সোমবার ২২ আষাঢ় ১৪২৭, ০৬ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

নিরাপত্তার জালে যেন জনবিচ্ছিন্ন না হই: প্রধানমন্ত্রী

অনলাইন রিপোর্টার ॥ নিরাপত্তার ‘বাড়াবাড়ির কারণে’ সরকারপ্রধান হিসেবে শেখ হাসিনা যাতে জনগণ থেকে বিচ্ছিন্ন হয়ে না পড়েন, সে বিষয়ে তিনি এসএসএফকে খেয়াল রাখতে বলেছেন।

প্রধানমন্ত্রী বলেন, “দায়িত্বশীলতা; এটা যেমন ঠিক। আবার সেই সাথে আরেকটি কথা মনে রাখতে হবে- আমরা রাজনীতি করি, আমাদের মূল শক্তিটাই হচ্ছে জনগণ। জনবিচ্ছিন্ন যাতে না হয়ে যাই সেদিকে কিন্তু লক্ষ্য রাখতে হবে।”

বৃহস্পতিবার স্পেশাল সিকিউরিটি ফোর্স (এসএসএফ) এর ২৯তম প্রতিষ্ঠাবার্ষিকীর দরবার অনুষ্ঠানে একথা বলে প্রধানমন্ত্রী।

তিনি বলেন, “আমার রাজনীতি নিজের জন্য না। এদেশের মানুষ, এখনো যারা দারিদ্র্যের কষাঘাতে জর্জরিত, এখনো যারা সুশিক্ষা পায়নি, এখনো দিনান্তে যাদের পান্তা ফুরানোর অবস্থা- তাদের ভাগ্য পরিবর্তন করাটাই কিন্তু আমার দায়িত্ব। আর সে লক্ষ্য নিয়েই কিন্তু রাজনীতি। আমার নিজস্ব কোনও চাওয়া-পাওয়া নেই।

জনগণ থেকে বিচ্ছিন্ন হলে ‘বেঁচে থাকা নিরর্থক’ হয়ে যাবে বলেও মন্তব্য করেন তিনি।

শীর্ষ সংবাদ:
করোনা ভাইরাসে ২৪ ঘণ্টায় ৪৪ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৩২০১         করোনা ভাইরাসের সংকটেও বিএনপি চিরাচরিত নালিশের রাজনীতি আঁকড়ে ধরেছে         প্রবাসীদের ভিসার মেয়াদ বাড়িয়েছে সৌদি সরকার ॥ পররাষ্ট্রমন্ত্রী         ‘করোনাসংকট মোকাবেলায় তরুণদের ভূমিকা’         আইসিইউ’র অতিরিক্ত ভাড়ার অভিযোগ দুদককে তদন্তের নির্দেশ         টেকনাফে বন্দুকযুদ্ধে মাদক কারবারি দুই রোহিঙ্গা নিহত         রাজধানীতে ‘বন্দুকযুদ্ধে’ ২ ছিনতাইকারী নিহত         বাংলাদেশিসহ ১৮০ অভিবাসনপ্রত্যাশীর জন্য দ্বার খুলল ইতালি         সমুদ্রে ৩ নম্বর সতর্ক সংকেত         করোনায় ৪০ কোটি মানুষ চাকরি হারিয়েছে ॥ আইএলও         এবার চীনে প্লেগ ॥ মহামারির শঙ্কায় সতর্কতা জারি         প্রতিরক্ষা সচিব হলেন মোস্তফা কামাল         করোনায় শিক্ষার্থী শূন্য সবুজ মতিহারে নীরবেই ৬৮ তে পা রাখলো রাবি         করোনা ভাইরাসে আক্রান্ত বলিভিয়ার স্বাস্থ্যমন্ত্রী         করোনা আক্রান্তে রাশিয়াকে ছাড়িয়ে বিশ্বে তৃতীয় অবস্থানে ভারত         প্রথমবারের মতো একাই নিষেধাজ্ঞা দিতে চলেছে যুক্তরাজ্য         হজে এবার কাবা স্পর্শ করা নিষিদ্ধ         জাপানে বন্যা ও ভূমিধস, অন্তত ২০ জনের মৃত্যু         ইরানের উপকূলজুড়ে রয়েছে বহু ভূগর্ভস্থ ক্ষেপণাস্ত্র ॥ নৌ - প্রধান         পারমাণবিক কেন্দ্রে দুর্ঘটনায় ক্ষয়ক্ষতির কথা জানাল ইরান        
//--BID Records