক্রে সরকারী কর্মকর্তা ও উপজেলা ভাইস চেয়ারম্যান         সর্বোচ্চ ৫ বছর জেল, ১০ লাখ টাকা জরিমানার প্রস্তাব         অবশেষে আলোর মুখ দেখল চট্টগ্রাম ওয়াসার পয়ঃনিষ্কাশন প্রকল্প         মোহাম্মদপুরে বাসা থেকে ডেকে নিয়ে যুবককে হত্যা         গ্যাসের দাম দ্বিগুণ বাড়ানোর প্রস্তাব         জনগণের সেবা নিশ্চিত করতে পুলিশ সদস্যদের প্রতি রাষ্ট্রপতির আহ্বান         অপরাধ দমনে নিরলস কাজ করছে পুলিশ ॥ প্রধানমন্ত্রী         অনশন ভেঙে শিক্ষার্থীদের আলোচনায় বসার আহবান শিক্ষামন্ত্রীর         এবার গণঅনশনের ঘোষণা দিলেন শাবি শিক্ষার্থীরা         করোনা ভাইরাসে আরও ১৭ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৯৬১৪