রবিবার ২৪ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৭ জুন ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বাশারের সাধারণ ক্ষমা

অনলাইন ডেস্ক

সিরিয়ার প্রেসিডেন্ট বাশার আল আসাদ দেশটির সেনাবাহিনী থেকে যারা চলে গেছেন তাদের জন্য সাধারণ ক্ষমা ঘোষণা করেছেন। শনিবার দেশটির রাষ্ট্রীয় টেলিভিশনে এ কথা বলা হয় বলে জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।খবরে বলা হয়েছে, আসাদ একটি ডিক্রি (আইন) জারি করেছেন যা পদত্যাগকারীদের বৈধ শাস্তি তুলে নেবে। সিরিয়ার ভেতর ও বাইরে থাকা সব সেনা সদস্যদের জন্য এ আইন কার্যকর হবে। সিরিয়ার আইন অনুযায়ী যোগ্যদের সেনাবাহিনীতে যোগ দেওয়া বাধ্যতামূলক। সেই হিসেবে যারা সেনাবাহিনী ছেড়ে বিদ্রোহীদের সঙ্গে যোগ দিয়েছেন কিংবা যুদ্ধ এড়াতে পালিয়ে গেছেন তারা ওই আইন লঙ্ঘন করেছেন।

খবরে বলা হয়েছে, সাম্প্রতিক সময়ে ইসলামিক স্টেট বা আইএসের হামলা এবং আসাদবিরোধী ও আলকায়েদা সংশ্লিষ্ট নুসরা ফ্রন্টসহ বিভিন্ন গ্রুপ দেশটির বেশ কিছু এলাকার দখল নিয়েছে। আসাদের সেনাবাহিনী এখন দখলকৃত এলাকা উদ্ধারে না গিয়ে কার্যত আত্মরক্ষার কৌশল অবলম্বন করছে।

শীর্ষ সংবাদ:
বিভেদের ভাইরাসে জাতিকে বিভ্রান্ত করবেন না ॥ কাদের         বছরব্যাপী দিনরাত ২৪ ঘন্টাই চলবে মশক নিধনের কাজ ॥ মেয়র তাপস         ক্রেডিট কার্ড জালিয়াত চক্রের ১৩ সদস্য আটক         করোনা ভাইরাস ॥ বিশ্বে মৃত্যুর সংখ্যা চার লাখ ছাড়াল         ইরানে বিধ্বস্ত ইউক্রেনের বিমানটির ব্লাকবক্স ‘অকেজ’         পশ্চিমবঙ্গে আম্ফানে ক্ষতি ১ লাখ ২ হাজার ৪৪২ কোটি রুপি         মালিতে গ্রাম জ্বালিয়ে দিল দুষ্কৃতিরা, নিহত ২৬         ইসরাইলে তৈরি স্মার্ট রাইফেল পরীক্ষা করা হচ্ছে সিরিয়ায়         করোনা ভাইরাস ॥ চীনে নতুন করে আক্রান্ত হয়েছে ৬ জন         আমেরিকায় বর্ণবাদী আন্দোলন উসকে দিচ্ছে চীন: পম্পেও         ৩০ দিনে নতুন কোন করোনা আক্রান্ত নেই যে দেশে         লাদাখ সংকট সমাধান হতে দেরি হবে ॥ ভারত         বিশ্বব্যাপী ছড়িয়ে পড়েছে বর্ণবাদবিরোধী আন্দোলন         আর করোনা সংক্রমণের বিস্তারিত তথ্য দেবে না ব্রাজিল         করোনা ভাইরাস ॥ বিপর্যস্ত স্পেনকে ছাড়িয়ে পঞ্চমে ভারত         র‍্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সরোয়ার আলম স্ত্রীসহ করোনা ভাইরাসে আক্রান্ত         জার্মানি থেকে সাড়ে ৯ হাজার সেনা প্রত্যাহারে ট্রাম্পের অনুমোদন         বাঙালীর মুক্তির সনদ ৬ দফা         দেশে করোনায় মৃত্যু ও আক্রান্তের উর্ধগতি থামছে না         ইউনাইটেডে অগ্নিকান্ড অবহেলা আর অব্যবস্থাপনায়        
//--BID Records